জইশ প্রধান মাসুদ আজাহারের মৃত্যু হয়নি বলে দাবি করল পাক সংবাদ মাধ্যম

জঙ্গি  সংগঠন জইশ-ই- মহম্মদের প্রধান মাসুদ  আজাহারের মৃত্যু হয়নি। সে এখনও বেঁচে আছে । পাকিস্তানের সংবাদ মাধ্যম রবিবার রাতের দিকে এ খবর জানিয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জইশ প্রধান মাসুদ আজাহারের মৃত্যু হয়নি বলে দাবি করল পাক সংবাদ মাধ্যম

জইশ প্রধান বেঁচে আছে বলে জানান হলেও শারীরিক অবস্থা নিয়ে অন্য তথ্য দেওয়া হয়নি।


লাহোর/ নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. জঙ্গি সংগঠন জইশ-ই- মহম্মদের প্রধান মাসুদ আজাহারের মৃত্যু হয়নি
  2. মাসুদের পরিবারের ঘনিষ্ঠ কেউ এ কথা জানিয়েছে বলে দাবি করা হয়েছে
  3. মাসুদের মৃত্যু নিয়ে জল্পনা হতে থাকে রবিবার বিকেল থেকে

জঙ্গি  সংগঠন জইশ-ই- মহম্মদের প্রধান মাসুদ  আজাহারের মৃত্যু হয়নি। সে এখনও বেঁচে আছে । পাকিস্তানের সংবাদ মাধ্যম রবিবার রাতের দিকে এ খবর জানিয়েছে। মাসুদের পরিবারের ঘনিষ্ঠ কেউ এ কথা জানিয়েছে বলে দাবি করা হয়েছে। তবে তার ব্যাপারে অন্য কোনও তথ্য প্রকাশ্যে  আনা হয়নি। পাকিস্তানের জিও উর্দু নিউজ জানিয়েছে মাসুদ আজাহার মারা গিয়েছে বলে যে খবর রটানো হচ্ছে তা ভুল। জইশ  প্রধানের মৃত্যু নিয়ে জল্পনা হতে থাকে  রবিবার বিকেল থেকে। সোশ্যাল মিডিয়ায় তুমুল আলোচনা হতে থাকে। তবে  কোন সূত্র  থেকে  এই খবর ছড়াল তাও স্পষ্ট হয়নি।             

বালাকোটে কী হয়েছিল? তা বলতে পারে উপগ্রহ চিত্র, মান্যতা পেতে পারে ভারতের দাবি

পাক সংবাদ মাধ্যম জানিয়েছে, জইশ প্রধান  বেঁচে আছে। কিন্তু তার শারীরিক  পরিস্থিতি সম্পর্কে কোনও তথ্য  দেওয়া হয়নি। পাক সরকারের তরফেও কিছু জানান হয়নি।  সংবাদ সংস্থা পিটিআইকে  পাক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেছেন, ‘এখনও এ ব্যাপারে আমার কিছুই জানা নেই।'

মাসুদ আজাহার জইশ-ই- মহম্মদের প্রতিষ্ঠা করে  ২০০০ সালে। তার আগেই ঘটে গিয়েছিল কান্দাহার  বিমান অপহরণ কাণ্ড । মাসুদকে  ছাড়াতে ভারতের একটি অসামরিক বিমান ছিনতাই  করে জঙ্গিরা। অন্য কোনও উপায় না পেয়ে মাসুদকে মুক্তি দেয় ভারত সরকার। এই ঘটনার বছর দুয়েক বাদে জইশের প্রতিষ্ঠা করে সে। পাকিস্তানের ভাওয়ালপুরের এই বাসিন্দা ভারতের বুকে  ঘটে যাওয়া একাধিক জঙ্গি হামলার মাস্টারমাইন্ড। কাশ্মীরের পুলওয়ামা তার মধ্যে  সাম্প্রতিকতম।

এ হেন মাসুদ আজাহার মারা  গিয়েছে বলে খবর রটতে  থাকায়  নতুন করে  খোঁজ-খবর শুরু করে ভারতীয় গোয়েন্দা  সংস্থাগুলি। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে নানা মাধ্যমকে কাজে লাগিয়ে  মাসুদের ব্যাপারে তথ্য জানার কাজ  শুরু  হয়। অন্যদিকে ভারত  সরকারের তরফে জানিয়ে  দেওয়া হয় মাসুদ নিয়ে  কোনও তথ্যই নেই তাদের কাছে।

জইশ প্রধানের শারীরিক অবস্থা নিয়ে আলোচনা শুরু হয়েছে  দিন কয়েক আগে।  সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে পাক বিদেশমন্ত্রী শাহ মামুদ  কুরেশি জানান মাসুদ  সেখানেই আছে। তার শরীর খুব খারাপ। এরপর জানতে চাওয়া হয় পাকিস্তানে আছে জানার পরও তার বিরুদ্ধে  কোনও  ব্যবস্থা নেওয়া হচ্ছে না কেন? জবাবে  ইমরান খান মন্ত্রিসভার এই সদস্য  বলেন, ভারত তার বিরুদ্ধে পাকা প্রমাণ দিলে ব্যবস্থা  নেওয়া হবে।                    

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................