This Article is From Feb 28, 2019

পরপর ৬ দিন যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান

গতকাল আখনুর সেক্টরে পাকিস্তানের ছোড়া গুলিতে ৫ জন জওয়ান আহত।ভারতীয় সেনাবাহিনী জানায়, প্রত্যুত্তপরে পাকিস্তানের ৫ টি পোস্ট গুঁড়িয়ে দিয়েছে তারা এবং ভাল সংখ্যাক হতাহত হয়েছে।

পরপর ৬ দিন যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান

মঙ্গলবার পাকিস্তানের গুলিবর্ষণে আহত হন ৫ জন জওয়ান।

জম্মু:

পরপর ৬ দিন যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান, আজ জম্মু কাশ্মীরের পুঞ্চ সেক্টরে পাকিস্তান মর্টার সেল ছোড়ে। সংবাদসংস্থা এএনআইয়ের রিপোর্ট অনুযায়ী, রাজৌরি সেক্টরের মেন্ধার এবং কৃষ্ণা ঘাটিতে জনবহুল এলাকা এবং সেনাবাহিনীর ঘাঁটিতে মর্টার সেল ছোড়ে পাকিস্তান, তার দ্রুত এবং শক্তিশালী জবাব দেয় ভারত।

এর আগে বারামুল্লার উরি সেক্টরের কামালকোটে গুলি বর্ষণ করে তারা।

গতকাল আখনুর সেক্টরে পাকিস্তানের ছোড়া গুলিতে ৫ জন জওয়ান আহত হন।ভারতীয় সেনাবাহিনী জানায়, প্রত্যুত্তরে পাকিস্তানের ৫ টি পোস্ট গুঁড়িয়ে দিয়েছে তারা এবং ভাল সংখ্যক হতাহত হয়েছে।

ভারত-বাংলাদেশ সীমান্তে কড়া সতর্কতা জারি করল বিএসএফ

নিয়ন্ত্রণ রেখারর পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার বোমা নিক্ষেপ করে সরকারি আধিকারিকদের মত অনুযায়ী যেখানে “বড় সংখ্যক জঙ্গি”কে নিকেশ হয়,তারপর থেকেই গতকাল গুলি বর্ষণ শুরু হয়।

আজ নিয়ন্ত্রণ রেখা বরাবর রাজৌরি এবং পুঞ্চ সেক্টরের ৫ কিলোমিটারের এলাকার মধ্যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এবং স্কুল বন্ধ রাখা হয়।সংবাদসংস্থা পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী, আগামিকালও নিয়ন্ত্রণরেখা বরাবর রাজৌরি এবং পুঞ্চ জেলার ৫ কিলোমিটারের মধ্যে থাকা সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

পাকিস্তান ভারতের পাইলটকে আটক করার পর তিন বাহিনীর প্রধানদের নিয়ে বৈঠক করলেন মোদী

গত ১৫ বছরে ভারত-পাকিস্তান সীমান্তে সবচেয়ে বেশী বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান ২০১৮ সালে যা ২,৯৩৬ বার।

তারা জানিয়েছে, পুলওয়ামা হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া উত্তেজনা এবং যুদ্ধবিরতি বেড়ে চলায় নিয়ন্ত্রণ রেখা এবং আন্তর্জাতিক সীমান্ত এলাকার বাসিন্দারা আতঙ্কিত।