This Article is From Mar 13, 2020

করোনা ভাইরাসের জের, দিল্লিতে বন্ধ আইপিএল ও অন্য খেলা: মণীশ সিসোদিয়া

Coronavirus: এর আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ৩১ মার্চ পর্যন্ত রাজধানীর সমস্ত স্কুল, কলেজ এবং সিনেমা-থিয়েটার বন্ধ রাখার নির্দেশ দেন

Coronavirus Outbreak: দিল্লিতে এখনও পর্যন্ত ৬ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে

হাইলাইটস

  • ২৯ মার্চ থেকে এ বছরের আইপিএল শুরু হওয়ার কথা
  • করোনা ভাইরাসের কারণে দিল্লিতে আইপিএল ম্যাচ না করানোর সিদ্ধান্ত
  • আইপিএলের পাশাপাশি হবে না অন্য স্পোর্টস ইভেন্টও, জানিয়েছে দিল্লি সরকার
নয়া দিল্লি:

কিছুদিন আগেই করোনা ভাইরাসকে (Coronavirus) মহামারী বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা 'হু'। ভারতেও ক্রমশই বাড়ছে এই মারণ ভাইরাসে (Coronavirus in India) আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে "COVID-19 নামক এই মহামারী রোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে" পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL in Delhi) দিল্লিতে নির্ধারিত ম্যাচগুলি সহ সমস্ত ক্রীড়াসূচি এবং ক্রীড়া প্রতিযোগিতাগুলি নিষিদ্ধ ঘোষণা করেছে। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Manish Sisodia) শুক্রবার সাংবাদিকদের বলেন, "আমরা জনগণের প্রতি এই ভাইরাস রুখতে একসঙ্গে লড়াই করার জন্যে আবেদন করছি। সামাজিক সব দূরত্ব মিটিয়ে এই সময় সকলের এগিয়ে আসা উচিত। আমরা দিল্লির সব জেলা শাসক এবং উপ-জেলা শাসকদের স্বাস্থ্য বিভাগের সমস্ত আদেশ মেনে চলার নির্দেশ দিয়েছি"।

এর আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ৩১ মার্চ পর্যন্ত রাজধানীর সমস্ত স্কুল, কলেজ এবং সিনেমা-থিয়েটার বন্ধ রাখার নির্দেশ দেন।

বেঙ্গালুরুর গুগল কর্মীর শরীরে করোনা সংক্রমণ, অন্যদের বাড়ি থেকে কাজের নির্দেশ

বর্তমানে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৪ এ পৌঁছেছে। শুক্রবারই বেঙ্গালুরুর এক গুগল কর্মীর শরীরে ধরা পড়েছে COVID-19 এর সংক্রমণ। দিল্লিতে এখনও পর্যন্ত ৬ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ফলে ক্রমশই আতঙ্ক বাড়ছে।

দিল্লিতে এই ভাইরাস সংক্রমণের প্রবণতা বাড়ার সঙ্গে সঙ্গে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্লাস আপাতত বন্ধ রাখা হয়েছে।

Coronavirus Live Tracker: ভারত সহ বিশ্বের কোন কোন দেশে থাবা বসিয়েছে করোনা ভাইরাস?

এদিকে করোনা সংক্রমণের জেরে সতর্ক ভারতীয় ক্রিকেট দলও। জানা গেছে, সতর্কতার জেরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজের দুটি ম্যাচই দর্শক শূন্য স্টেডিয়ামে খেলা হবে। প্রথমটি ম্যাচটি হবে আগামী রবিবার লখনউতে এবং দ্বিতীয়টি আগামী ১৮ মার্চ কলকাতায় অনুষ্ঠিত হবে।

ভারতে এখনও পর্যন্ত ৭৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে, অন্যদিকে চিন, দক্ষিণ কোরিয়া, ইতালি ও ইরানে হাজার হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করে জানানো হয়েছে। চিনের সরকারি পরিসংখ্যান অনুসারে, ৩,১৬৯ জন মানুষ ইতিমধ্যেই করোনা ভাইরাসের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন। পাশাপাশি ইতালিতেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা হু-হু করে বাড়ছে। জানা গেছে, ওই দেশে এখনও পর্যন্ত মোট ৮২৭ জনের করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারাতে হয়েছে। 

.