This Article is From Dec 30, 2019

কোনও সুরক্ষা লঙ্ঘন হয়নি, প্রিয়াঙ্কা গান্ধিই নিয়ম ভেঙেছেন: সুরক্ষার দায়িত্বে থাকা CRPF

রাজনীতিবিদকে Z+ সুরক্ষা প্রদানকারী কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী (Central Reserve Police Force) আরও জানিয়ে যে উত্তরপ্রদেশের এক মহিলা পুলিশের দ্বারা ‘সুরক্ষা লঙ্ঘন' করা হয়নি।

কোনও সুরক্ষা লঙ্ঘন হয়নি, প্রিয়াঙ্কা গান্ধিই নিয়ম ভেঙেছেন: সুরক্ষার দায়িত্বে থাকা CRPF

রাজনীতিবিদ প্রিয়াঙ্কা গান্ধিকে Z+ সুরক্ষা প্রদান করে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী (CRPF)

নয়াদিল্লি:

দিনের নির্দিষ্ট সময়সূচি থেকে সরে এসেছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি (Congress leader Priyanka Gandhi Vadra)। আর তাই প্রিয়াঙ্কা গান্ধিকে শনিবার লখনউয়ের গ্রেপ্তার হওয়া প্রাক্তন আইপিএস কর্মকর্তার বাড়িতে যাওয়ার পথে আটকানোর চেষ্টা করে উত্তরপ্রদেশ পুলিশ। সোমবার নেত্রীর সুরক্ষা বিবরণী থেকে এমনটাই জানা গিয়েছে। রাজনীতিবিদকে Z+ সুরক্ষা প্রদানকারী কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী (Central Reserve Police Force) আরও জানিয়ে যে উত্তরপ্রদেশের এক মহিলা পুলিশের দ্বারা ‘সুরক্ষা লঙ্ঘন' করা হয়নি। এক বিবৃতিতে CRPF জানিয়েছে, “২৮ ডিসেম্বর ২০১৯, প্রিয়াঙ্কা গান্ধির সফরনামায় কংগ্রেসের ভিত্তি অনুষ্ঠানে অংশ নিতে PCC অফিস পরিদর্শন ছাড়া আর কোনও কিছুর উল্লেখ ছিল না।” প্রিয়াঙ্কা গান্ধি সুরক্ষা নীতিকে কী কী ভাবে লঙ্ঘন করেছিলেন যার ফলে পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তির মুখোমুখি হতে হয়েছিল এমন তিনটি বিষয়ও তালিকাভুক্ত করেছে সিআরপিএফ। 

বিড়ম্বনায় প্রিয়াঙ্কা গান্ধির স্কুটার যাত্রা! হেলমেট না থাকায় মোটা টাকার জরিমানা!

এই তিনটি বিষয় হল, কংগ্রেস নেত্রী কর্মসূচি সম্পর্কে তথ্য না দিয়েই ‘অনির্ধারিত আন্দোলনে' লিপ্ত হয়ে সুরক্ষা ব্যবস্থা লঙ্ঘন করেছেন; এক নাগরিকের গাড়িতে করে ব্যক্তিগত সুরক্ষাকর্মী ছাড়াই ভ্রমণ; এবং একটি দু' চাকার যানে যাত্রা করেছেন।

 শনিবার সন্ধ্যায় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি প্রাক্তন আইপিএস অফিসার এবং বর্তমানে কারাগারে বন্দি থাকা সমাজ কর্মী এসআর দারাপুরীর পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। কিন্তু প্রিয়াঙ্কা গান্ধিকে বাধা দেয় পুলিশ। পুলিশের বাধা পেয়ে অগত্যা তিনি এক কংগ্রেস কর্মীর স্কুটারে চেপেই অল্প দূরত্বে যাত্রা করেন।

.