Viral: ইন্টারনেটের মন জয় করেছে দিল্লির বাসিন্দা এই হেলমেট পরা কুকুর

Viral: ট্র্যাফিক আইন মেনে মালিকের সঙ্গে স্কুটার সফরে বেরিয়ে পড়েছে এই পোষ্য।

Viral: ইন্টারনেটের মন জয় করেছে দিল্লির বাসিন্দা এই হেলমেট পরা কুকুর

সোশ্যাল মিডিয়ায় দেখা গেল এই ছবি, কুকুর মাথায় চাপিয়েছে হেলমেট।

সংশোধিত যানবাহন আইন (Amended Motor Vehicles Act) সেপ্টেম্বরে লাগু হয়েছে। বিপুল বেড়েছে জরিমানার অঙ্ক। তারপর থেকেই এই নিয়ে নানা জোকস ও মিম ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এই জরিমানা বৃদ্ধির ফলে আইনভঙ্গের ক্ষেত্রে সচেতনতা বাড়তে পারে কতটা, এমন সদর্থক বিষয়ে কেউ কথা বলেনি সেভাবে। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় দেখা গেল এই ছবি। দিল্লির এই কুকুর মাথায় চাপিয়েছে হেলমেট (Helmet-Wearing Dog)। ট্র্যাফিক আইন মেনে মালিকের সঙ্গে স্কুটার সফরে বেরিয়ে পড়েছে এই পোষ্য। সেপ্টেম্বরে সংশোধিত আইন চালু হওয়ার পরেই এই কুকুরের ছবি দেখা মিলেছিল। নতুন করে সেই ছবি আবারও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

শিশুরা সাপের বন্ধু? তাদের কেন কামড়ায় না!

টুইটার ব্যবহারকারী প্রেরণা সিংহ বিন্দ্রা এই ছবি শেয়ার করেন দু'দিন আগে। ক্যাপশনে তিনি জানিয়ে দেন, তাঁর অন্যতম প্রিয় কুকুরের ছবি এটাই। সেই সঙ্গে তিনি লেখেন, ‘‘কী ভাল ছেলে, এই কুকুরটা। দিল্লি ট্র্যাফিক পুলিশের পক্ষে হেলমেট ব্যবহার নিয়ে প্রচারে এটা ব্যবহার করা উচিত।''

দেখুন: দোতলার ব্যালকনি থেকে পড়ে গেল ৩ বছরের শিশু, কী হল তারপর

বহু টুইটেরাত্তি তাঁর বক্তব্যের সঙ্গে একমত হয়েছেন।

তবে এই ছবি নিয়ে জোকসও পোস্ট করেছেন কেউ কেউ। একজন যেমন এটি শেয়ার করে ক্যাপশন হিসেবে লেখেন, ‘‘দিল্লিতে ট্র্যাফিক পুলিশের আতঙ্ক।''

সংশোধিত আইন লাগু হওয়ার পরে রাজধানীতে দিল্লিত গত বছরের ওই সময়ের তুলনায় ট্র্যাফিক আইন অমান্য করার পরিমাণ ৬৬ শতাংশ কমে যায়।

এই প্রথম স্কুটার চড়া কুকুরের ছবি ইন্টারনেটে ঝড় তুলল, তা নয়। এর আগে ২০১৭ সালে দিল্লির আর একটি ভিডিও সামনে আসে। তাতে দেখা যায় তিনটি কুকুর তাদের মালিকের সঙ্গে করে স্কুটারে চেপে বেড়াতে বেরিয়েছে। সেই ছবিও ভাইরাল হয়।

More News