গ্রেফতারি এড়াতে চিদাম্বরমকে সুরক্ষা নয়, প্রাক্তন মন্ত্রীর বাড়িতে সিবিআই গোয়েন্দারা

CBI এবং ED চিদাম্বরমের আবেদনের বিরোধিতা করে। তারা জানায় তাঁকে হেফাজত নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
গ্রেফতারি এড়াতে চিদাম্বরমকে সুরক্ষা নয়, প্রাক্তন মন্ত্রীর বাড়িতে সিবিআই গোয়েন্দারা

বিষয়টিতে কোনও অনিয়মের অভিযোগ উড়িয়ে দিয়েছেন চিদাম্বরম. (ফাইল ছবি))


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. গ্রেফতারি এড়াতে পি চিদাম্বরমকে কোনও সুরক্ষা নয়: দিল্লি হাইকোর্ট
  2. সন্ধ্যায় চিদাম্বরমের বাড়িতে সিবিআই আধিকারিকরা
  3. ৩০৫ কোটির আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে অভিযুক্ত চিদাম্বরম

গ্রেফতারি এড়াতে পি চিদাম্বরমকে (Chidambaram) কোনও সুরক্ষা নয়, আইএনএক্স মিডিয়া মামলায় (INX Media Case) নির্দেশ আদালতের। সন্ধ্যায় তাঁর বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। এর আগে এই মামলায় আগাম জামিনের আবেদন করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। যা এদিন নাকচ হয়ে গেল। আইএনএক্স মিডিয়া মামলায় ৩০৫ কোটি টাকার নয়ছয়-কাণ্ডে নাম জড়ায় কংগ্রেস নেতা তথা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের। তাঁর গ্রেফতারির সম্ভাবনা রয়েছে। তাই আগেই আগাম জামিনের আবেদন করেছিলেন চিদাম্বারম।গত বছর দিল্লি হাইকোর্ট আবেদনের ভিত্তিতে  গ্রেফতারিতে অন্তর্বর্তীকালীন স্থিতাদেশ জারি করে। যা এদিনের পর আর প্রয়োগযোগ্য নয়। এই মামলায় অন্যতম অভিযুক্ত তাঁর পুত্র কার্তি চিদাম্বরমও (Karti Chidambaram)। তাঁকেও একাধিকবার জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। এই ঘটনার সময় কেন্দ্রে ক্ষমতায় ছিল ইউপিএ সরকার (UPA Govt)। তার অর্থমন্ত্রী ছিলেন চিদাম্বরম। তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অর্থ লেনদেন সংক্রান্ত দুর্নীতির অভিযোগ জিজ্ঞাসাবাদে অস্বীকার করেন প্রাক্তন মন্ত্রী।

সম্পূর্ণ বিষয়টির পিছনে বিজেপি সরকারের (BJP Govt) প্রতিহিসাপরায়ণ মানসিকতাকেই দায়ী করেন চিদাম্বরম।

বিচারপতি সুনিল গৌড় বলেছেন, এই মামলা অর্থ তছরুপের একটি আদর্শ উদাহরণ। তিনি বলেন, ‘আর্থিক অপরাধের কড়া হাতে মোকাবিলা প্রয়োজন। এর জন্য তদন্তকারী সংস্থার হাত বেঁধে রাখা যাবে না।' আদালতের পেশ করা প্রাথমিত তথ্যের ভিত্তিতে আগাম জামিন মঞ্জুর হলেও পরে দেখা যাচ্ছে চিদম্বরমের বয়ানে অনেক অসঙ্গতি রয়েছে। ফলে আগাম জামিনের আবেদন মঞ্জুর হয়নি।

আইএনএক্স মামলায় টিভি চ্যানেলকে অবৈধভাবে সরকারি ছাড়পত্র পাইয়ে দেওয়ার অভিযোগ ছিল কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে। গত বছর ২৩ দিন তাঁকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাগ চালানো হয়। সেই সময় ওই টিভি চ্যানেলটি কিনেছিলেন পিটার ও ইন্দ্রানী মুখোপাধ্যায়। বর্তমানে তারা জেলে। শিনা বোরা হত্যাকাণ্ডে তারা অভিযুক্ত। পিটার ও ইন্দ্রানী উভয়ই পি চিদাম্বরম ও তাঁর ছেলের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনেন।

সিবিআই এই মামলায় এফআইআর করেছিল কার্তি চিদাম্বরম,  তাঁর কোম্পানি চেস ম্যানেজমেন্ট সার্ভিসেস,  পিটার মুখোপাধ্যায়, ইন্দ্রানী মুখোপাধ্যায়,  আইএনএক্স মিডিয়া,  অ্যাডভান্টেজ স্ট্রাটেজিক কনসাল্টিং সার্ভিসেস ও পদ্মা বিশ্বনাথনের বিরুদ্ধে। সিবিআইয়ের সঙ্গে তদন্ত শুরু করে ইডিও।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................