বিহারে দলিত মহিলাকে নগ্ন করে রাস্তায় ঘোরানোর ঘটনায় ২০ জন অভিযুক্তের কারাদন্ড

অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রমেশ চন্দ্র দ্বিবেদী ২০ জনের মধ্যে পাঁচজনকে সাত বছরের কারাদন্ড দিয়েছেন এবং বাকি ১৫ জনকে দুই বছরের কারাদন্ড দিয়েছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিহারে দলিত মহিলাকে নগ্ন করে রাস্তায় ঘোরানোর ঘটনায় ২০ জন অভিযুক্তের কারাদন্ড

সাত বছরের কারাদণ্ড সহ দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে ওই পাঁচজন মূল সাজাপ্রাপ্তদের


আরা: 

আগস্ট মাসে ১৯ বছর বয়সী একজন ব্যক্তির হত্যাকান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে বিহারের আরাতে এক দলিত মহিলাকে নগ্ন করে রাস্তায় ঘোরানোর ঘটনায় আদালত ২০ জনের কারাদন্ডের সাজা ঘোষণা করেছে। অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রমেশ চন্দ্র দ্বিবেদী ২০ জনের মধ্যে পাঁচজনকে সাত বছরের কারাদন্ড দিয়েছেন এবং বাকি ১৫ জনকে দুই বছরের কারাদন্ড দিয়েছেন। সবাইকেই ২৮ নভেম্বর দোষী সাব্যস্ত করা হয়েছে।

২০ অগাস্ট একটি রেড লাইট এলাকার রেললাইনের কাছে এই ঘটনা ঘটেছিল। ওই রেললাইনের কাছেই দামোদরপুর গ্রামের বাসিন্দা বিমলেশ সাহের লাশ পাওয়া যায়। এর ঠিক একদিন আগেই নিখোঁজ হয়েছিল বিমলেশ।

উন্মত্ত জনতা সন্দেহ করে যে রেড লাইট এলাকার ওই বাসিন্দারা হত্যাকাণ্ডে জড়িত ছিল। এই সন্দেহের বশেই ওই দলিত মহিলাকে বেধড়ক মারধোর করে ক্ষিপ্ত জনতা, কাপড় ছিঁড়ে ফেলে এবং তারপর রাস্তায় নগ্ন করে তাঁকে হাটায় সকলের সামনে।

লাল কালিতে লিখে রাখছি, ক্ষমতায় এসে বদলা নেব, আবারও তৃণমূলকে হুমকি দিলেন দিলীপ

সাত বছরের কারাদণ্ড সহ দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে ওই পাঁচজন মূল সাজাপ্রাপ্তদের। বাকি অভিযুক্তদের এই ঘটনায় প্রত্যেকের দু'হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসসি / এসটি আইনের অধীনে এই ২০ জনকে দোষী সাব্যস্ত করা হয়েছে।

দ্রুত বিচারের বিষয়ে বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল কুমার টুইট করেছেন: "এটি এনডিএ সরকার দ্বারা নির্ধারিত আইনের শাসনের সেরা বেঞ্চমার্কের একটি নতুন উদাহরণ। সকল অপরাধীকে ১০০ দিনের মধ্যে শাস্তি দেওয়া হয়েছে। আইন-কানুন কাউকেই ছেড়ে কথা বলে না।”

 

আরও খবরের জন্য চোখ রাখুন এখানে



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................