কংগ্রেসকে মধ্যপ্রদেশের আচরণের ফল ভুগতে হতে পারে উত্তরপ্রদেশেঃ অখিলেশ

 মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস জিতলেও যাদুসংখ্যা জোগাড় করতে অন্য দলের সাহায্য নিতে হয়েছে তাদের। এর মধ্যে  ছিল সমাজবাদী পার্টিও।

 Share
EMAIL
PRINT
COMMENTS

কংগ্রেসের সঙ্গে সপা এবং বসপার জোট হবে কিনা তা নিয়ে চর্চা চলছে রাজনৈতিক মহলে।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. সমাজবাদী পার্টির একমাত্র বিধায়ককে মধ্যপ্রদেশে মন্ত্রী করেনি কংগ্রেস
  2. এই সিদ্ধান্তের উত্তরপ্রদেশের রাস্তা খুলে গেল মত সপা প্রধান অখিলেশের
  3. বিজেপির বিরুদ্ধে বিভিন্ন রাজনৈতিক দলের ঐক্যবদ্ধ হওয়া নিতে চর্চা চলছে

 মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেস জিতলেও যাদুসংখ্যা জোগাড় করতে অন্য দলের সাহায্য নিতে হয়েছে তাদের। এর মধ্যে  ছিল সমাজবাদী পার্টিও। তাদের একজন বিধায়ক জিতেছেন। তিনি কংগ্রেসকে সমর্থনও করেছেন, কিন্তু তাঁকে মন্ত্রী করা হয়নি। এবার এই ব্যাপারটা নিয়েই সরব হলেন সপা প্রধান অখিলেশ যাদব। ঘুরপথে প্রাক্তন মুখ্যমন্ত্রী  বুঝিয়ে দিলেন কংগ্রেসকে মধ্যপ্রদেশের আচরণের ফল ভুগতে হতে পারে  উত্তরপ্রদেশে। সাংবাদিকদের বুধবার তিনি বলেন, আমাদের বিধায়ককে মন্ত্রী না করার জন্য কংগ্রেসকে ধন্যবাদ। এভাবে ওরা  উত্তরপ্রদেশের রাস্তা স্পষ্ট করে দিল। এমনিতেই উত্তরপ্রদেশে  কংগ্রেসের সঙ্গে সমাজবাদী  পার্টি এবং বহুজন সমাজপার্টির জোট হবে কিনা, তা নিয়ে চর্চা চলছে রাজনৈতিক মহলে। তারই মধ্যে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন অখিলেশ।    

 মধ্যপ্রদেশে কংগ্রেসের দখলে গিয়েছিল ১১৪টি আসন। ২৩০ আসনের বিধানসভায় সরকার গড়তে দরকার  ছিল ১১৬টি আসন।  মানে দরকারের থেকে দুটি আসন কম পায় কংগ্রেস। এখানেই সাহায্য করে সপা এবং বসপা। কিন্তু  কোন দলকেই মন্ত্রিত্ব দেয়নি কংগ্রেস।

 

দরকারের থেকে দুটি আসন কম পায় কংগ্রেস। এখানেই সাহায্য করে  সপা এবং বসপা। কিন্তু  কোন দলকেই মন্ত্রিত্ব দেয়নি কংগ্রেস।

দিল্লিতে এসে বুধবার অখিলেশ আরও বলেন, আগামী দিনে কারা আমাদের সঙ্গে  আসবেন আর কারা আসবেন না তা জানা যাবে। সমস্ত দরজাই খোলা  রয়েছে। একই সঙ্গে  বিজেপি এবং  কংগ্রেসকে  বাদ রেখে আঞ্চলিক দলগুলিকে নিয়ে যে জোট করার কথা তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী বলছেন তাকেও স্বাগত জানান অখিলেশ।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................