পেহলু খানের বিরুদ্ধে গরু পাচারের মামলা খারিজ করে দিল আদালত

পেহলু খান, তাঁর ছেলে এবং কোনও অনুমতি ছাড়া গরু নিয়ে যাওয়ার অভিযোগে ট্রাক চালকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে পুলিশ

পেহলু খানের বিরুদ্ধে গরু পাচারের মামলা খারিজ করে দিল আদালত

২০১৭-এর এপ্রিলে পিটিয়ে মারা হয় পেহলু খানকে

জয়পুর:

দুবছর আগে পেহুল খানকে (Pehlu Khan) পিটিয়ে মেরেছিল(Mob-Killing) উত্তেজিত জনতা, তাঁর বিরুদ্ধে গরু পাচারের অভিযোগ আনা হয়েছিল। বুধবার, পেহলু খানের ছেলের বিরুদ্ধে দায়ের করা এফআইআর খারিজ করে দিল রাজস্থান হাইকোর্ট। গরু পাচারের সন্দেহে ২০১৭-এ পেহলু খানকে পিটিয়ে মারে স্বঘোষিত গোরক্ষকরা। দুধ ব্যবসায়ী পেহলু খানকে পিটিয়ে মারার ভিডিও করা হয়, যেটি অভিযুক্তদের চিহ্নিত করতে বা খুঁজে পেতে ব্যবহার করে রাজস্থান পুলিশ। তিনদিন হাসপাতাল ভর্তি থাকার পর মৃত্যু হয় পেহলু খানের। পরে পুলিশ যখন অভিযুক্তদের বিরদ্ধে মামলা রুজু করে, পেহলু খান, তাঁর ছেলে এবং ট্রাক চালকের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তারাও। তাঁদের অভিযোগ কোনও অনুমতি ছাড়াই গরু নিয়ে যাচ্ছিলেন পেহলু খান।

এফআইআরের বিরুদ্ধে আবেদন করেন পেহলু খানের ছেলে, তিনি জানান, তাঁরাই প্রকৃত ভুক্তভোগী। তাঁদের কাছে থাকা মেলার রিসিপ্ট কপিও আছে বলে দাবি করেন তিনি।  জুন মাসে, পেহলু খান এবং তাঁর ছেলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করার অভিযোগে রাজস্থান সরকার সমালোচনার মুখে পড়ে। মুখ্যমন্ত্রী অশোক গেহলত দাবি করেন, আগের বিজেপি সরকারের আওতায় তদন্ত করছে পুলিশ, পাশাপাশি আশ্বাস দেন, কোনও গডড়মিল থাকালে “পুনরায় তদন্ত” করা হবে।

পেহলু খানের হত্যার ঘটনায় মুক্তি পাওয়া ৬ জনের বিরুদ্ধে এর আগে আবেদন করে রাজস্থান সরকার। সন্দেহের অবকাশ থাকায় এর আগে, তাদের মুক্তি দেয় নিম্ন আদালত।

More News