ব্যালট পেপারে ফিরে যাওয়ার প্রশ্নই নেই, মমতার দাবি উড়িয়ে বললেন মুখ্য নির্বাচন কমিশনার

জম্মু ও কাশ্মীরে নির্বাচনের সম্ভাবনা নিয়ে কথা বলতে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন যে স্বরাষ্ট্র ও আইন মন্ত্রকের সঙ্গে আলোচনা করেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ব্যালট পেপারে ফিরে যাওয়ার প্রশ্নই নেই, মমতার দাবি উড়িয়ে বললেন মুখ্য নির্বাচন কমিশনার

কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও আইন মন্ত্রকের সঙ্গে আলোচনা করেই জম্মু ও কাশ্মীরের নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানালেন সুনীল অরোরা


কলকাতা: 

মমতা বন্দ্য়োপাধ্যায়ের দাবি নাকচ করে দিলেন মুখ্য নির্বাচন কমিশনার। শনিবার, মুখ্য নির্বাচন কমিশনার (সিইসি) সুনীল অরোরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (West Bengal Chief Minister Mamata Banerjee) ইলেকট্রনিক ভোটিং মেশিনের (electronic voting machine) জায়গায় ব্যালট পেপার (ballot papers) ফিরিয়ে আনার দাবি খারিজ করে বলেছেন, পুরনো ব্যবস্থায় ফিরে যাওয়ার কোনও প্রশ্নই ওঠে না। সুনীল অরোরা বলেন যে সুপ্রিম কোর্ট  বারংবার ব্যালট পেপার (ballot papers) ফিরিয়ে দেওয়ার বিরুদ্ধেই রায় দিয়েছে। "আমরা ব্যালট পেপারের (ballot papers) যুগে ফিরে যেতে চাইছি না। সুপ্রিম কোর্ট একাধিকবার বলেছে যে ব্যালট পেপারগুলি আমাদের অতীতের ঘটনা হয়ে গেছে" নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে এসে সাংবাদিকদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি। শনিবারই কলকাতায় আসেন মুখ্য নির্বাচন কমিশনার। 

ইভিএমের বদলে ব্যালট পেপারে ভোটের দাবি তুললেন মমতা

জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) নির্বাচনের সম্ভাবনা নিয়ে কথা বলতে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন যে স্বরাষ্ট্র ও আইন মন্ত্রকের সঙ্গে আলোচনা করেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। "আমরা স্বরাষ্ট্র ও আইন মন্ত্রনালয় থেকে আনুষ্ঠানিকভাবে আলোচনার অপেক্ষায় রয়েছি", বলেন তিনি ।

বেশি সংখ্যক ভি ভি প্যাট গোনা হবে না, বিরোধীদের দাবি খারিজ করে রায় সুপ্রিম কোর্টের

সম্প্রতি জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir) থেকে সংবিধানের ৩৭০ ধারা রদ করে রাজ্যের বিশেষ মর্যাদার অবলুপ্তি ঘটায় কেন্দ্র। পাশাপাশি ওই উপত্যকা অঞ্চলটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ করারও সিদ্ধান্ত নেয় মোদি সরকার। এরপরেই জম্মু ও কাশ্মীরে নির্বাচন সম্পন্ন করা নিয়ে প্রশ্ন করা হয় দেশের মুখ্য নির্বাচন কমিশনার (সিইসি) সুনীল অরোরাকে। তখনই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যালট ফেরানোর (ballot papers) দাবি নিয়েও প্রশ্ন করা হলে সরাসরি তা নাকচ করে দেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................