জঙ্গি দমনে উদ্যোগ নেবে পাকিস্তান, দাবি ট্রাম্পের পরামর্শদাতার

ভারতের মাটিতে আঘাত হানা  জঙ্গি সংগঠনের বিরুদ্ধে  ব্যবস্থার আশ্বাস দিয়েছে পাকিস্তান। টুইট করে জানালেন ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তা  উপদেষ্টা জন বল্টন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জঙ্গি দমনে উদ্যোগ নেবে পাকিস্তান, দাবি ট্রাম্পের পরামর্শদাতার

মাইক পম্পেওর সঙ্গে দেখা করেছেন ভারতের বিদেশ সচিব বিজয় গোখলে।


ওয়াশিংটন: 

হাইলাইটস

  1. জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পাকিস্তান
  2. টুইট করে এ কথা জানালেন ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন
  3. পাক বিদেশমন্ত্রী শাহ মামুদ কুরেশির সঙ্গে তাঁর কথা হয়েছে বলে দাবি জনের

ভারতের মাটিতে আঘাত হানা  জঙ্গি (Pulwama Terror Attack ) সংগঠনের বিরুদ্ধে  ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে পাকিস্তান। টুইট করে এ কথা জানালেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের (US President Donald Trump) জাতীয় নিরাপত্তা  উপদেষ্টা (National Security Adviser) জন বল্টন। তিনি লেখেন পাক বিদেশমন্ত্রী শাহ মামুদ কুরেশির সঙ্গে  তাঁর কথা হয়েছে। কুরেশি তাঁকে বলেছেন পাকিস্তান জঙ্গি দমন করতে এবং ভারতের সঙ্গে তৈরি হওয়া সাম্প্রতিক উত্তেজনা প্রশমিত করতে  উদ্যোগ নেবে। ভারত দীর্ঘ দিন ধরে বলে আসছে পাকিস্তান জঙ্গি দমনে উদ্যোগ নিচ্ছে না। এই পরিপ্রেক্ষিতেই টুইট করলেন মার্কিন নিরাপত্তা উপদেষ্টা। কাশ্মীরের সাম্প্রতিক হানার পরেও প্রতিক্রিয়া দিয়েছেন তিনি।

   তৃণমূলের মঞ্চ থেকে মোদীকে কটাক্ষ করলেন কানিমোঝি, আক্রমণ শানালেন লালু-পুত্রও

এদিকে আমেরিকায় গিয়ে বিদেশ সচিব মাইক পম্পেওর সঙ্গে দেখা করেছেন ভারতের বিদেশ সচিব বিজয় গোখলে। সূত্র মারফৎ জানা গিয়েছে ওই বৈঠকেও কাশ্মীরে  যারা হামলা  চালিয়েছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ব্যাপারে আলোচনা হয়েছে। 

 কাশ্মীরের জঙ্গি  হানায় ৪০ জনেরও বেশি সিআরপিএফ জওয়ানের মৃত্যুর  পর  মার্কিন মুখ্য  নিরাপত্তা উপদেষ্টা জন  বল্টন ভারতের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে  বলেন আমেরিকা মনে করে ভারতের আত্ম্রক্সার অধিকার আছের। ডোভালকে  ফোন  করে  জন জানান, ভারতের আত্মরক্ষা অধিকার আছে বলে  আমেরিকা  মনে  করে। পরে  এ বিষয়ে সংবাদ সংস্থা পিটিআইকে  তিনি জানান  মোট  দু'বার ডোভালের সঙ্গে  তাঁর  কথা  হয়েছে। পাশাপাশি  পাকিস্তানের প্রতি তাঁরা  যে স্পষ্ট বার্তা দিয়েছেন সেটাও জানান জন। হামলার পর থেকেই আমেরিকা  বলে  আসছে  সন্ত্রাসবাদকে  মদত দেওয়া বন্ধ করুক  পাকিস্তান। 

 

    

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................