কেন্দ্র সরকার বাংলাকে পচা পেঁয়াজ জোগান দিচ্ছে: অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

Onion Price rise: মুখ্যমন্ত্রীর দাবি, "আমরা ২০০ মেট্রিক টন পেঁয়াজ চেয়েছিলাম। কেন্দ্র সরকার রাজ্যকে মাত্র ২০ টন পেঁয়াজ দিয়েছে।"

কেন্দ্র সরকার বাংলাকে পচা পেঁয়াজ জোগান দিচ্ছে: অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

মুখ্যমন্ত্রী আরও বলেন, ২০১১ সালে তার দল তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসে, তার আগে এই রাজ্যে পেঁয়াজ চাষ হত না।

হাইলাইটস

  • মুখ্যমন্ত্রীর দাবি, কেন্দ্র সরকার রাজ্যকে মাত্র ২০ টন পেঁয়াজ দিয়েছে।
  • মমতা বলেন, “রাজ্যে পেঁয়াজের চাষ বাড়ানোর কোনও উদ্যোগ নেওয়া হয়নি আগে।"
  • দলীয় কর্মীদের এই ইস্যুতে রাস্তায় নামতেও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।
কলকাতা:

পশ্চিমবঙ্গে প্রতি কেজি পেঁয়াজের দাম (price of onions) দেড়শ ছুঁইছুঁই। এরই মধ্যে কেন্দ্রের তরফে পেঁয়াজের জোগান নিয়ে মারাত্মক অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee)। শুক্রবার মমতা অভিযোগ তোলেন, কেন্দ্র এই আনাজের পর্যাপ্ত জোগান দিচ্ছে না এবং যেটাও বা দিচ্ছে সেটাও আদতে পচা পেঁয়াজ! দলীয় কর্মীদের এই ইস্যুতে রাস্তায় নামতেও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। একটি অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মূল্যবৃদ্ধি এমন একটি বিষয় যা কেন্দ্রীয় সরকারের উপরই নির্ভর করে। কয়েক মাস আগে কেন্দ্র আমাদের কতটা পরিমাণে পেঁয়াজ প্রয়োজন তা জানাতে বলেছিল। আমরা ২০০ মেট্রিক টন পেঁয়াজ চেয়েছিলাম।”

''আমি খুব বেশি পেঁয়াজ খাই না'' পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্য

মুখ্যমন্ত্রীর দাবি, কেন্দ্র সরকার রাজ্যকে মাত্র ২০ টন পেঁয়াজ দিয়েছে। বিআর আম্বেদকরের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংহতি দিবসের কর্মসূচিতে মমতা বলেন, “কেন্দ্র যে ২০ টন পেঁয়াজ দিয়েছে তার মধ্যে ১০ টনই পচা পেঁয়াজ বেরিয়েছে।” মুখ্যমন্ত্রী আরও বলেন, ২০১১ সালে তার দল তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসে, তার আগে এই রাজ্যে পেঁয়াজ চাষ হত না।

Viral Video: টাকা পয়সা নয়, এই রুটের অটোয় পেঁয়াজ দিয়ে চলছে ভাড়া মেটানো!

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজ্যে পেঁয়াজের চাষ বাড়ানোর কোনও উদ্যোগ নেওয়া হয়নি। তবে এখন আমরা রাজ্যের কয়েকটি জায়গায় পেঁয়াজ চাষ করছি। আমি তৃণমূল কংগ্রেসের কর্মীদের সবাইকেই পেঁয়াজের দাম বাড়ানোর বিরুদ্ধে রাস্তায় নামতে বলেছি।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News