This Article is From Nov 09, 2018

কংগ্রেস বটগাছ, পরগাছার মতো জোট করার প্রশ্নই ওঠে না দাবি প্রদেশ সভাপতির

"জোটে না গিয়ে একা  লড়লে নিজেদের শক্তি বুঝতে পারা যাবে। আমি এক লড়ার পক্ষে", তৃণমূলের সঙ্গে  জোট  প্রসঙ্গে  শুক্রবার এ কথাই বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

কংগ্রেস বটগাছ, পরগাছার মতো জোট করার প্রশ্নই ওঠে না দাবি প্রদেশ সভাপতির

অন্যদিকে এ রাজ্যে বিজেপির শক্তিবৃদ্ধি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন প্রদেশ কংগ্রেসের ‘ছোড়দা’।

হাইলাইটস

  • নিজেদের স্বার্থ ত্যাগ করে জোট করবে না কংগ্রেস , দাবি সোমেন মিত্রর
  • জোটে না গিয়ে একা লড়লে নিজেদের শক্তি বুঝতে পারা যাবে বলে তাঁর দাবি
  • তৃণমূলের সঙ্গে জোট প্রসঙ্গে এ কথাই বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি
কলকাতা:

"কংগ্রেস পরগাছা নয় বটগাছ। আর তাই লোকসভা  নির্বাচনে কারও সঙ্গে জোট  হলে আমরা নিজেদের স্বার্থ ত্যাগ  করবো না। জোটে না গিয়ে একা  লড়লে নিজেদের শক্তি বুঝতে পারা যাবে। আমি এক লড়ার পক্ষে", তৃণমূলের সঙ্গে  জোট  প্রসঙ্গে  শুক্রবার এ কথাই বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। রাজ্যের শাসক দল তৃণমূলের সঙ্গে  কংগ্রেসের  জোট হতে  পারে  বলে গত বেশ কয়েকদিন ধরেই চর্চা চলছে রাজনৈতিক মহলে। এবার সে প্রসঙ্গেই প্রদেশ কংগ্রেসের এই প্রবীণ নেতা  জানালেন স্বার্থ ত্যাগ করে  জোট  করবে  না  কংগ্রেস। দুর্গা পুজোর আগে রাজ্যে এসে একথাই জানিয়েছিলেন দলের কেন্দ্রীয় নেতা তথা প্রাক্তন মন্ত্রী সলমন খুরশিদ। একই সঙ্গে  তিনি জানালেন অন্য কোনও দল এটা করুক সেটাও চায় না কংগ্রেস।       

 অন্যদিকে, গত বিধানসভা নির্বাচনে  বামেদের হাত  ধরে কংগ্রেস । তাতে ফল ভাল হয়নি। কংগ্রেসের আসন সংখ্যা বাড়লেও রাজ্যে পালা  বদল হয়নি। সে প্রসঙ্গে  প্রদেশ সভাপতি বলেন আমরা কেন বামেদের হাত ধরে ছিলাম, সেটা  রাজ্যের মানুষ  বোঝেনি। সাড়ে তিন দশক ধরে যে দুটি শক্তি নিজেদের মধ্যে  লড়াই করে এসেছে তারা বন্ধু হল কী করে তা রাজ্যের মানুষ বোঝানো যায় নি বলে মনে করেন প্রদেশ সভাপতি।

অন্যদিকে এ রাজ্যে বিজেপির শক্তিবৃদ্ধি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন প্রদেশ কংগ্রেসের ‘ছোড়দা'। তিনি বলেন, "আমারা  কোনও দিন ভাবতেও পারতাম না  এ রাজ্যে বিজেপির  ভোট পাঁচ- ছয়  শতাংশের বেশি হতে পারে। কিন্তু এখন বিজেপির শক্তি বেড়েছ। আর এর জন্য দায়ী  তৃণমূল সরকারের নীতি। একটি সম্প্রদায়কে অধিক গুরুত্ব দেওয়ার  প্রভাব এটাই ফল।" প্রদেশ সভাপতি মেনে নেন বিজেপির এই উত্থান  তাঁদের কাছে  চিন্তার বিষয়।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.