This Article is From Jun 13, 2018

''আমাদের দিল্লীর চিন্তা আছে'': দিল্লী সরকারের 'ধরনা'-র দ্বিতীয় দিন

অরবিন্দ কেজরিওয়ালের ডেপুটি মনিষ সিসোডিয়াও অনশনে যোগ দিলেন

''আমাদের দিল্লীর চিন্তা আছে'': দিল্লী সরকারের 'ধরনা'-র দ্বিতীয় দিন

অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর মন্ত্রীরা লেফটেন্যান্ট গভর্নর অনিল বেহজেলের বিশ্রামাগারে আরেকটি রাত কাটান

হাইলাইটস

  • মন্ত্রী সত্যেন্দ্র জৈন অনির্দিষ্ট কালের জন্য অনশনে বসেছেন
  • দিল্লীর উন্নতির কথা ভেবেই এই প্রতিবাদ, বলেন কেজরিওয়াল
  • বিরোধীরা কেজরিওয়ালের এই প্রতিবাদকে 'নাটক' বলেছেন
নিউ দিল্লী: দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সহ তাঁর মন্ত্রিসভার তিনজন সহকর্মী, সোমবার থেকে বর্তমান অবস্থার বিরোধিতা করার জন্য কোমর বেঁধে নেমে পড়েছেন, তাঁরা সোমবার সন্ধ্যা থেকে লেফটেন্যান্ট গভর্নর অনিল বেহজেলের বিক্ষোভ সমাবেশে অংশ নেন, তাঁর বাস ভবনেই তাঁরা দ্বিতীয় রাত অতিবাহিত করলেন।আজ আম আদমি পার্টির বিধায়ক এবং নেতারা মুখ্যমন্ত্রীর ভবন থেকে এলজি হাউস পর্যন্ত বিকেল চারটের সময় মিছিল করে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।  

''আমরা দিল্লীকে ভালোবাসি, দিল্লীকে নিয়ে আমাদের চিন্তা আছে বলেই, আজ আমরা এখানে বসে আছি।দিল্লীর উন্নতির জন্য আমরা কঠোর পরিশ্রম করে চলেছি, ভবিষ্যতে আরও করতে রাজি আছি।আমরা ভালোবেসে যে কাজ গুলি করতে চাইছি তা বাধা প্রাপ্ত হচ্ছে, যার জন্য সত্যিই আমরা বিস্মিত।এলজি মহাশয় চলুন গড়ে তোলা যাক দিল্লীকে।আমরা একসাথে এই কাজ করব।'' টুইট করেছেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। 

আগেই শ্রী কেজরিওয়াল ভিডিও জারি করে দিল্লীর লোকেদের এটা বলার চেষ্টা করেছেন যে, তিনি তাদের কথা ভেবেই, তাদের ভালোর জন্যই 'ধরনা'-য় বসেছেন।শ্রী বায়জাল-এর সহায়তা চেয়ে আগেই কেজরিওয়াল সহ তাঁর মন্ত্রীরা ওনার বাড়িতে এসে উপস্থিত হয়েছেন।  

সোমবার সকালে কেজরিওয়াল টুইট করে জানিয়েছিলেন যে, তাঁর একজন মন্ত্রী সত্যেন্দ্র জৈন অনির্দিষ্ট কালের জন্য অনশনে বসেছেন।তিনি জানিয়েছেন, ''সংঘর্ষ চলছে।''পুনরায় মনিষ সিসোডিয়াও অনশনে বসেছেন।

লেফট্যানেন্ট গভর্নরকে একটা চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, যদি আইএএস অফিসাররা তাদের 'ধর্মঘট' প্রত্যাহার না করে তাহলে দিল্লী সরকার তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে। 

''আমরা এখানে নিজেদের জন্য বসে নেই, আমরা দিল্লীর জন্য এবং আমাদের স্কুল, জল, এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার কথা ভেবে বসে আছি, যাতে দিল্লীর লোকেরা আরও সুযোগ- সুবিধা লাভ করতে পারে।'' শ্রী কেজরিওয়াল নিজের ভিডিও ম্যাসেজে লিখে পাঠিয়েছেন। 

বিরোধী পক্ষ কংগ্রেস ও বিজেপির তরফ থেকে এই 'ধরনা'-কে কেজরিওয়াল ও তাঁর মন্ত্রীদের নাটক বলে অভিহিত করেছে। 
.