সন্ত্রাসে অর্থ জোগানোয় হাফিজ সইদের বিরুদ্ধে মামলা রুজু পাকিস্তানের

পাকিস্তানের সন্ত্রাস মোকাবিলা বিভাগ জানিয়েছে, জামাত-উদ-দাওয়া প্রধানের বিরুদ্ধে ২৩টি এবং ১২ ঘনিষ্ঠের বিরুদ্ধে পাঁচটি ট্রাস্টকে সন্ত্রাসে অর্থ জোগাতে তহবিল বাড়ানোয় মামলা রুজু করা হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সন্ত্রাসে অর্থ জোগানোয় হাফিজ সইদের বিরুদ্ধে মামলা রুজু পাকিস্তানের

২৬/১১ মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদ।


লাহোর: 

হাইলাইটস

  1. সন্ত্রাসে অর্থ জোগানোয় হাফিজ সইদ ও তার ১২ ঘনিষ্ঠের বিরুদ্ধে মামলা
  2. সন্ত্রাসে অর্থের জোগানে ৫টি ট্রাস্ট ব্যবহার করত হাফিজ সইদ: পাক আধিকারিক
  3. বিষয়টিতে তদন্ত চলছে বলে জানাল পাক সন্ত্রাস মোকাবিলা বিভাগ

২৬/১১ মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদ এবং তার ১২ জন সঙ্গীর বিরুদ্ধে ২৩টি মামলায় “সন্ত্রাসে অর্থ জোগানোয়” মামলা রুজু করা হয়েছে। জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ইসলামাবাদের ওপর আসা, আন্তর্জাতিক মহলের প্রবল চাপের মুখে এই পদক্ষেপ করল তারা। পাকিস্তানের সন্ত্রাস মোকাবিলা বিভাগ জানিয়েছে, জামাত-উদ-দাওয়া প্রধানের বিরুদ্ধে ২৩টি এবং ১২ ঘনিষ্ঠের বিরুদ্ধে পাঁচটি ট্রাস্টকে সন্ত্রাসে অর্থ জোগাতে তহবিল বাড়ানোয় মামলা রুজু করা হয়েছে। পাকিস্তানের সন্ত্রাস মোকাবিলা বিভাগের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, “হাফিজ সইদ এবং জামাত উদ দাওয়ার অন্যান্য নেতাদের বিরুদ্ধে সন্ত্রাসে অর্থ জোগানোয় মামলায় রুজু করা হয়েছে”।

আল-আনফাল, দাওয়াত উল ইরশাদ এবং মুয়াজ বিল জবল ট্রাস্টের নামে সম্পত্তি তৈরি এবং জোগাড় করে তা সন্ত্রাসের কাজে লাগানোয় লাহোর, গুজরানওয়ালা এবং মুলতানে মামলা রুজু করা হয়েছে। সন্ত্রাস মোকাবিলা বিভাগ জানিয়েছে, ট্রাস্ট তৈরি করে, তারমাধ্যমে সন্ত্রাসে অর্থ জোগানোয় জামাত উদ দাওয়া, লস্কর-ই-তৈয়বা, এফআইএ এর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

সন্ত্রাস মোকাবিলা বিভাগ জানিয়েছে, ট্রাস্ট তৈরি করে, তারমাধ্যমে সন্ত্রাসে অর্থ জোগানোয় জামাত উদ দাওয়া, লস্কর-ই-তৈয়বা, এফআইএ এর বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। তারা জানিয়েছে, “সন্ত্রাসে অর্থ জোগাতে তারা এই সমস্ত ট্রাস্ট তৈরি করেছে। সন্ত্রাসে আরও অর্থ জোগাতে তারা এই সম্পত্তি ব্যবহার করত।এই অপরাধে তাদের সন্ত্রাস বিরোধী আদালতে তোলা হবে”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................