স্মার্টফোন কিনলে বিনামূল্যে এক কেজি পেঁয়াজ! অভিনব কৌশলে বাড়ল মোবাইল বিক্রি!

দোকানের মালিক বলেন, "ঘোষণার পরে গত দু'দিনে বিক্রি বেড়েছে, দিনে ১০ টি মোবাইল হ্যান্ডসেট বা তারও বেশি বিক্রি করতে পেরেছি।”

স্মার্টফোন কিনলে বিনামূল্যে এক কেজি পেঁয়াজ! অভিনব কৌশলে বাড়ল মোবাইল বিক্রি!

Onion Price Hike: এই দোকানে স্মার্টফোন কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি!

পেঁয়াজের ঝাঁঝে আগে চোখে জল আসত, এখন দাম শুনেই গেরস্থের অশ্রুগ্রন্থি সক্রিয় হয়ে উঠছে। ক্রমবর্ধমান পেঁয়াজের দাম নিয়ে সারা দেশেই নানান উদ্ভাবনী বিপণন কৌশল দেখা যাচ্ছে। কোথাও বা লেখা ‘পেঁয়াজ চাহিয়া লজ্জা দিবেন না' তো কোথাও আবার অটো ভাড়ায় খুচরোর বদলে দেওয়া হচ্ছে পেঁয়াজ! এমনই এক অদ্ভুত বিপণন কৌশলকে হাতিয়ার করেছে তামিলনাড়ুর একটি দোকান। এই দোকানে স্মার্টফোন কিনলে এক কেজি পেঁয়াজ ফ্রি! পাট্টুকোট্টাইয়ের ওই মোবাইল বিক্রয় ও পরিষেবা কেন্দ্র, STR Mobiles তাদের দোকান থেকে স্মার্টফোন কিনলে বিনামূল্যে দিচ্ছে এক কেজি পেঁয়াজ (free onions), জানিয়েছে The News Minute। গত কয়েকদিন ধরে রান্নাঘরের অন্যতম প্রধান আনাজ পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছে। সপ্তাহান্তে কেজি প্রতি পেঁয়াজের দাম ১৮০ টাকা দাঁড়িয়েছে।

আরও পড়ুনঃ Viral Video: টাকা পয়সা নয়, এই রুটের অটোয় পেঁয়াজ দিয়ে চলছে ভাড়া মেটানো!

এসটিআর মোবাইলের মালিক, সারাভানাকুমার ভেবেছিলেন যে ফোন কিনলে বিনামূল্যে পেঁয়াজ দেওয়ার এই আইডিয়াটি তার দোকানের জনপ্রিয়তা বাড়িয়ে তুলবে। তিনি দাবি করেন যে গত সপ্তাহে শুরু হওয়া এই অস্বাভাবিক স্কিমটি আরও বেশি ক্রেতাকে তার দোকানের দিকে আকৃষ্ট করেছে।

তিনি দ্য হিন্দুকে বলেন, “অফারটি আরও বেশি করে গ্রাহক নিয়ে এসেছে। সাধারণত আমি দিনে মাত্র তিন থেকে চারটি মোবাইল হ্যান্ডসেট বিক্রি করি। তবে ঘোষণার পরে গত দু'দিনে বিক্রি বেড়েছে, দিনে ১০ টি মোবাইল হ্যান্ডসেট বা তারও বেশি বিক্রি করতে পেরেছি।” অফারটিতে গ্রাহকদের ছোট এবং বড় পেঁয়াজের মধ্যে বেছে নেওয়ার বিকল্পও দেওয়া হয়েছে বলে জানান ৩৫ বছর বয়সী সারাভানাকুমার।

আরও পড়ুনঃ কেন্দ্র সরকার বাংলাকে পচা পেঁয়াজ জোগান দিচ্ছে: অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের

ব্যবসায়ীরা অকালের বৃষ্টিকেই সবজির দাম বাড়ার জন্য দায়ী করেছেন। পেঁয়াজের ক্রমবর্ধমান দাম নিয়ে ইতিমধ্যেই মিম এবং জোকসে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া। গত সপ্তাহান্তেই তামিলনাড়ুর কুড্ডালোরের এক দম্পতি তাদের বিয়েতে উপহার হিসাবে পেঁয়াজের একটি ‘তোড়া' পেয়েছেন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী জানিয়েছেন, দুই সপ্তাহের মধ্যে দাম স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

Click for more trending news