রূপান্তরকামীদের প্রবল প্রহার পুলিশের, ধরা পড়ল ভিডিওয়

পুলিশের স্পেশাল সুপারিটেন্ডেন্ট নীতিন তিওয়ারি জানান, তদন্ত করে দেখা হবে পুলিশ প্রয়োজনের অতিরিক্ত আক্রমণাত্মক আচরণ করেছে কিনা।

 Share
EMAIL
PRINT
COMMENTS

থানা চত্বরে গণ্ডগোল শুরু হলে পুলিশ রূপান্তরকামীদের মারধর করতে শুরু করে।


মেরঠে (উত্তরপ্রদেশ): 

হাইলাইটস

  1. এক দল রূপান্তরকামীকে নির্দয় ভাবে প্রহার করল পুলিশ।
  2. ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মীরাটে।
  3. তদন্ত করে দেখা হবে পুলিশ প্রয়োজনের অতিরিক্ত আক্রমণাত্মক আচরণ করেছে কিনা।

দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ আটকাতে এক দল রূপান্তরকামীকে (Transgenders) নির্দয় ভাবে প্রহার করল পুলিশ। আজ এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মেরঠে (Meerut)। একটি ভিডিও থেকে দেখা যাচ্ছে, ওই রূপান্তরকামীরা (Transgenders) আঘাত থেকে বাঁচতে তীব্র চিৎকার করলেও পুলিশ কর্মীরা লালকুর্তি থানায় তাঁদের প্রবল ভাবে মারধর করছে। সম্প্রদায়ের থেকে পাওয়া উপহারের ভাগ বাটোয়ারা নিয়ে দুই দলের মধ্যে মারামারি শুরু হলে পুলিশ ঘটনাস্থলে এসে ওই কাণ্ড করে বলে জানা গিয়েছে। সূত্রানুসারে জানা যাচ্ছে, আজ গণ্ডগোল প্রথমে শুরু হয় মীরাটের অন্য এক এলাকায়। সেখানে দুই দলের মধ্যে বাদানুবাদ শুরু হয়। সেই বচসা তীব্র আকার ধারণ করলে স্থানীয় জনতা পুলিশকে খবর দেয়। ঘটনাস্থ‌লে পৌঁছে পুলিশ আধিকারিকরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে। একটি দলকে অভিযোগ ফাইল করতে বলা হয়। কিন্তু এরপর থানা চত্বরে আবার গণ্ডগোল শুরু হলে পুলিশ তাদের মারধর করতে শুরু করে।

বয়স ১০৮: আজও তাঁর হাতেই বশ পিয়ানো

পুলিশের স্পেশাল সুপারিটেন্ডেন্ট নীতিন তিওয়ারি সংবাদ সংস্থা এএনআইকে জানান, ‘‘রূপান্তরকামীরা প্রবল অসভ্যতা শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বাহিনী বাধ্য হয়।'' তবে তিনি জানান, তদন্ত করে দেখা হবে পুলিশ প্রয়োজনের অতিরিক্ত আক্রমণাত্মক আচরণ করেছে কিনা। রূপান্তরকামীদের(Transgenders) বিরুদ্ধে অভিযোগ, তারা জনতার কাছ থেকে প্রকাশ্য রাস্তায় জোর করে টাকাপয়সা ছিনিয়ে নেয়। গত চার বছরে রেলযাত্রীদের কাছ থেকে টাকাপয়সা কেড়ে নেওয়ার অভিযোগে ৭৩,০০০ রূপান্তরকামীকে গ্রেফতার করা হয়েছে। কেবল গত বছরেই গ্রেফতার হয়েছেন ২০,০০০ জন। রেল মন্ত্রকের তরফে সম্প্রতি তথ্য জানার অধিকারের পরিপ্রেক্ষিতে এই তথ্য জানানো হয়।

অবিশ্বাস্য! ৫৬ টন ওজনের ব্রিজ রাতারাতি উধাও.....

সমাজকর্মীরা চেষ্টা করে চলেছেন, যাতে রূপান্তরকামীরা(Transgenders) যতটা সম্ভব কম বৈষম্যেক শিকার হয়। তবে সম্প্রতি রূপান্তরকামীরা আগের থেকে বেশি গ্রহণযোগ্যতা পেয়েছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................