Viral Video: টাকা পয়সা নয়, এই রুটের অটোয় পেঁয়াজ দিয়ে চলছে ভাড়া মেটানো!

অনেকেই মজা করে পেঁয়াজকে সোনাদানার সঙ্গেও তুলনা করেছেন। সংসারে পেঁয়াজ আনতে অনেকেই ভাবছেন যদি টাকা পয়সার বদলে পেঁয়াজ দিতে জিনিস কেনাবেচা যেত, মন্দ হত না।

Viral Video: টাকা পয়সা নয়, এই রুটের অটোয় পেঁয়াজ দিয়ে চলছে ভাড়া মেটানো!

অটো রিকশা থেকে নেমে এসে একজন যাত্রী অটোচালককে একটি বড় পেঁয়াজ ধরিয়ে দিলেন

অর্থমন্ত্রী নাহয় পেঁয়াজ খান না, তাবলে তো বাজারে আর দাম কমে যাচ্ছে না এই মহার্ঘ আনাজের। প্রতি দিন একটু একটু করে দাম বেড়ে যাচ্ছে রোজের এই আনাজের। বহুদিন থেকেই বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম ছুঁয়েছে ১০০ টাকা! ১০০ টাকা পকেটে নিয়ে যেখানে ব্যাগ ভরা বাজার আসত গেরস্থের বাড়িতে সেখানে কেবল পেঁয়াজ কিনতে গিয়েই চোখে জল আসার জোগাড় সাধারণ মানুষের। অনেকেই মজা করে পেঁয়াজকে সোনাদানার সঙ্গেও তুলনা করেছেন। সংসারে পেঁয়াজ আনতে অনেকেই ভাবছেন যদি টাকা পয়সার বদলে পেঁয়াজ দিতে জিনিস কেনাবেচা যেত, মন্দ হত না। টিকটকে অন্যরকমের ভিডিও তৈরি করতেই ব্যস্ত থাকেন মানুষ। ইদানীং তাতেও ভাইরাল বিষয় হয়েছে পেঁয়াজ। 

আরও পড়ুনঃ ''আমি খুব বেশি পেঁয়াজ খাই না'' পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্য

সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে একজন অটোচালক বুঝিয়ে দিয়েছে আগামীদিনে টাকা পয়সার আর কোনও প্রয়োজন রইবে না, বরং মানুষজন সেই আগেকার মতো বিনিময় প্রথায় ফিরে যাবে। আর বিনিময়ের মাধ্যম হবে পেঁয়াজ। পেঁয়াজের ক্রমবর্ধমান দাম এই আনাজকে মহার্ঘ করে তুলেছে, আর আক্ষরিক অর্থেই মানুষের চোখে জল এনেছে পেঁয়াজ। পেঁয়াজের এই দরদাম নিয়েই এই ভিডিওটি তৈরি হয়েছে। অটো রিকশা থেকে নেমে এসে একজন যাত্রী অটোচালককে একটি বড় পেঁয়াজ ধরিয়ে দিয়ে বলেন, খুচরো দিতে। খুচরো ফেরত দিতে গিয়ে অটোচালক যাত্রীর হাতে ধরিয়ে দেন দু'টো ছোট আকারের পেঁয়াজ! ভিডিওটি ইতিমধ্যেই লাইক করেছেন ২ লক্ষাধিক মানুষ। 

আরও পড়ুনঃ "উনি কি অ্যাভোকাডো খান?": নির্মলা সীতারামনকে কটাক্ষ চিদাম্বরমের

এটি ছাড়াও পেঁয়াজের অতীত বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে টিকটকে একের পর এক ভিডিও তৈরি করেছেন সাধারণ মানুষ। পকেটে লাগা আগুন এভাবেই হাস্যরসে বদলে দিতে চাইছেন অনেকেই...

দেশের বিভিন্ন অংশেই পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছে। কোথাও ৭৫ টাকা কিলো তো কোথাও দেড়শ টাকা! বাজারে পেঁয়াজের জোগান বাড়াতে তাই বিদেশ থেকে এদেশে আমদানি করা হচ্ছে পেঁয়াজ। পেঁয়াজ রপ্তানির উপরের লাগাম টানা হয়েছে এবং গুদামে পেঁয়াজ মজুত রাখার সর্বোচ্চ সীমার উপরেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

Click for more trending news


More News