উত্তেজনা উস্কে দিতে সাংকেতিক ভাষা ব্যবহার করছে পাকিস্তান: অজিত ডোভাল

Jammu and Kashmir: "জম্মু ও কাশ্মীরের সামগ্রিক অঞ্চলের ৯২.৫ শতাংশ অঞ্চল বিধিনিষেধমুক্ত," বললেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

 Share
EMAIL
PRINT
COMMENTS
উত্তেজনা উস্কে দিতে সাংকেতিক ভাষা ব্যবহার করছে পাকিস্তান: অজিত ডোভাল

Jammu and Kashmir: পাকিস্তানের আচরণের উপরই নির্ভর করছে জম্মু ও কাশ্মীরের সামগ্রিক নিষেধাজ্ঞা তোলার সিদ্ধান্ত, বললেন ডোভাল।


নয়া দিল্লি: 

পাকিস্তান কেমন আচরণ করে তার উপরই নির্ভর করছে জম্মু ও কাশ্মীরের সামগ্রিক নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত,স্পষ্ট জানালেন দেশের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (National Security Advisor) অজিত ডোভাল।  জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ করে রাজ্যটিকে (Jammu and Kashmir) দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার কেন্দ্রীয় সিদ্ধান্তের পর থেকেই অবরুদ্ধ অবস্থায় রাখা হয় ওই উপত্যকাকে। "আমরা সমস্ত নিষেধাজ্ঞাই তুলে দিতে চাই, তবে এটা নির্ভর করছে পাকিস্তানের আচরণের উপর। যথেষ্ট উত্তেজক ও প্রতিক্রিয়ামূলক পরিস্থিতি রয়েছে সেখানে।  যদি পাকিস্তান সন্ত্রাসবাদীদের দমনে পদক্ষেপ করে যাতে তারা ভারতের মাটিতে অনুপ্রবেশ না করে, যদি পাকিস্তান নিজেদের সূত্র মারফৎ সন্ত্রাসবাদীদের সংকেত পাঠানো বন্ধ করে দেয়, তবে এই  বিধিনিষেধ তুলে নিতে পারি আমরা,"সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল (Ajit Doval)।

জম্মু-কাশ্মীরের সুপিয়াতে জঙ্গিদের গুলিতে আহত ৪

কাশ্মীর উপত্যকার কিছু অংশে ইন্টারনেট এবং ফোন এখনও বন্ধ আছে, তবে জম্মু অঞ্চল এবং লাদাখের বেশ কিছু জায়গায় ইন্টারনেট ও ফোন লাইন উন্মুক্ত রয়েছে।

hll4m1p8

 "জম্মু ও কাশ্মীরের সামগ্রিক অঞ্চলের ৯২.৫ শতাংশ অঞ্চল বিধিনিষেধমুক্ত," বলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। তিনি গত কয়েক সপ্তাহ ধরে এই রাজ্যে নিরাপত্তা সংক্রান্ত এবং গোয়েন্দা বাহিনীর তদারকির জন্য সেখানকার শিবিরে রয়েছেন।

‘‘জম্মু ও কাশ্মীরে জঙ্গি ঢোকাতে মরিয়া পাকিস্তান'': ভারতীয় সেনা

"সীমান্ত থেকে ২০ কিলোমিটার দূরে পাকিস্তান তাঁদের যোগাযোগের টাওয়ার মারফৎ বার্তা প্রেরণের চেষ্টা করছে। আমরা তাদের কথাবার্তা শুনেছি । ওরা বলছিল যে এতগুলি আপেলের ট্রাক চলাচল করছে, তোমরা কি তাদের থামাতে পারবে না? আমরা কি তোমাদের চুড়ি পাঠাবো? " ডোভাল বলেন, সন্ত্রাসবাদীরা তাদের মদতদাতাদের কাছ থেকে রসদ ও অস্ত্রের জন্য অনুরোধ করতে এই ধরণের কোড শব্দগুলির উল্লেখ করছে।

সন্ত্রাসবাদীরা হামলা চালিয়ে আতঙ্ক তৈরির চেষ্টা করছে জম্মু ও কাশ্মীরে। সোপরে এক ফল ব্যবসায়ীর বাড়ি লক্ষ্য করে চালানো সন্ত্রাস হামলায় দুই বছরের একটি মেয়ে সহ চারজন আহত হয়েছে বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, সন্ত্রাসবাদীরা মানুষের মনে ভয় জাগানোর চেষ্টা করছে। অজিত ডোভাল কর্তৃপক্ষকে আহত মেয়েকে দিল্লির এইমসে বিমানবন্দরে নিয়ে যেতে বলেছেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................