This Article is From Dec 04, 2019

বৃহস্পতিবার সংসদে উপস্থিত থাকবেন পি চিদাম্বরম, এনডিটিভিকে জানালেন কার্তি চিদাম্বরম

P Chidambaram Bail: আইএনএক্স মিডিয়া মামলায় চিদাম্বরম বন্দি অবস্থায় থাকা ১০৫ দিনের মধ্যে বেশিরভাগ দিন কাটিয়েছেন দিল্লির তিহার জেলেই

বৃহস্পতিবার সংসদে উপস্থিত থাকবেন পি চিদাম্বরম, এনডিটিভিকে জানালেন কার্তি চিদাম্বরম

INX Media Case: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম তামিলনাড়ু থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন।

নয়া দিল্লি:

আইএনএক্স মিডিয়া মামলায় অর্থ তছরুপে অভিযুক্ত পি চিদাম্বরমকে আজই (বুধবার) জামিন দেয় সুপ্রিম কোর্ট। তাঁর পুত্র কার্তি চিদাম্বরম (Karti Chidambaram) এনডিটিভিকে জানিয়েছেন, আগামিকাল (বৃহস্পতিবার) সকাল ১১ টায় সংসদে উপস্থিত থাকবেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিদাম্বরম বন্দি অবস্থায় থাকা ১০৫ দিনের মধ্যে বেশিরভাগ দিন কাটিয়েছেন দিল্লির তিহার জেলেই। তবে শীর্ষ আদালত (Supreme Court) জামিন দেওয়ার সময় এই শর্ত রেখেছে যে তিনি এর মধ্যে কোনওভাবেই দেশ ছাড়তে পারবেন না এবং যখনই প্রয়োজন হবে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে হাজিরা দিতে হবে। আদালত এই নির্দেশও দেয় যে, প্রবীণ কংগ্রেস নেতা এই মামলায় (INX Media Case) কোনও প্রকাশ্য বিবৃতি দিতে বা কোনও সাক্ষাৎকার দিতে পারবেন না বা কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন না।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী (P Chidambaram) তামিলনাড়ু থেকে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন।

বিচারপতি আর বানুমাথির নেতৃত্বে তিন সদস্যের শীর্ষ আদালতের বেঞ্চের দেওয়া আদেশটি শোনার কয়েক মিনিটের পরেই টুইট করেন তিনি। একটি স্মাইলি দিয়ে চিদাম্বরম পুত্র টুইট করেছেন, "উফ! শেষ পর্যন্ত ১০৬ দিন পরে..." । কংগ্রেস টুইট করে: "অবশেষে সত্যের জয় হল # সত্যমেবজয়তে"। জামিনের শর্ত হিসাবে, পি চিদাম্বরমকে অবশ্যই দুটি  ২ লক্ষ টাকার বন্ড জমা দিতে হবে।

পি চিদাম্বরমকে জামিন দিল সুপ্রিম কোর্ট, ১০৫ দিন জেলবন্দি থাকার পর আপাত স্বস্তি

বিজেপি নেতা সম্বিত পাত্র পি চিদাম্বরমের জামিন পাওয়ার ঘটনাকে কেন্দ্র করে গোটা কংগ্রেস দলকেই কটাক্ষ করেন। চিদাম্বরম কংগ্রেসের "ওওবিসি (আউট অন বেল ক্লাব)"  অর্থাৎ জামিনে মুক্তি পাওয়া সদস্যদের সংগঠনে যোগ দিয়েছেন।

"আমি খুব খুশি যে আমার বাবা ঘরে ফিরে আসছেন। অনেক দিন ধরে তাঁর ঘরে ফেরার অপেক্ষা করা হচ্ছে। অনৈতিকভাবে তাঁকে জেলবন্দি করে রাখা হয়েছিল। আদালত তাঁকে রেহাই দিয়েছে এবং তিনি আজ ঘরে ফিরে আসবেন বলে আমি দারুণ আনন্দিত", এনডিটিভিকে বলেন কার্তি চিদাম্বরম।

"উফ...", কার্তি চিদাম্বরমের জামিনের পর কী প্রতিক্রিয়া দিলেন তাঁর পুত্র?

পাশাপাশি বিজেপি নেতার কটাক্ষের প্রতিক্রিয়ায় তিনি বলেন, "তাঁদের কাছে প্রমাণ থাকলে তাঁদের অবশ্যই সেই প্রমাণ নিয়ে আদালতের দ্বারস্থ হবে এবং তা আমাদের সামনেও তুলে ধরতে হবে । কোনও মুখবন্ধ খামে করে প্রমাণ জমা দেওয়ার কৌশল করে প্রমাণ লুকোনোর চেষ্টা করা উচিত নয়।"

চোখ রাখুন দেশের বিভিন্ন খবরে, দেখুন এই ভিডিও: