This Article is From Jul 25, 2018

"নতুন কিছু নয়", প্রধানমন্ত্রী হিসাবে মমতার নাম ওঠায় মন্তব্য ডেরেকের

অ-আরএসএস প্রার্থী ছাড়া যে কোনও প্রার্থীকেই বিরোধীদের প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে তুলে ধরতে তৈরি কংগ্রেস।

আগামী 31 জুলাই দিল্লি যাবেন মমতা।

নিউ দিল্লি:

তৃণমূল কংগ্রেস নেতা ডেরেক ও’ব্রায়ান আজ বলেন কেন্দ্রে জোট সরকার গঠনে আঞ্চলিক দলগুলি সবথেকে বড় ভূমিকা নেবে। আর সেই জোটের অন্যতম প্রধান মুখ হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেন, দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম উঠে আসার মধ্যে নতুন কিছু নেই। এটা হওয়ারই ছিল।

অ-আরএসএস প্রার্থী ছাড়া যে কোনও প্রার্থীকেই বিরোধীদের প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে তুলে ধরতে তৈরি কংগ্রেস বলে জানা গিয়েছে।

“এটা 2018-19 মরশুম। এই বছরটা হল যুক্তরাষ্ট্রীয় ভাবনার বছর। যদিও, এই নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে আরও পরে। আসলে ঘটনা হল, প্রত্যেকেই জনগণ-কেন্দ্রিক সরকার চাইছেন। এবং চাইছেন, ক্ষমতা থেকে বিজেপিকে সরিয়ে দিতে। সেই কারণেই মানুষ চান মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই জোটের অন্যতম নেত্রী হিসাবেই তাঁকে দেখতে চান মানুষ”, ডেরেক ও’ব্রায়ান বলেন সাংবাদিকদের।

তৃণমূলের রাজ্যসভার সাংসদ দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে শুধু যে বাংলার মানুষ গ্রহণ করেছেন, তা-ই নয়। তাঁর চল্লিশ বছরের রাজনৈতিক যুদ্ধের অংশীদার এই দেশের মানুষও। সাংসদ মমতা এবং মুখ্যমন্ত্রী মমতা একইরকম গ্রহণযোগ্য।

যদিও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এখনও মমতা বন্দ্যোপাধ্যায়কে জোটের প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে ঘোষণা করার ব্যাপারটি নিয়ে কোনও মন্তব্য করেননি। তবুও ডেরেক আজ বলে দিলেন প্রধানমন্ত্রী প্রার্থী হিসাবে মমতার নামটি ওঠার মধ্যে নতুন কিছু নেই।

এই তৃণমূল নেতা আরও বলেন, বিরোধী জোটের লক্ষ্য হল যে কোনও উপায়ে বিজেপির ব্যর্থতার কথাগুলি মানুষের কাছে পৌঁছে দেওয়া এবং তাদের আসনসংখ্যা কমিয়ে 100 থেকে 150’র মধ্যে নিয়ে আসা।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.