This Article is From Apr 13, 2019

ভয়াবহ আগুন থেকে ৩০ জন মানুষকে বাঁচিয়ে নিজে ছাই হয়ে গেল এক সারমেয়

শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডটি ঘটেছে। ওই ভবনের বহু জায়গায় দাহ্যবস্তু ছিল স্তূপাকারে রাখা। দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। প্রায় কয়েক কোটি টাকার বস্তু পুড়ে ছাই হয়ে গিয়েছে।

ভয়াবহ আগুন থেকে ৩০ জন মানুষকে বাঁচিয়ে নিজে ছাই হয়ে গেল এক সারমেয়

শর্ট সার্কিট হওয়ার পর সিলিন্ডার ফেটে গিয়ে ভয়াবহ আগুন লেগে যায়

বান্দা:

উত্তরপ্রদেশের একটি বাড়িতে আগুন লেগে গিয়েছিল। বিপজ্জনকভাবে আটকা পড়ে গিয়েছিলেন অন্তত ৩০ জন বাসিন্দা। তাঁদের বাঁচাতে শেষমেশ এগিয়ে এল একটি পোষা কুকুর। সিলিন্ডাল ফেটে গিয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। যার ফলে পরপর চারটি ভবনে লেগে যায় আগুন। ৩০ জন মানুষকে ওই জতুগৃহ থেকে বেরিয়ে যাওয়ায় সহায়তা করলেও নিজে আর বেরোতে পারল না কুকুরটি। ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের বান্দার একটি ঘিঞ্জি কলোনিতে। ওই কলোনিরই একটি ইলেকট্রনিকস এবং আসবাবপত্রের শো-রুমে আগুন লেগে যায়। এক প্রত্যক্ষদর্শী সংবাদসংস্থা এএনআই'কে জানান, “আগুন লাগার সঙ্গে সঙ্গেই ওই কুকুরটি প্রবল জোরে ডাকতে আরম্ভ করেছিল। ডেকেই যাচ্ছিল ও। যার ফলে প্রত্যেকেই সতর্ক হয়ে পড়ে এবং একে একে ৩০ জন ওই ভবন ছেড়ে নিরাপদে বেরিয়ে যায় ওই ভবন থেকে। তারপরও ডেকে যাচ্ছিল কুকুরটি। হয়তো ভেবেছিল, আরও কেউ রয়ে গিয়েছে ভেতরে। সব বাসিন্দারা বেরিয়ে যাওয়ার পরই সিলিন্ডারটি ফেটে যায়। ডাকতে ডাকতেই তারপর মারা যায় কুকুরটি”।

ভারতের প্রথম নিশাচর চিড়িয়াখানা কোনটি? দিনের আলোতেও এখানে গহন আঁধার...

দমকলকর্মীরা জানান, শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডটি ঘটেছে। ওই ভবনের বহু জায়গায় দাহ্যবস্তু ছিল স্তূপাকারে রাখা। দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। প্রায় কয়েক কোটি টাকার বস্তু পুড়ে ছাই হয়ে গিয়েছে।

ঠিক যেমন এতগুলো মানুষকে বাঁচিয়ে আরও কারও আসার অপেক্ষায় থেকে ডাকতে ডাকতেই ছাই হয়ে গেল একা সারমেয়টি।

.