This Article is From Apr 07, 2019

রাজ্যের চার পদস্থ পুলিশকর্তাকে সরাল নির্বাচন কমিশন, স্বাগত জানাল বিরোধীরা

যে চার পুলিশকর্তার মধ্যে ছিলেন কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মাও, ছিলেন বিধাননগর পুলিশের কমিশনারও।

রাজ্যের চার পদস্থ পুলিশকর্তাকে সরাল নির্বাচন কমিশন, স্বাগত জানাল বিরোধীরা
কলকাতা:

শুক্রবারই নির্বাচন কমিশন(Election Commision) রাজ্যের চার পুলিশ কর্তাকে বদলি করার সিদ্ধান্ত নিল। যে চার পুলিশকর্তার মধ্যে ছিলেন কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মাও। ছিলেন বিধাননগর পুলিশের কমিশনারও। যদিও, এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রাজ্যের প্রায় সমস্ত বিরোধী নেতা। বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা(Rahul Sinha) বলেন, এর ফলে ভোটারদের আত্মবিশ্বাস বাড়বে। তাঁর কথায়, “পশ্চিমবঙ্গের পুলিশ হল রাজ্য সরকারের হাতের পুতুল। আমি নির্বাচন কমিশনের(Election Commision)  এই সিদ্ধান্তকে স্বাগত জানাই”। সংবাদসংস্থা পিটিআইকে এই কথা জানান তিনি। উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাহুল সিনহা। তাঁর দাবি, এই অফিসাররা দায়িত্বে থাকলে স্বচ্ছ নির্বাচন(Loksabha Elections 2019) সম্ভব নয়।

কলকাতা পুলিশ কমিশনার সহ রাজ্য পুলিশের চার অফিসারকে বদলি করে দিল কমিশন

তিনি বলেন, “এই আইপিএস অফিসাররা দায়িত্বে থাকলে কিছুতেই স্বচ্ছ নির্বাচন সম্ভব নয়। আমি আশা করব, নির্বাচনের কথা মাথায় রেখে নির্বাচন কমিশন(Election Commision)আরও কিছু জরুরি বদল করবে”।

কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য বলেন, “আমরা এর আগেও এই নিয়ে অভিযোগ জানিয়েছি। চলতি বছরে আমরা এমন ঘটনার প্রমাণ বহুবার পেয়েছি, যেখানে এই অফিসাররা নির্লজ্জভাবে শাসকদলের হয়ে কাজ করে চলেছেন। নির্বাচন কমিশনের(Election Commision) সিদ্ধান্তকে স্বাগত জানাই। কিন্তু তারা রায়গঞ্জ ও মালদহের অফিসারদের বিরুদ্ধেও ব্যবস্থা নিলেন না কেন, সেটা বড় প্রশ্ন। আশা করব, নির্বাচন কমিশন(Election Commision) ওই দুই স্থানের ক্ষেত্রেও দ্রুত সিদ্ধান্ত নেবে”।

"বিজেপিকে খুশি করার জন্যই করা হল",পুলিশকর্তা বদলি নিয়ে কমিশনকে চিঠি মমতার

নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে স্বাগত জানান সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর ধর্নামঞ্চেও উপস্থিত ছিলেন এই অফিসাররা। এঁরা নিজেদের পুলিশের পোশাকটিকে ন্যূনতম সম্মান জানাতেও ভুলে গিয়েছেন। আমি নির্বাচন কমিশনের পদক্ষেপকে স্বাগত জানাই”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.