Assam BJP কেবল বোড়োল্যান্ড অঞ্চলের নেতাদেরই স্বীকৃতি দেবে: রঞ্জিত কুমার দাস

Bodoland অঞ্চল ছাড়া অন্য জায়গার বিরোধী রাজনৈতিক দলের নেতাদের জন্য গেরুয়া দলে আসার দরজা বন্ধ, Assam BJP সভাপতি Ranjit Kumar Dass ঘোষণা করলেন এ কথা

 Share
EMAIL
PRINT
COMMENTS
Assam BJP কেবল বোড়োল্যান্ড অঞ্চলের নেতাদেরই স্বীকৃতি দেবে: রঞ্জিত কুমার দাস

বিজেপি সংস্কৃতি, শিক্ষা, কৃষিক্ষেত্রের সঙ্গে জড়িত ব্যক্তিদের জন্য উন্মুক্ত: রঞ্জিত কুমার দাস


গুয়াহাটি: 

দেশের বিভিন্ন রাজনৈতিক দলের থেকে BJP -তে যোগদানের হিড়িক লেগেই রয়েছে, বাকি নেই ভারতীয় জাতীয় কংগ্রেসও। এবার তাই বিভিন্ন দল থেকে নিজেদের দলে নেতাদের নেওয়ার আগে ছাঁকনি দিয়ে ছেঁকে নিতে চায় গেরুয়া দল।Bodoland অঞ্চল ছাড়া অন্য জায়গার বিরোধী রাজনৈতিক দলের নেতাদের জন্য গেরুয়া দলে আসার দরজা বন্ধ করে দেওয়া হল, বুধবার Assam BJP সভাপতি Ranjit Kumar Dass ঘোষণা করলেন এ কথা।  তিনি আরও জানান, বিজেপির বর্তমান সাংগঠনিক নির্বাচনকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য বিজেপি সভাপতির এই বিবৃতি কংগ্রেস নেতাদের লাগাতার গেরুয়া দলে যোগদানের বিষয়ে বিরক্ত বিজেপি-র কিছু প্রবীণ নেতাদের আশঙ্কা প্রশমিত করবে বলে মনে করা হচ্ছে।

এনআরসি নিয়ে দ্বন্দ্ব, অসমে বিজেপি জোট ছেড়ে বেরিয়ে গেল অসম গণ পরিষদ

অসমে গেরুয়া দল গঠনের জন্য কয়েক দশক ধরে পরিশ্রম করে আসা বিজেপি প্রবীণরা বর্তমানে দলবদলের ধাক্কায় দলে নিজেদের স্থান সম্বন্ধে অসুরক্ষিত বোধ করছেন। কেননা কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ভুবনেশ্বর কালিতা, সান্তিয়াস কুজুর এবং কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী গৌতম রায়ের মতো হেভিওয়েট হাতের নেতারাও এখন বিজেপিতে যোগদান করেছেন।

তবে অসমের বিজেপি সভাপতি রঞ্জিত কুমার দাস অবশ্য যোগ করেছেন যে তাঁর দল বোড়োল্যান্ড টেরিটোরিয়াল অঞ্চল (বিটিএডি)-এর রাজনৈতিক নেতাদের জন্যে গেরুয়া দলে যোগদানের পথ উন্মুক্ত রেখেছে। বিটিএডের প্রশাসন পরিচালিত বোড়োল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিলের (বিটিসি) ক্ষমতায় থাকা বোড়োল্যান্ড পিপলস ফ্রন্ট (বিপিএফ)-এ বিজেপি-র উপস্থিতি আপাতদৃষ্টিতে দুর্বল, যদিও বিটিএডের যে প্রশাসন পরিচালনা করছে, তাতে জোটের শরিক বিজেপি নেতৃত্বাধীন সরকার।

EXCLUSIVE: অসমে তৈরি নাগরিকপঞ্জির ওপর ভরসা নেই খোদ বিজেপি-র!

বিজেপি সংস্কৃতি, শিক্ষা, কৃষিক্ষেত্রের সঙ্গে জড়িত ব্যক্তিদের জন্য উন্মুক্ত রয়েছে বলেও জানান অসমের বিজেপি সভাপতি রঞ্জিত কুমার দাস।

তিনি একথাও বলেন যে সম্প্রতি প্রায় ১৭  লক্ষ মানুষ পার্টির সদস্যপদ নিয়েছে এবং সদস্যপদের সংখ্যার ভিত্তিতে অন্যান্য রাজ্যের তুলনায় অসম অনেকটা এগিয়ে রয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................