নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে কী উপহার দিলেন সাংসদ নুসরত জাহান!

অমর্ত্য সেনের পরে আবার অর্থনীতিতে নোবেলজয় বঙ্গ সন্তানের। তাঁকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিতে ভোলেননি দেশের মানুষ সহ সেলিব্রেটিরা।

নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে কী উপহার দিলেন সাংসদ নুসরত জাহান!

বসিরহাটের ইলিশ জমিয়ে রান্না করেছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলা দেবী

কলকাতা:

এবার বিশ্বজুড়ে নোবেল (Nobel Prize) জয়ীদের নাম ঘোষণা হওয়ার সাথে সাথে গর্বে বুক ফুলে ওঠে ভারত সহ বঙ্গ বাসীর। কারণ সেই তালিকাতে ছিল বঙ্গ সন্তান অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের নাম। অর্থনীতিতে নোবেল পুরস্কার প্রাপকদের মধ্যে ছিল তাঁরও (Abhijit Banerjee) নাম। বর্তমানে তিনি যদিও ভারতের বাসিন্দা নন, এখন তিনি মার্কিন নাগরিক। প্রবাসী বাঙালি অভিজিৎ বন্দ্য়োপাধ্যায়ের জন্ম এ দেশেই, তিনি পশ্চিম বঙ্গের মানুষ। তাঁর সাথে এবারের নোবেল জয়ীদের তালিকাতে ছিল তাঁর স্ত্রী এস্থার ডুফ্লো এবং মাইকেল ক্রেমারকের নাম। অর্থনীতিতে ২০১৯ সালের সেরেজিজ রিক্সব্যাঙ্ক পুরস্কারটি দ্য রয়্যাল সুইডিশ একাডেমি অফ সায়েন্সের সেক্রেটারি জেনারেল গোরান কে হ্যানসন অর্থনীতিবিদদের হাতে তুলে দিয়েছিলেন। এত বড়ো সাফল্যের পর দেশ বা মায়ের টানে দেশে আসবেন না, এমন কি হতে পারে? তাই মায়ের সাথে দেখা করতে তিনিও ছুটে আসেন দেশে। মায়ের সাথে কাটাতে চেয়েছেন একান্ত কিছু মুহূর্ত। আর মা নির্মলা দেবীও (Nirmala Banerjee) বিবিধ ব্যঞ্জন সাজিয়ে নিয়ে অপেক্ষা করেছেন ছেলের জন্য।  তালিকাতে মাটন কাবাব থেকে ইলিশ কি ছিল না? 

প্রধান মন্ত্রী থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন শুভেচ্ছা বার্তা। দেশের সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি, সকলেই জানিয়েছে অভিনন্দন। আর সেই দৌড়ে পিছিয়ে ছিলেন না সাংসদ অভিনেত্রী নুসরত জাহানও (Nusrat Jahan)। বসিরহাটের বিখ্যাত ইলিশ পাঠিয়ে দিতে ভোলেননি নুসরত। আর মা নির্মলা দেবী তা দিয়ে জমিয়ে রান্না করেছেন সরষে ইলিশ।  নিজের টুইটার একাউন্টে এই তথ্য শেয়ার করার সময় নুসরত জানিয়েছেন তার মা একটা সুন্দর বালুচরি শাড়ি উপহার স্বরূপ তুলে দিয়েছেন নুসরতের হাতে।   

9thuu4m8

সাংসদ অভিনেত্রী নুসরতের শুভেচ্ছা বার্তা পৌঁছে গেছে তাঁর বাড়িতে, পাঠিয়েছিলেন বসিরহাটের ইলিশ।

de1p8s8

এই ছবি গুলি নিজের টুইটার একাউন্টে আনন্দের সাথে শেয়ার করেছেন অভিনেত্রী সাংসদ নুসরত জাহান। মাত্র কয়েক মাস আগেই ব্যবসায়ী নিখিল জৈনকে বিবাহ করেছেন অভিনেত্রী নুসরত। দূর্গা পুজোতে ঢাক বাজানো থেকে সিঁদুর খেলা কিসে ছিলেন না তিনি? এমনকি লক্ষ্মী পুজো থেকে স্বামী মঙ্গল কামনায় করবা চৌথ সবেতেই দেখা গেছে অভিনেত্রীকে।

More News