অফবিট

  • প্রতিবন্ধকতাকে হারিয়ে খাবার পৌঁছে দেন এই ব্যক্তি; বিশেষ উপহার দিল জোমাটো কর্তৃপক্ষ
    মঙ্গলবার, জোমাটোর (Zomato) প্রতিষ্ঠাতা ও সিইও দীপিন্দর গোয়াল ঘোষণা করেন যে, রামু সাহুর চাকরিকে সহজতর করার জন্য তাঁকে একটি বৈদ্যুতিক গাড়ি উপহার দিচ্ছে সংস্থা। নতুন এই লাল গাড়িতে সওয়ার রামু সাহুর ছবি শেয়ার করেন দীপিন্দর
  • দেখুন আজব সওয়ারি, গল্পের গরু শেষে চাপল বাইকে...!
    মানুষের সঙ্গে এক বাইকে গরু! বিশ্বাস হচ্ছে না তো? তাহলে চোখ রাখুন এই ভিডিওয়। ইতিমধ্যেই স্যোশাল মিডিয়া তোলপাড় এই ভিডিয়োয়। যা দেখে চোখ কপালে উঠবে আপনারও! ভিডিওতে দেখা যাচ্ছে এক পাকিস্তানি গরুকে বসিয়ে জোরে বাইক চালাচ্ছেন।
  • আজব ঘটনা! নিজের বিয়েতে নিজেই আসেন না বর?
    গুজরাতের তিন গ্রাম সুরখেদা, সানাদা আর আম্বালে নিজের বিয়েতে নিজেই অনুপস্থিত থাকেন বর! বিয়ের আসরে উপস্থিত বরের বোন বা অবিবাহিত যেকোনও মহিলাকেই বর হিসেবে গ্রহণ করে তাঁকে বিয়ে করেন কনে।
  • কাঠবিড়ালি কাঠবিড়ালি, সাপ তুমি খাও? দেখুন কাঠবিড়ালির সাপ কামড়ানোর বিরল ভিডিও
    সাধারণত ফল, শাক-সবজি, বাদাম খেয়ে থাকলেও খুব খিদে পেলে এই বিশেষ প্রজাতির কাঠবেড়ালি (Squirrel) কিন্তু পাখির ডিম, টিকটিকি, সাপ খেয়ে পেট ভরায় অনায়াসে।
  • জোড়া টর্নেডোয় বেসামাল শহর! দেখুন ঝড়ের তাণ্ডব
    ওকলাহোমার (Oklahoma) বুকে তাণ্ডব চালানোর পর শক্তি হারিয়ে জোড়া টর্নেডো (Twin Tornadoes) এরপর চলে যায় লোগান কাউন্টির (Logan County) দিকে।
  • মাত্র আটেই ১০৬ ভাষায় লিখতে, পড়তে পারে চেন্নাইয়ের এই ‘বিস্ময় বালক’!
    চেন্নাইয়ের এই মুহূর্তের সুপারহিরো নিয়াল থগুলুভা। শুধু জানা নয়, ইন্টারনেট আর ইউটিউবের সাহায্যে ইতিমধ্যেই ১০৬টি ভাষায় নিয়াল কথা বলতে পারে গড়গড়িয়ে। লিখতেও পারে নিজের মাতৃভাষার মতোই। উচ্চারণে যাতে কোনও খুঁত না থাকে তার জন্য বাড়িতে আলাদা করে মা-বাবার কাছে ভাষাগুলো রপ্ত করছে সে।
  • একবার নয়, দু’বার আইফেল টাওয়ার বিক্রি করেছেন এই ব্যক্তি!?
    ভিক্টর লাস্টিং-ই কামাল করেছেন (con man Victor Lusting)। দু’বার আইফেল টাওয়ার বিক্রি করে দিয়েছেন। তাও আবার যাঁরা পুরনো লোহা-লক্কর কেনেন তাঁদের কাছে। ভাবছেন, এমন উদ্ভট খেয়াল কেন চাপল এমন চোর চূড়ামণির মাথায়?
  • একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন মা!
    পোলান্ডে এই প্রথম কোনও মা একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন। স্থানীয় শহর ক্রাকোবের ইউনিভার্সিটি হাসপাতালে সিজার করে জন্ম হয়েছে নবজাতকদের (6 newborns)। হাসপাতাল সূত্রে খবর, আপাতত সুস্থই আছেন বাচ্চা এবং মা (Poland Mother)
  • Watch: একবার নয়, দু’বার আইফেল টাওয়ার বিক্রি করেছেন এই ব্যক্তি!
    ১৮৯০ সালে অস্ট্রেলিয়া-হাঙ্গারিতে জন্ম ভিক্টরের। পড়াশোনা প্যারিসে। যদিও ভিক্টর পড়তেন কম চুরি-জোচ্চুরি-পকেটমারি করতেন বেশি। এভাবেই ছিঁচকে চুরিতে হাত পাকাতে পাকাতে ১৯২৫-এ তিনি পাক্কা জুয়াচোর। তখন আর মন ভরছে না ছোটোখাটো চুরিতে। এই সময়েই একদিন মাথায় বুদ্ধি এল, ভাঙা লোহা-লক্করের দোকানে আইফেল টাওয়ারকে বেচে দিলে কেমন হয়! টাওয়ারটাও তো অনেকদিনের পুরনো। যেমন ভাবা তেমনি কাজ। প্রথমে নিজেকে সরকারি অফিসার বলে পরিচয় দিলেন ভিক্টর। তারপর, নিয়ম মেনে টেন্ডারও ডাকলেন। সবচেয়ে আশ্চর্যের ব্যাপার, সেই ডাকে সাড়া দিল শহরের সবচেয়ে নামী পাঁচ সংস্থা! তাদের মধ্যে ভিক্টর বেছেছিলেন আন্দ্রে পয়সনকে।
