করোনা ভাইরাস: সংক্রমণ থেকে বাঁচতে প্লাস্টিকে গা ঢেকে বিমানযাত্রা

অস্ট্রেলিয়ার (Australia) একটি বিমানের যাত্রীরা নিজেদের বাঁচাতে প্লাস্টিকের শিটে নিজেদের জড়িয়ে নিয়েছেন। 

করোনা ভাইরাস: সংক্রমণ থেকে বাঁচতে প্লাস্টিকে গা ঢেকে বিমানযাত্রা

করোনা ভাইরাস থেকে বাঁচতে প্লাস্টিকের আচ্ছাদন

নয়া দিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ ঠেকাতে প্লাস্টিকে গা ঢেকে বিমানযাত্রায় দুই যাত্রী। সেই ভিডিও সোশ্যালে শেয়ার হতেই ভাইরাল সঙ্গে সঙ্গে। খবর, অস্ট্রেলিয়ার (Australia) একটি বিমানের যাত্রীরা নিজেদের বাঁচাতে প্লাস্টিকের শিটে নিজেদের জড়িয়ে নিয়েছেন। এই রোগে  ডিসেম্বরে এখনও পর্যন্ত ২,৩০০ জনেরও বেশি মানুষ মারা গেছেন। ফলে, প্রাণ ভয়ে মাস্ক পরার পাশাপাশি বাড়তি সাবধানতা হিসেবে প্লাস্টিকেও ঢেকে নিচ্ছেন যাত্রীরা নিজেদের।

ভারত সফরে এসে ধর্মীয় স্বাধীনতা নিয়ে কথা বলবেন ডোনাল্ড ট্রাম্প

করোনা ভাইরাসের সংক্রমণ প্লাস্টিকে গা ঢেকে বিমানযাত্রা দুই যাত্রীর। সেই ভিডিও সোশ্যালে শেয়ার হতেই ভাইরাল সঙ্গে সঙ্গে। খবর, অস্ট্রেলিয়ার (Australia) একটি বিমানের যাত্রীরা নিজেদের বাঁচাতে প্লাস্টিকের শিটে নিজেদের জড়িয়ে নিয়েছেন। প্রসঙ্গত, এই রোগে  ডিসেম্বরে এখনও পর্যন্ত ২,৩০০ জনেরও বেশি মানুষ মারা গেছেন। ফলে, প্রাণ ভয়ে মাস্ক পরার পাশাপাশি বাড়তি সাবধানতা হিসেবে প্লাস্টিকেও ঢেকে নিচ্ছেন যাত্রীরা নিজেদের। #coronavirus #COVID2019."

শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, ঘুমন্ত মহিলা যাত্রীর গায়ে গোলাপি প্লাস্টিকের পোশাক। মুখে মাস্ক। তাঁর পুরুষ সঙ্গীর হাতে সাদা গ্লাভস। তাঁরও মুখ ঢাকা মাস্কে। তাঁদের দশা যদিও অন্যদের মজার কারণ হয়েছে।

একজন ব্যবহারকারী লিখেছেন, "ভয়ে ভয়ে থাকার চেয়ে নিরাপদ থাকুন। তবে আমি এভবে দমবন্ধ হয়ে মারা যেতে চাই না ...।" আরেকজন লিখেছেন, "তিনি এখনও বিমানের বাকিদের মতোই স্বাভাবিক ভাবে শ্বাস নিচ্ছেন।" আরেকজনের মন্তব্য, "ধরুন, আপনার প্লাস্টিকে করোন ভাইরাসের জীবাণু আছে। এবার আপনি যখনই প্লাস্টিক সরাবেন তখনই সেটি ছড়িয়ে পড়বে। ভাবুন কী ভয়ানক দশা হবে।"

চিন ওই দেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার অনুমতি দিতে ইচ্ছাকৃতভাবে দেরি করছে!

ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় ২৫ জন এই ভাইরাসে আক্রান্ত। খবর, যা ছড়িয়েছে জাপানের উহান শহর থেকে।