মেহবুবা মুফতির কন্যা ইলতিজা কি রাজনীতিতে আসবেন? উত্তর দিলেন ইলতিজা নিজেই

ইলতিজা প্রশ্ন তোলেন, যদি বিজেপি মনে করে তাঁর মা দেশদ্রোহী তাহলে কেন ২০১৪ সালে তাঁর দলের সঙ্গে জোট গড়েছিল গেরুয়া শিবির।

মেহবুবা মুফতির কন্যা ইলতিজা কি রাজনীতিতে আসবেন? উত্তর দিলেন ইলতিজা নিজেই

কাশ্মীরিদের মোদি সরকারের বিরুদ্ধে মামলা করা উচিত বলে মনে করেন ইলতিজা মুফতি।

হাইলাইটস

  • ইলতিজা মুফতি জানালেন, তিনি এখনও রাজনীতিতে আসতে তৈরি নন
  • তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কাশ্মীরে আসার চ্যালেঞ্জ জানান
  • ভারতীয় বিচার ব্যবস্থার উপর থেকে বিশ্বাস নড়ে গিয়েছে বলে জানান ইলতিজা
নয়াদিল্লি:

গত ৫ আগস্ট সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নেওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্তের পর থেকে নজরবন্দি রয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti)। তাঁর কন্যা ইলতিজা মুফতি (Iltija Mufti) মঙ্গলবার জানিয়ে দিলেন, তিনি রাজনীতিতে প্রবেশ করতে প্রস্তুত নন। ইলতিজা মুফতি ভারতীয় মহিলা প্রেস কর্পসে বলেন, তিনি মনে করেন না তিনি একজন ভাল রাজনীতিবিদ হতে পারেন। তিনি বলেন, ‘‘আমি রাজনীতির জন্য প্রস্তুত নই। আমি মনে করি না যে আমি একজন ভাল রাজনীতিবিদ হতে পারব।'' তিনি আরও বলেন, তিনি কী বলছেন, সেদিকে তাঁর মা নজর রেখেছেন।

গত কয়েক মাস ধরে কাশ্মীর ইন্টারনেট পরিষেবা বন্ধ। কেন্দ্রকে এই সিদ্ধান্তের জন্য আক্রমণ করে ইলতিজা বলেন, এই পদক্ষেপ মেনে নেওয়া যায় না।

জম্মু ও কাশ্মীরের পুলিশ সোমবার জানায়, যাঁরা সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সোশ্যাল মিডিয়ার খারাপ ব্যবহার করেছেন তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

ইলতিজা বলেন, ‘‘আমি কাশ্মীরে গিয়ে ভিপিএন ব্যবহার করব। ওরা আমার উপরে এফআইআর দায়ের করুক।'' তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কাশ্মীরে আসার চ্যালেঞ্জও জানান। তিনি বলেন, ‘‘লোকেরা ক্ষুব্ধ। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যদি কাশ্মীরের রাস্তায় হাঁটেন, আমি তাঁকে সেলাম করব।' 

ইলতিজা আরও বলেন, কাশ্মীরিদের উচিত মোদি সরকারের বিরুদ্ধে মামলা করা। তিনি জানান, তাঁর ভারতীয় বিচার ব্যবস্থার উপর থেকে বিশ্বাস নড়ে গিয়েছে। তিনি আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতের দ্বারস্থও হতে পারেন।

ইলতিজা প্রশ্ন তোলেন, যদি বিজেপি মনে করে তাঁর মা দেশদ্রোহী তাহলে কেন ২০১৪ সালে তাঁর দলের সঙ্গে জোট গড়েছিল গেরুয়া শিবির। তিনি দাবি করেন, এখন কাশ্মীরে নির্বাচন হলে বিজেপি ধুয়েমুছে যাবে।

Listen to the latest songs, only on JioSaavn.com