  • কোথায় এই রেস্তোরাঁ যেখানে বছরে ১৬ হাজার পাত পড়ে বিনামূল্যে
    ওয়াশিংটন ডিসি-র সাদা বাড়িটা থেকে মাত্র কয়েকটা ব্লক পেরিয়েই সাকিনা হালাল গ্রিল। চট করে দেখে অন্য আর পাঁচটা রেস্তোরাঁর মতোই মনে হবে। কিন্তু কোন রেস্তোরাঁর সঙ্গে এর একটি বিশাল পার্থক্য রয়েছে। এই রেস্তোরাঁয় যে কোনো মানুষের প্রয়োজনে বিনামূল্যে খাবার বিতরণ করা হয়। রেস্তোরাঁর মালিক কাজি মান্নান গত পাঁচ বছরে প্রায় ৮০ হাজার খাবার বিনামূল্যে বিতরণ করেছেন বলে রিপোর্টে প্রকাশিত। "যদি কারো মনে হয় যে তিনি পয়সা দিয়ে খেতে পারবেন না, তাহলে কোনো সমস্যা নেই।" ডবলিউজেএলএ-কে এ কথাই বলেছেন মিস্টার মান্নান।
  • দেখুন, বৃষ্টি থেকে বাঁচতে কী কাণ্ড করল গোরিলা বাহিনী!
    একদম আপনার-আমার মতো করেই আকাকিয়া, ম্যাকি আর কাজি একে একে কখনও হাল্কা দৌড়ে, কখনও পা টিপে পৌঁছে গেল স্বস্থানে। দুই সন্তান মো আরজাকোটাকে বুকে চেপে। শুধু নিজেদের নয়, ছানাদের গায়েও যাতে বৃষ্টির জল না লাগে সেদিকে তীক্ষ্ণ নজর ছিল মায়েদের!
  • একটা আম একফুট, দাম ৫০০ টাকা! জেনে নিন আমের রানীর স্বাদ পাবেন কোথায়
    মধ্যপ্রদেশের আলিরাজপুর জেলার কাত্থিওয়াড়া অঞ্চলেই একমাত্র দেখা মেলে নূরজাহানের। নুরজাহান আমের একটার দৈর্ঘ্য এক ফুট পর্যন্ত হতে পারে। এর আঁটির ওজনই ১৫০ থেকে ২০০ গ্রাম। নূরজাহান আমের সংখ্যা এতখানিই সীমিত যে, গাছে থাকা অবস্থাতেই মানুষ এই আমের অগ্রিম বুকিং করে নেন। চাহিদা বাড়লে এক একটা ফলের মূল্য ৫০০ টাকা পর্যন্ত পৌঁছে যায়। 
  • হিমাচলে রুক্ষ পাহাড়ে বরফের মাঝে ‘ছদ্মবেশে’ তুষারচিতা! ভাইরাল হল এই ছবি
    তুষার চিতাগুলিকে সাধারণত হিমাচল প্রদেশে ৯৮০০ ফুট থেকে ১৭০০০ ফুট উচ্চতায় এবং উচ্চ ও রুক্ষভূমি অঞ্চলে পাওয়া যায়। লাহুল এবং স্পিতির কিব্বার বন্যপ্রাণ অভয়ারণ্য থেকে চাম্বা জেলার পাঙ্গি এবং আদিবাসী কিন্নৌর জেলার লিপ্পা আসরং পর্যন্ত এদের আবাসস্থল ব্যপ্ত রয়েছে।
  • কারগিলে পাথর ছুঁড়ে ভালুককে খাদে ফেলে উল্লাস মানুষের! তীব্র ক্ষোভ সোশ্যাল মিডিয়ায়
    আশেপাশের গ্রামের লোকজনের তাড়া খেয়েই ভালুকটি খাড়া পাহাড়ের ঢাল বেয়ে উপরে উঠেছিল। কিন্তু পাথরের আঘাতে ভারসাম্য হারানোর পরে সোজা নীচের নদীতে পড়ে যায়। ভালুক নদীতে পড়ার পরে মানুষের উচ্ছ্বাস স্পষ্ট শোনা যাচ্ছে ওই ভিডিওতে।
  • নেকড়ের খাঁচায় কুকুর, অভিযোগ চিড়িয়াখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে
    দর্শকদের বিভ্রান্ত করার অভিযোগ উঠল চিনের একটি চিড়িয়াখানার বিরুদ্ধে। অভিযোগ তারা কুকুরকে খাঁচায় বন্দি করে, খাঁচার গায়ে ‘নেকড়ে’ লেখা সাইনবোর্ড টাঙিয়েছে। ইউহান শহরের জিউফেং চিড়িয়াখানার শনিবার এমন ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। দর্শকেরা নেকড়ে দেখার আগ্রহ নিয়ে গিয়ে সারমেয় দর্শন করেছেন। তবে সাংঘাইইস্টের মতে, চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে এর যথেষ্ট ব্যাখ্যা রয়েছে।  তাদের দাবি, ওই ঘেরাটোপে একটি নেকড়েও থাকে, কিন্তু সেই সময়ে সে ঘুমোচ্ছিল। কুকুরটি থাকে তার সঙ্গী হিসাবে। এমনটাই জানিয়েছেন চিড়িয়াখানার এক কর্মী। 

................................ Advertisement ................................

................................ Advertisement ................................