বাবার থেকে কী শিখেছেন, রাজীব গান্ধির জন্মদিনে শ্রদ্ধায় ট্যুইট প্রিয়াঙ্কার

প্রিয়াঙ্কাগান্ধি বঢরার দাদা ও প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বাবার থেকে কী শিখেছেন, রাজীব গান্ধির জন্মদিনে শ্রদ্ধায় ট্যুইট প্রিয়াঙ্কার

রাজীব গান্ধির ৭৫তম জন্মদিনে আবেগপূর্ণ ট্যুইট মেয়ে প্রিয়াঙ্কার


নয়াদিল্লি: 

প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধির (Rajiv Gandhi) ৭৫তম জন্মদিনে তাঁকে ট্যুইটারে শ্রদ্ধা জানালেন কন্যা প্রিয়াঙ্কা গান্ধি বঢরা (Priyanka Gandhi Vadra)। ট্যুইটারের পোস্টটি অত্যন্ত আবেগপূর্ণ। যেখানে কন্যাকে এক পিতার শিক্ষা দেওয়ার কথা ধরা পড়েছে। পোস্টে প্রিয়াঙ্কা গান্ধি বঢরা জানিয়েছেন বাবা রাজীব গান্ধি তাঁকে সবসময় মানুষের কথা শোনার উপর গুরুত্ব দিতে বলেছেন। সমাধানের পথ বন্ধুর হলেও তা নিয়ে কাজ করে যেতে বলেছেন। এছাড়াও কংগ্রেসের পূর্ব উত্তরপ্রদেশের  সাধারণ  সম্পাদক তাঁর পোস্টে মার্কিন কবি ইই কামিংয়ের একটি কবিতাও দিয়েছেন। বাবা রাজীব গান্ধি ও তাঁর একটি ছবিও পোস্ট করেছেন প্রিয়াঙ্কা, যেখানে বাবা ও মেয়ের স্নেহের মুহূর্ত ধরা পড়েছে। ট্যুইটারে প্রিয়াঙ্কা গান্ধি লিখেছেন, ‘আমার বাবা শিখিয়েছেন, কীভাবে মানুষের গল্প শুনতে হবে ও তাদের হৃদয়ে স্থান দিতে হবে। হতেই পারে তারা আমার মতের বিরোধী। পথ বন্ধুর হলেও তাদের জন্য হাসি মুখ বজায় রেখে কাজ করে যেতে হবে।'

বাবার রাজীবের জন্মদিনে ট্যুইটারে পোস্ট করেছেন ছেলে রাহুল গান্ধিও (Rahul gandhi)। বাবাকে, ‘দেশপ্রেমী' ও ‘স্নেহবৎসল' বলে উল্লেখ করেছেন তিনি। জানিয়েছেন, বাবা তাদের কোন দিনই ‘ঘৃণা' করার শিক্ষা দেননি।

ট্যুইটারে এক লাইনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Narendra Modi) প্রয়াত রাজীব গান্ধিকে শ্রদ্ধা নিবেদন করেছেন।

প্রাক্তন প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে প্রায় একই কথা লিখে তাঁকে স্মরণ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Sing)। চলতি বছরের শুরুর দিকে উত্তরপ্রদেশের এক সভায় ভোটের প্রচারে রাজীব গান্ধিকে ‘ভ্রষ্টাচারী' বলে প্রবল সমালোচিত হয়েছিলে প্রধানমন্ত্রী মোদি।

এদিন আরও এক ট্যুইটে রাহুল লেখেন, রাজীব গান্ধির অন্যতম কৃতিত্ব তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বিপ্লব ঘটানো। জানান, প্রয়াত প্রধানমন্ত্রীকে স্মরণীয় করে রাখতে দেশব্যাপী একটি ইভেন্ট আয়োজন করবে  কংগ্রেস।

দেশের ষষ্ঠ ও কনিষ্ঠ প্রধানমন্ত্রী ছিলেন রাজীব গান্ধি। ১৯৮৪ সালে ইন্দিরা গন্ধির হত্যার পর মাত্র ৪০ বছর বয়সে প্রধানমন্ত্রী হন রাজীব। ১৯৯১ সালে তামিলনাড়ুর শ্রীপেরুমবুদুরে লোকসভা নির্বাচনের প্রচারে তাঁকে হত্যা করা হয়। রাজীব গান্ধির মৃত্যুদিন ‘সন্ত্রাস বিরোধী' দিবস হিসাবে পালিত হয়ে থাকে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................