অফবিট

  • সাবধান! ‘এপ্রিল ফুল’ বলতে পারে আপনার অফিসও
    আজ সোমবার, এপ্রিল ফুল বানানোর দিন। আপনিও নিশ্চয়ই কাউকে বোকা বানানোর প্ল্যান করে ফেলেছেন? তবে শুধু পারস্পরিক মজাই নয় অনেক সময় বিভিন্ন সংস্থাও তার কর্মচারীদের সঙ্গে এপ্রিল ফুলের দিন মজা করে থাকে।
  • এপ্রিল ফুল বানিয়ে নয়, হাসুন পোষ্যের কাণ্ডকারখানায়
    পশুপাখিদের মজার কাণ্ডকারখানা দেখলে মন খারাপ থাকলেও তা ভালো হয়ে যায়। আর সোমবার সকাল সকাল যদি তেমনই একটা ভিডিও হাতে আসে তা হলে দিনের শুরুটা বেশ হাসিখুশি ভাবে করা যায়, তাই না? আজ সোমবার, সে ব্যবস্থাই করে দিল টুইটার।
  • ‘চোলি কে পিছে ক্যায়া হ্যায়’-এর র‍্যাপ শুনেছেন?
    লিলি নিজের সিগনেচার স্টাইলে লিরিকসে বেশ কিছু পরিবর্তনও করেছেন। তিনি মেয়েদের সৌন্দর্য, শারীরিক সৌন্দর্যের মাপকাঠি, সুস্থ থাকা, ইতিবাচক থাকা, মানসিক স্বাস্থ্য, বাই সেক্সুয়ালিটি এবং অন্যান্য বিষয়গুলিকে এর মধ্যে যুক্ত করেছেন।
  • ছাতা ধরে মাঝরাস্তায় উড়ে যাচ্ছে মানুষ, আজব ভিডিও
    তিনি বলেন, ‘‘ভাবতেই পারছি না, আমি সুস্থ আছি। যখন দেখি ছাতাটা উড়ে যাচ্ছে, আমি বাধ্য হয়ে লাফ মেরে নেমে আসি। মনে হয় তিন চার মিটার উঁচুতে উড়ে গিয়েছিলো।’’ কিন্তু কোচাদালি বেঁচে গেলেও আর এক ব্যক্তি অবশ্য সেই ছাতার আঘাতে যথেষ্ট আহত হয়েছেন। কারণ ছাতাটি উড়ে গিয়ে হুড়মুড় করে তার ঘাড়েই পড়েছিল।
  • এপ্রিল ফুল দিবস: বোকা বানানোর হরেক পদ্ধতির সুলুকসন্ধান
    এই একটা দিনই তো মন খুলে আনন্দ, নির্মল মজা করার দিন। বিশ্ব জুড়ে সকলেই নিজের কাছের মানুষের সঙ্গে একটু মজা করে তাকে বোকা বানিয়ে হো হো করে হাসেন অনেকক্ষণ ধরে। ২০১৯ সালের এপ্রিল ফুল দিবসটি (April Fool's Day 2019) পড়েছে সোমবার। আর এই দিন আপনিও যদি কারো সঙ্গে একটু মজা করতে চান, তা হলে রইল কিছু মজার সুলুক-সন্ধান।
  • আজব চুরি! প্যান্টের মধ্যে ৪ ফুটের অজগর ঢুকিয়ে চুরি করে পালাল চোর
    কর্মচারী এমিলি স্কাইভ ঘটনাটির ফুটেজ শেয়ার করে লিখেছেন, “কেউ একজন আমাদের সুন্দর বল পাইথনকে চুরি করে পালিয়েছে। ওইদিনই অজগরটা এখানে নিয়ে আসা হয়, সেইদিনই চুরি হয়ে গেল (বুধবার, ২0 মার্চ)। যদি আপনার কাছে কোনও তথ্য থাকে বা এই ব্যক্তিটিকে চেনেন তবে দয়া করে আমাদেরকে অথবা রকউড পুলিশ বিভাগকে সতর্ক করুন, ধন্যবাদ!”
  • নিজেই অর্ডার করে রেস্তোরাঁর খাবারে মরা ইঁদুর মিশিয়ে দিলেন এই ক্রেতা, কিন্তু কেন?
