This Article is From Aug 10, 2018

কেরালায় বন্যায় ভেসে যাওয়া মানুষদের উদ্ধার হওয়ার ঘটনা দেখা গেল ভিডিওতে

আয়েনকুলু, ইদুক্কি ও ওয়ানাদ অঞ্চলে আর্মির 200 জন সদস্যকে ইতিমধ্যে পাঠানো হয়েছে এবং প্রায় 150 জন সদস্যকে কোজিকোড় এবং মাল্লাপুরম অঞ্চলে পাঠানো হয়েছে।

কেরালায় বন্যায় ভেসে যাওয়া মানুষদের উদ্ধার হওয়ার ঘটনা দেখা গেল ভিডিওতে

ওয়ানাদ অঞ্চলের কানিয়ামবেত্তা অঞ্চলে উদ্ধারকাজ চলাকালীন এই বিপত্তি ঘটে।

তিরুবনন্তপুরম:

আশপাশের মানুষদের প্রবল চিৎকার ও বাঁচার প্রবল আর্তির মাঝেই নিমেষে বন্যার জল ভাসিয়ে নিয়ে গেল কয়েকজন মানুষকে। তিন চারজন মানুষের একটা দল ভয়াবহ বন্যায় ভেসে যাওয়ার ঘটনা ধরা পড়ল ক্যামেরায়।

তবে সৌভাগ্যবশত প্রাণে বেঁচে গেলেন তাঁরা সকলেই। নিকটবর্তী স্থানের কয়েকজন মানুষের তৎপরতায় উদ্ধার করা গেল উল্টে যাওয়া নৌকোর সাতজন ব্যক্তিকেই।

ভিডিওতে দৃশ্যমান ঘটনাটি ঘটেছে কেরালার বন্যা অধ্যুষিত অঞ্চলে। কেরালার রাজধানী তিরুবনন্তপুরম অঞ্চল থেকে প্রায় 460 কিমি. দূরে অবস্থিত ওয়ানাদ অঞ্চলের কানিয়ামবেত্তা অঞ্চলে উদ্ধারকাজ চলাকালীন এই বিপত্তি ঘটে।

দক্ষিণ ভারতের এই অঞ্চলে বিগত কয়েক সপ্তাহে বন্যার ফলে প্রবল ক্ষয়ক্ষতি হয়েছে। প্রবল বর্ষণে এবং জলমগ্ন হয়ে ছাব্বিশ জন মানুষের মৃত্যুর খবর এখনও পর্যন্ত পাওয়া গেছে।   

কেরালায় জলস্তর ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় ইদুক্কি রিজার্ভার অঞ্চলে তৃতীয়বার সতর্কতা জারি করা হয়েছে। জলসাম্য বজায় রাখতে আরও একটা বাঁধের মুখ আজ আবার খোলা হবে বলে জানা গেছে।

নৌবাহিনীর চারটে দল এবং সামুদ্রিক কিং হেলিকপ্টার ওয়ানাদ অঞ্চলের শরণার্থীদের কাছে আজ আবার পাঠানো হবে বলে জানা গেছে।

আয়েনকুলু, ইদুক্কি ও ওয়ানাদ অঞ্চলে আর্মির 200 জন সদস্যকে ইতিমধ্যে পাঠানো হয়েছে এবং প্রায় 150 জন সদস্যকে কোজিকোড় এবং মাল্লাপুরম অঞ্চলে পাঠানো হয়েছে। এরানকুলুম এবং ইদুক্কি জেলাতে উদ্ধারকাজ চলছে।  

আগামী 24 ঘন্টায় বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। কেরালার মুখ্যমন্ত্রী পিনারায়ি বিজয়ন আর্মি, নৌবাহিনী, উপকূল রক্ষী এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সাহায্য চেয়েছেন কারণ “অবস্থা অত্যন্ত সাংঘাতিক”।

ইউএস থেকে সতর্কতা জারি করে বলা হয়েছে আমিরিকার নাগরিকরা কেউ যেন এই মুহূর্তে ওই রাজ্যে না যায়।

.