ঝুলে থাকা বিলের ভাগ্য নির্ধারণে সব দলকে আমন্ত্রণ রাজ্যপালের

সোমবার রাজ্যপাল (Governor) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (CM) আর বিধানসভায় তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দলনেতাকে শুক্রবার বৈঠকের জন্য ডেকে পাঠিয়েছেন।

ঝুলে থাকা বিলের ভাগ্য নির্ধারণে সব দলকে আমন্ত্রণ রাজ্যপালের

কংগ্রেস-সহ সিপিআইএম এবং শাসক তৃণমূল কংগ্রেসকে আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল

ঝুলে থাকা বিল পাস করাতে বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক করবেন রাজ্যপাল জগদীপ ধনখর। ডাকা হবে শাসক পক্ষকেও। আগামী ১৭ ডিসেম্বর রাজ্য বিধানসভার প্রধান বিরোধী দল কংগ্রেস-সহ সিপিআইএম এবং শাসক তৃণমূল কংগ্রেসকে আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল। বুধবার বিবৃতি জারি করে এ কথা বলেছে রাজভবন। সোমবার রাজ্যপাল (Governor) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (CM) আর বিধানসভায় তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দলনেতাকে শুক্রবার বৈঠকের জন্য ডেকে পাঠিয়েছেন। সেই বৈঠকে গণপিটুনি প্রতিরোধী বিল, ২০১৯ আর ওয়েস্ট বেঙ্গল স্টেট কমিশন, তপশিলি জাতি/উপজাতি বিল ২০১৯-র ভবিষ্যৎ নিয়ে আলোচনা হবে। প্রথম বিলে গণপিটুনির ঘটনায় অভিযুক্তদের কড়া শাস্তির নিদান দেওয়া আছে। আর দ্বিতীয় বিলে তপশিলি জাতি/উপজাতিদের জন্য কমিশন গঠনের প্রস্তাব দেওয়া। গত অগস্টে রাজ্য বিধানসভা (State Assembly) এই বিল দুটো পাস্ করিয়ে দিয়েছে। এখন রাজ্যপালের চূড়ান্ত সিলমোহরের অপেক্ষা।

দিল্লির অনুষ্ঠানে ভারত নিয়ে কী পূর্বাভাস দিলেন অ্যামাজন-কর্তা?

যদিও রাজভবন থেকে আমন্ত্রণ গেলেও, পূর্ব কর্মসূচির দোহাই দিয়েছেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান আর সিপিআইএম-র পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তারা শুক্রবার উপস্থিত থাকতে পারছেন না, পত্রপাঠ রাজ ভবনকে জানিয়ে দিয়েছেন। সেই চিঠির সত্যতা স্বীকার করে রাজভবন সূত্রে পরিবর্তিত সূচি ঘোষণা করা হয়েছে। বিবৃতি জারি করে বলা হয়েছে, পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকার জন্য ১৭ জানুয়ারি উপস্থিত থাকতে পারবেন না কংগ্রেস ও সিপিআইএম-র পরিষদীয় দলনেতা। তাই তাঁদের সুবিধার্থে আগামী ২১ জানুয়ারি মহামান্য রাজ্যপাল ওই দুজনের সঙ্গে বৈঠক করবেন। বাকিদের জন্য নির্ধারিত ১৭ জানুয়ারি বৈঠক হবে।

হাইকোর্টের নির্দেশে মুকুল রায়ের গ্রেফতারির রক্ষাকবচ বাড়ল

জানা গেছে, কেবল সিপিআইএম-কংগ্রেস না, সেই বৈঠকে আরএসপি, সিপিআই। জিজেএম, এআইএফবি আর বিজেপিকেও আমন্ত্রণ জানানো হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News