    রেস্তোরাঁটি প্রথমে তাঁকে বিনামূল্যে খাবারের একটি ফ্রি ভাউচার দেয়, যা গুও প্রত্যাখ্যান করেন। এরপর ওই রেস্তোরাঁ ক্ষতিপূরণ হিসেবে ২০,০০০ ইউয়ান (আনুমানিক ২ লাখ টাকা) দিতে চান তাঁদের, যা গুও আবারও প্রত্যাখ্যান করেন। পরিবর্তে, তিনি ৫ মিলিয়ন ইউয়ান অর্থায় প্রায় ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেন।
  • রেস্তোরাঁয় খাবার সার্ভ করছেন ‘টিরিয়ান ল্যানিস্টার’, চমকে ওঠেন আগন্তুক
    পাকিস্তানি রেস্তোরাঁর ওয়েটার রোজি খান কোনওদিন ‘গেম অফ থ্রোনস’-এর বা ‘টিরিয়ন ল্যানিস্টার’-এর চরিত্রটির নাম শোনেননি। অথচ তার সঙ্গে অসম্ভব রকমের মিল রয়েছে পপুলার আমেরিকান টিভি সিরিজের সেই অ্যান্টি হিরো চরিত্রটির। ২৫ বছর বয়সী এই যুবকের সঙ্গে অভিনেতা পিটার ডিঙ্কলেজের অসম্ভব মিল। রোজি বলেন, ‘‘অনেকে আসেন আমার ছবি তুলে নিয়ে যান। আমার খারাপ লাগে না, অন্তত এভাবে হলেও আমি খানিকটা নাম তো করতে পেরেছি।’’
  • টুইটার জুড়ে আপাতত পপুলারিটির শিখরে ‘আনপপুলার’ই
    ‘আনপপুলার ওপিনিয়ন’ (Unpopular Opinions) মেমে দেখেছেন নিশ্চয়ই? টুইটার (Twitter) জুড়ে তো আপাতত তারই দাপট। এর প্রেক্ষাপট খুবই সাধারণ। এক ব্যক্তি অন্য জনকে কোনও একটি বিতর্কিত বা একেবারে বিপরীত মেরুর বিষয়ে বক্তব্য রাখার জন্য আহ্বান জানাবেন। এ ভাবে একটি কথোপকথন শুরু হয়। কিন্তু এই ‘আনপপুলার ওপিনিয়ন’- মাঝেমধ্যেই বাদী ও বিবাদী দু’পক্ষের মধ্যে এমন বিতর্ক লাগিয়ে দিচ্ছে যে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়ে যাচ্ছে।
  • অক্সফোর্ড অভিধানে ঠাঁই পাওয়া ভারতে সবচেয়ে ব্যবহৃত নয়া শব্দ কী? ‘চাড্ডি’!
    শব্দটি রাজনৈতিক কারণে নতুন দিশা পেয়েছে এই দেশে। যদিও অভিধানে রাজনীতির রঙ নেই। অক্সফোর্ড ইংরাজি অভিধানে চাড্ডির অর্থ: “শর্ট ট্রাউজার্স, শর্টস। এখন সাধারণত: আন্ডারওয়্যার; আন্ডারপ্যান্টস।”
  • মেনিনজাইটিস কেড়েছে শরীর, হাত-পা ছাড়াই অর্ধ ম্যারাথন দৌড়ে মন জয় এই কন্যার
    হারমনি রোজ মেনিংগোকক্কাল সেপটিসিমিয়াতে (meningococcal septicaemia) আক্রান্ত হয় ২০১৪ সালে। চিকিৎসকেরা জানিয়েই দেন তাঁর বেঁচে থাকার আশা মাত্র ১০%। কিন্তু সকলকে তাজ্জব করে সেপটিসিমিয়ার সঙ্গে লড়াইয়ে জিতে যায় সে, কিন্তু হাত পা ও নাকের একটি অংশ চিরকালের মতো হারায়।
  • ৪৫০ দিন ধরে প্রায় দেড় লাখ মুরগি খেয়েছেন এই ব্যক্তি!
    এখনও অব্দি প্রায় ১ লাখ ৩৭ হাজার চিকেন খেয়েছেন এই ব্যক্তি। সব মিলিয়ে ২ হাজার ডলারের চিকেন পেটস্থ করেছেন তিনি। চিকনের প্রতি তাঁর প্রেম এতই গভীর যে রোজ চিকেন খাওয়ার অভ্যাসের বর্ষপূর্তিতে তিনি একটি বিশেষ চিকেন বার্থডেও উদযাপন করেছেন এবং ছবি পোস্ট করেছেন।
  • সুমন এবং বঙ্গ জীবনের চিরাচরিত বৈরিতা
    সময় বদলালেও দৃষ্টিভঙ্গি একই থাকে। আর সেটাই সুমনকে সাধারণ বাঙালি সমাজে ও মননে ব্রাত্য করে রেখেছে বলে মনে করেন সুমন ভক্তদের অনেকের।
  • ব্লেন্ডারে মোবাইল রেখে দেখেছেন? মোবাইলের শরীর বুঝতে আজব পরীক্ষা বিজ্ঞানীদের
    পরীক্ষায় ব্যবহৃত ফোনটিতে ৩৩ গ্রাম লোহা, ১৩ গ্রাম সিলিকন এবং ৭ গ্রাম ক্রোমিয়াম রয়েছে, এর সঙ্গেই আছে ৯০ মিলিগ্রাম রূপো এবং ৩৬ মিলিগ্রাম সোনা। গবেষকরা ৯০০ মিলিগ্রাম টাংস্টেন এবং ৭০ মিলিগ্রাম কোবাল্ট এবং মলিবডেনাম সহ ১৬০ মিলিগ্রাম নিওডিয়ামিয়াম এবং ৩০ মিলিগ্রাম প্রাসেওডিয়ামিয়ামের মতো ‘ক্রিটিকাল এলিমেন্ট’ খুঁজে পেয়েছেন।
  • ‘কেউ কী শুনছে’, হেসে কুটোপাটি টুইটার
    ট্রেন্ডিং বিষয়ের সঙ্গে যুক্ত থাকতে আপনার ভালোই লাগে? তা হলে নিশ্চয়ই ‘নোবডি’ (Nobody) মেমে দেখেই ফেলেছেন। ইন্টারনেট জুড়ে এখন নোবডি-রই দাপট। আমাদের মধ্যেই অনেকে থাকেন যারা কেউ শুনুক বা নাই শুনুক নিজের বক্তব্য প্রকাশের জন্য মরিয়া হয়ে ওঠেন। তাদের নিয়ে মজা করেই তৈরি হয়েছে নোবডি।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................