ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান, মৃত ভারতীয় জওয়ান

জম্মু ও কাশ্মীর সীমান্ত লক্ষ্য করে ফের গোলাগুলি বর্ষণ করল পাকিস্তানের সেনাবাহিনী, পাক সেনার গুলিতে মৃত এক ভারতীয় সেনা

 Share
EMAIL
PRINT
COMMENTS
ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান, মৃত ভারতীয় জওয়ান

দুপুর ১টা নাগাদ ভারতীয় সীমান্ত লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা (প্রতীকি ছবি)


নয়াদিল্লি: 

ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন (Ceasefire Violation) করে গুলি চালাল পাকিস্তান। জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) সীমান্ত লক্ষ্য করে ফের গোলাগুলি বর্ষণ করল পাকিস্তানের (Pakistan) সেনাবাহিনী, পাক সেনার গুলিতে মৃত এক ভারতীয় সেনা (Indian Army) । কোনওরকম উস্কানি ছাড়াই মঙ্গলবার বেলা ১টা নাগাদ ফারকিয়ান এবং সুন্দরবনি এলাকার ভারতীয় সীমান্ত লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা বাহিনী। জানা গেছে, ভারতীয় সেনার পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে ২ পাকিস্তানি সেনারও। ২০০৩ সালের পর থেকে গত এক দশকেরও  বেশি সময়ের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার তাংগধার সীমান্তে গুলি বিনিময় হল ভারত ও পাকিস্তানের (Pakistan) সেনাবাহিনীর মধ্যে। ফলে দুই দেশের সেনার গোলাগুলির শব্দে ফের উত্তপ্ত হয়ে ওঠে জম্মু এবং কাশ্মীর লাগোয়া ভারতীয় সীমান্ত এলাকা।

জম্মু ও কাশ্মীর সীমান্তে পাক হামলায় নিহত ১ সেনা

ভারতীয় সেনা বাহিনীর জওয়ান, ৩৪ বছরের নায়েক কৃষণ লাল, পাক সেনার গুলিতে (Ceasefire Violation) মৃত্যু হয়েছে। বেলা ১ টা নাগাদ তাংগধার সীমান্ত ছাড়াও ফারকিয়ান এবং সুন্দরবনি এলাকার ভারতীয় সীমান্ত লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা ।

"গুলি বিনিময়ের সময় নায়েক কৃষ্ণণ লাল শহিদের মৃত্যু বরণ করে নেন। ৩৪ বছর বয়সের নায়েক কৃষ্ণণ লাল, যাঁর গ্রাম ঘাগরিয়াল, ডাকঘর - খুর, তহসিল - আখনূর, জেলা-জম্মু,  জম্মু ও কাশ্মীরের অন্তর্ভুক্ত ছিলেন এবং তিনি মৃত্যুকালে রেখে গেছেন তাঁর স্ত্রী শ্রীমতি শশী দেবীকে। নায়েক কৃষ্ণণ লাল একজন অত্যন্ত সাহসী, অনুপ্রেরণাদায়ক এবং মনোযোগী সৈনিক ছিলেন। সর্বকালের ত্যাগ ও কর্তব্য নিবেদনের জন্য জাতি সর্বদা তাঁর প্রতি কৃতজ্ঞ থাকবে,"সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয় এই কথা।

সাতটি পোস্ট গুঁড়িয়ে পাকিস্তানের গুলি বর্ষণের জবাব দিল ভারত

বিবৃতিতে আরও বলা হয়েছে, "ভারতীয় সেনার (Indian Army) পাল্টা গুলিতে পাক সেনার চৌকিতে বড়সড় ক্ষতি হয়েছে এবং পাক সেনাদের মধ্যে কয়েকজনের হতাহতের ঘটনা ঘটেছে।"

গত সোমবারই, ভারতীয় সীমান্ত অঞ্চল পুঞ্চ লক্ষ্য করে পাকিস্তান গুলি চালালে (Ceasefire Violation) আহত হন ৩ সাধারণ নাগরিক। ওই ৩ জনের মধ্যে একটি ১০ মাসের শিশুও ছিল, যাঁর মঙ্গলবার মৃত্যু হয় বলে জানা গেছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................