কংগ্রেস সভাপতি পদে রাহুল গান্ধির বহাল থাকার “১ শতাংশও সম্ভাবনা নেই”, বললেন বীরাপ্পা মইলি

কংগ্রেস সভাপতি পদে রাহুল গান্ধির যাতে থেকে যান সে জন্যে দলের মধ্যে থেকে বারবার অনুরোধ উঠেছে

কংগ্রেস সভাপতি পদে রাহুল গান্ধির বহাল থাকার “১ শতাংশও সম্ভাবনা নেই”, বললেন বীরাপ্পা মইলি

"আমি কংগ্রেসের কার্যকরী কমিটিকে আমার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি", বললেন রাহুল গান্ধি

হায়দরাবাদ:

দলের সর্বভারতীয় সভাপতি(Congress President)  পদে রাহুল গান্ধির (Rahul Gandhi ) থেকে যাওয়ার সম্ভাবনা একেবারে নেই বললেই চলে, এমনটাই ইঙ্গিত দিলেন কংগ্রেসের প্রবীণ নেতা বীরাপ্পা মইলি (Veerappa Moily) ।এই প্রথম কংগ্রেসের কোনো নেতা রাহুল গান্ধির কংগ্রেস প্রধানের দায়িত্বে থাকার ব্যাপারে মুখ খুললেন।মনে করা যাচ্ছে, খুব তাড়াতাড়ি এ বিষয়ে একটি বৈঠকে বসতে চলেছে কংগ্রেসের কার্যকরী কমিটি (Congress working committee) এবং সেই বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে যে আগামীতে কংগ্রেসের সভাপতির দায়িত্ব সামলাবেন কে? পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বীরাপ্পা মইলি বলেন,ভবিষ্যতে ঠিক কি ঘটতে চলেছে সে ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা না গেলেও “আমার ধারণা তাঁর (রাহুল গান্ধি)ফিরে আসার এক শতাংশও সম্ভানা নেই”।কংগ্রেসের কার্যকরী সভাপতি “অবশ্যই অন্য কোনো নাম বিবেচনার আগে তাঁর সঙ্গে দেখা করবে”, আশাপ্রকাশ করেন তিনি। “তবে যতক্ষণ না কংগ্রেসের কার্যকরী কমিটি তাঁর পদত্যাগপত্র গ্রহণ করছে, ততক্ষণ এব্যাপারে জল্পনা চলতেই থাকবে”, বলেন ইউপিএ আমলের প্রাক্তন মন্ত্রী বীরাপ্পা মইলি।

কংগ্রেসের বড় নেতারা পদত্যাগ করতেই,অন্যদের মধ্যেও ইস্তফা দেওয়ার হিড়িক, রাহুল গান্ধিকে কংগ্রেস সভাপতি পদ না ছাড়ার অনুরোধ

রাহুল গান্ধি(Rahul Gandhi )  কংগ্রেস সভাপতি পদে থাকবেন কিনা তা নিয়ে দেশ জুড়ে জল্পনা চলছে।দলের পক্ষ থেকে নিয়মিত অনুরোধ আসছে রাহুল গান্ধি যেন দলের সভাপতিত্ব ছাড়ার ব্যাপারে তাঁর ভাবনা পরিত্যাগ করেন।

যদিও রাহুল গান্ধি সমস্ত অনুরোধই প্রত্যাখ্যান করেছেন।তবে তিনি দলীয় নেতাদের সঙ্গে গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের(Congress) শোচনীয় পরাজয়ের কারণ খুঁজতে বিভিন্ন বৈঠক করে চলেছেন। এমনকি কিভাবে হরিয়ানায় ধুঁকতে থাকা কংগ্রেসকে পুনরুজ্জীবিত করা যায় সে ব্যাপারেও চিন্তাভাবনা শুরু করেছেন।

.গত সপ্তাহেই রাহুল বলেন যে তিনি তাঁর সিদ্ধান্তের ব্যাপারে কংগ্রেসের কার্যকরী কমিটিকে জানিয়ে দিয়েছেন। এবার তাঁরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে উল্লেখ করেন সোনিয়া পুত্র(Rahul Gandhi ) ।

রাহুল গান্ধির সমর্থনে কয়েকজন কংগ্রেস নেতার পদত্যাগ

এর আগে এনডিটিভিকে এক সাক্ষাৎকারে কংগ্রেস নেতা শশী থারুর জানান, গত লোকসভা নির্বাচনে দলের হারকে ব্যক্তিগতভাবে নিয়েছেন রাহুল গান্ধি (Rahul Gandhi )  এবং তাঁরই প্রতিক্রিয়ায় এই সিদ্ধান্ত। তবে তিনি একথাও বলেন যে, এই হারের দায় রাহুল গান্ধির একার কাঁধে চাপিয়ে দেওয়াটা দলের পক্ষেও দুর্ভাগ্যজনক হবে।

More News