This Article is From Jul 08, 2020

পাকিস্তান আত্মসমীক্ষা করুক, কেন তারা সন্ত্রাসবাদের স্বর্গরাজ্য: ভারত

রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি মহাভীর সিঙভী মঙ্গলবার এই ওয়েবনারে অংশ নিয়েছিলেন

পাকিস্তান আত্মসমীক্ষা করুক, কেন তারা সন্ত্রাসবাদের স্বর্গরাজ্য: ভারত

সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানকে রাষ্ট্রসংঘের ওয়েবনারে কড়া বার্তা পাঠালো ভারত।

রাষ্ট্রসংঘ:

রাষ্ট্রসংঘের অনুষ্ঠানে ফের সন্ত্রাসবাদ প্রশ্নে পাকিস্তানকে কাঠগড়ায় তুললো ভারত (India on terrorism at UN)। পড়শি দেশকে বিশ্ব সন্ত্রাসবাদের আঁতুড়ঘর এবং স্বর্গরাজ্য বলে সুর চড়ালো নয়াদিল্লি। রাষ্ট্রসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি মহাভীর সিঙভী মঙ্গলবার এই ওয়েবনারে অংশ নিয়েছিলেন। কড়া ভাষায় পড়শি দেশের (India on Pakistan) সমালোচনা করতে গিয়ে সিঙভী বলেন, "যখন বিশ্ব অতিমারীর বিরুদ্ধে লড়ছে, তখন পাকিস্তান সীমান্তের ওপারে সন্ত্রাসবাদে মদত দিচ্ছে।

পাশাপাশি ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন, মিথ্যা, অপপ্রচার করছে। আর আমাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাচ্ছে।" আন্তর্জাতিক সংস্থাগুলোর প্রতি ভারতের এই আমলার আবেদন, "আপনারা পাকিস্তানকে বলুন সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। প্রয়োজনে ওই দেশের বিরুদ্ধে ব্যবস্থা নিন। পাকিস্তানের উচিত আত্মসমীক্ষা করা। কেন বিশ্ব মঞ্চে সে দেশ সন্ত্রাসবাদের আঁতুড়ঘর হিসেবে পরিচিত।"

মহাভীর সিঙভীর অভিযোগ, "ভারতের অভ্যন্তরীণ বিষয়ে ক্রমশ নাক গলাচ্ছে পাকিস্তান। আন্তর্জাতিক মঞ্চে অপপ্রচার চালাচ্ছে। একটা দেশের অর্থ, সামরিক এবং সমাজতান্ত্রিক ব্যবস্থা শুধু একটা কাজে ব্যবহার হয়। সেটা হল সীমান্তের ওপারে সন্ত্রাসে মদত এবং ভারত বিরোধিতা। যেটাকে তারা স্বাধীনতা আন্দোলন হিসেবে দেখাতে চায়।"



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)