নতুন পাকিস্তান গড়তে হলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে নতুন পদক্ষেপ নিতে হবে, ইসলামাবাদকে বার্তা দিল্লির

ভারতের তরফে বলা হয়েছে নতুন পাকিস্তান গড়তে হলে নতুন চিন্তা প্রয়োজন এবং দরমকার সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে নতুন ব্যবস্থা নেওয়া দরকার।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নতুন পাকিস্তান গড়তে হলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে নতুন পদক্ষেপ নিতে হবে, ইসলামাবাদকে বার্তা দিল্লির

হাইলাইটস

  1. নতুন পাকিস্তান গড়তে হলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে নতুন পদক্ষেপ করতে হবে
  2. এই ভাষাতেই ইসলামাবাদকে বার্তা দিল বিদেশ মন্ত্রক
  3. সন্ত্রাস দমন নয় চাপা দিতে বেশি আগ্রহ দেখায় ইসলামাবাদঃ বিদেশ মন্ত্রক

নতুন পাকিস্তান গড়তে  হলে  সন্ত্রাসবাদের (Counter Terrorism) বিরুদ্ধে নতুন পদক্ষেপ করতে হবে।  ইসলামাবাদকে  এমনই বার্তা  দিল ভারতীয় বিদেশ মন্ত্রক(MEA)। মন্ত্রকের দাবি, ইসলামাবাদ সন্ত্রাস দমনের ব্যাপারে আগ্রহ দেখায়নি। তাদের দেশকে যাতে সন্ত্রাসবাদীরা ব্যবহার করতে না পারে তা নিশ্চিত করতে  দরকারি পদক্ষেপও করছে  না।  মুখপাত্র রভিশ কুমার বলেন, সন্ত্রাস  রুখতে  ব্যবস্থা নেওয়ার বদলে সেটা ঢাকা- চাপা দিতেই ইসলামাবাদের আগ্রহ বেশি।  তিনি বলেন, নতুন পাকিস্তান গড়তে হলে নতুন চিন্তা  প্রয়োজন এবং  দরমকার সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে   নতুন ব্যবস্থা  নেওয়া দরকার।   

লন্ডনে আছেন, ‘নীরবে' হিরের ব্যবসা শুরু করেছেন মোদী

পাকিস্তানে থেকে  জইশ-ই-মহম্মদ জঙ্গি কার্যকলাপ করছে।  কাশ্মীরের পুলওয়ামার (Pulawama Terror Attack)হামলার দায় তারা নিয়েছে। অথচ পাকিস্তান তাদের অস্তিত্ব মানতে চায় না। এটা খুবই দুঃখের কথা। পুলওয়ামার হামলার পর পাক অধিকৃত কাশ্মীরে  আঘাত হানে ভারতীয় বায়ুসেনা (Indian Air Force)।  বালাকোটের জঙ্গি ঘাঁটিতে হামলা চলে। প্রায় ৫০ বছর বাদে ভারতের সীমানা  অতিক্রম করে বায়ুসেনা। কার্গিল যুদ্ধের সময়েও এই কাজটা হয়নি। শুধু ব্যবস্থা  না নেওয়াই নয়, পাক বিদেশমন্ত্রী শাহ মামুদ কুরেশি দাবি করেন  জইশ জঙ্গি হামলার দায় স্বীকার করেনি। তিনি আরও জানান জইশ প্রধান মাসুদ আজাহারের শরীর খারাপ।শুধু ব্যবস্থা  না নেওয়াই নয়, পাক বিদেশমন্ত্রী শাহ মামুদ কুরেশি দাবি করেন  জইশ জঙ্গি হামলার দায় স্বীকার করেনি। তিনি আরও জানান জইশ প্রধান মাসুদ আজাহারের শরীর খারাপ। দুদিন বাদে  এটাও জানা  যায় মাসুদের মৃত্যু হয়েছে। কিন্তু সে খবরের সত্যতা সম্পর্কে প্রশ্ন উঠতে থাকে প্রথম থেকেই। পরে পাক সংবাদ মাধ্যম জানায়  মৃত্যু হয়নি মাসুদের। এরই মাঝে গত বুধবার পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন পাকিস্তানে জইশের অস্তিত্ব নেই। তাই তারা পাক মাটিতে বসে পুলওয়ামার ঘটনার দায় নেয়নি। আমরা কারও চাপে  কোনও সিদ্ধান্ত নিইনি।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................