যা বিশ্বাস করতেন তা স্পষ্ট করে বলতেন, গিরিশ কারনাডের মৃত্যুতে শোকবার্তা মোদীর

টুইটে প্রধানমন্ত্রী লেখেন  গিরিশ তাঁর কাজের মাধ্যমেই  আমাদের মধ্যে থেকে যাবেন। আজ সকালে ৮১  বছর বয়সে বেঙ্গালুরুর একটি হাসপাতালে মৃত্যু হয় প্রবীণ অভিনেতার। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
যা বিশ্বাস করতেন তা স্পষ্ট করে বলতেন, গিরিশ কারনাডের মৃত্যুতে শোকবার্তা মোদীর

চলচ্চিত্র মহল থেকে সাহিত্যজগতে নেমে এসেছে শোকের ছায়া


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. শোক জ্ঞাপন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  2. ৮১ বছর বয়সে বেঙ্গালুরুর একটি হাসপাতালে মৃত্যু হয় প্রবীণ অভিনেতার
  3. সাহিত্য থেকে সিনেমা নানা ক্ষেত্রে তার ছিল অবাধ বিচরণ

অভিনেতা গিরিশ কারনাডের (Girish Karnad)  মৃত্যুতে শোক জ্ঞাপন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (PM Modi ) টুইট করে প্রধানমন্ত্রী লেখেন  গিরিশ তাঁর কাজের মাধ্যমেই  আমাদের মধ্যে  থেকে  যাবেন। আজ সকালে ৮১  বছর বয়সে বেঙ্গালুরুর একটি হাসপাতালে মৃত্যু হয় প্রবীণ অভিনেতার। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। সাহিত্য থেকে সিনেমা নানা ক্ষেত্রে তাঁর ছিল অবাধ বিচরণ।  ১৯৭৪ সালে পেয়েছিলেন পদ্মশ্রী পুরস্কার (Padma Shri) ।  ১৯৯২ সালে পান পদ্মভূষণ  (Padma Bhushan) দু দশক আগে ১৯৯৮ সাহিত্যে তাঁর অবদানের কথা স্মরণ করে গিরিশকে জ্ঞানপীঠ (Gnanpith) পুরস্কার দেওয়া হয়।

চলে গেলেন প্রবীণ অভিনেতা-নাট্যব্যক্তিত্ব গিরিশ কারনাড

পড়ুন রাষ্ট্রপতির টুইট-   

বিজেপি না তৃণমূল, কোন কূল সামলাবেন? জানাবেন প্রশান্ত-ই: নীতিশ

বিশিষ্ট ব্যক্তিত্ব আজ সকালে প্রয়াত হন এরপরই চলচ্চিত্র মহল থেকে সাহিত্যজগতে নেমে এসেছে শোকের ছায়া। সকলেই নিজেদের  অনুভূতি ব্যক্ত করছেন, শোক প্রকাশ করছেন। কেউ কেউ আবার তুলে ধরেছেন এক অচেনা গিরিশকে।  এরই মধ্যে প্রধানমন্ত্রী লেখেন নিজের কাজের মধ্যে দিয়ে অমর হয়ে থাকবেন গিরিশ।  যে সমস্ত বিষয় নিয়ে তিনি ভাবিত ছিলেন  সেগুলি স্পষ্ট  করে মন থেকে বলতেন। তাঁর আত্মার শান্তি কামনা করি।  প্রধানমন্ত্রীর পাশাপাশি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও (President Ram Nath Kovind) প্রবীণ অভিনেতার জীবনাবসানে শোক জ্ঞাপন করেছেন। রাষ্ট্রপতি লেখেন গিরিশ নাটক সাহিত্য থেকে থিয়েটার শুরু করে  সাহিত্য- সমস্ত জায়গায় সাবলিল ছিলেন। তাঁর  মৃত্যুতে দেশের সাংস্কৃতিক জগত ক্ষতিগ্রস্থ হল।   



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................