This Article is From Jun 01, 2018

দুর্নীতি মামলায় সিবিআই তলব করলো পি চিদাম্বরমকে

সিবিআই অভিযোগ করেছে, 305 কোটি টাকা বৈদেশিক মুদ্রার অনুমোদনে তাদের একটা যোগসূত্র ছিল

দুর্নীতি মামলায় সিবিআই তলব করলো পি চিদাম্বরমকে

গতকাল সিবিআইকে জানানো হয় পি চিদম্বরমকে 3রা জুলাইয়ের আগে গ্রেফতার করা যাবে না

নিউ দিল্লি: প্রাক্তন অর্থমন্ত্রী পি.চিদাম্বরমকে 6 জুন তলব করল সিবিআই। আইএনএক্স মিডিয়া মামলার জন্য ওই দিন জিজ্ঞাসাবাদ করা হবে তাকে। গতকাল তদন্তকারী কমিটিকে  আদালত নির্দেশ দেয়, যে জুলাই মাসের 3 তারিখের আগে তাকে গ্রেফতার করা যাবেনা। গ্রেফতার হওয়া থেকে রক্ষা পেতে ইতিমধ্যেই চিদাম্বরম গত বুধবার দিল্লির দুই আদালতে শরণাপন্ন হন । তারমধ্যে আদালত এনফোর্সমেন্ট ডিরেক্টরকে জানায় যে 5 জুন শুনানির আগে প্রাক্তন অর্থমন্ত্রীকে গ্রেফতার করা যাবেনা। 
আইএনএক্স মিডিয়ার সাথে আর্থিক দুর্নীতি জনিত ঘটনায় চিদাম্বরমের যোগসূত্র নিয়ে অনেকদিন ধরেই জলঘোলা চলছে। এবার সেই বিষয়ে সিবিআই তদন্তে ডাক পড়ল তার। কংগ্রেস মন্ত্রী চিদাম্বরমের পুত্র কার্তি 2007 সালে আইএনএক্স মিডিয়া থেকে কালো টাকা ঘুষ নেওয়ার অপরাধে চলতি বছরের 28 ফেব্রুয়ারি গ্রেফতার হয়েছিল। পরে তিনি ছাড়াও পেয়ে যান। সিবিআই তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে এফআইপিবি কেস পরিস্করণের সুবিধার্থে কার্তি প্রায় দশ লক্ষ টাকা ঘুষ নিয়েছিল ।

চিদাম্বরমের বিরুদ্ধে পিটার এবং ইন্দ্রানি মুখার্জী প্রতিষ্ঠিত ইনএক্স মিডিয়াতে ২007 সালে বৈদেশিক বিনিয়োগ অনুমোদনের অভিযোগ আনা হয়েছে। যার ফলেই এই তলব। সিবিআই অভিযোগ করেছে, 305 কোটি টাকা বৈদেশিক মুদ্রার অনুমোদনে তাদের একটা যোগসূত্র ছিল। সেই সময় উপিএ সরকারের অর্থমন্ত্রী ছিলেন তার বাবা মানে পি চিদাম্বরম। আর এখন সেটাই দেখার এই ঘটনা আগামীদিনে কোন দিকে মোর নেয়। 

.