সংস্থার কর্তাকে খুনের হুমকি নীরব মোদির! প্রমাণ-সহ লন্ডন কোর্টে সিবিআই

সেই প্রমাণ-সহ লন্ডন কোর্টের দ্বারস্থ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, সানসাইন জেমস নীরব মোদির কোম্পানির ডামি সংস্থা

সংস্থার কর্তাকে খুনের হুমকি নীরব মোদির! প্রমাণ-সহ লন্ডন কোর্টে সিবিআই

পিএনবি-ব্যাঙ্ক জালিয়াতির দায়ে ভারতীয় আদালতে বিচারাধীন নীরব মোদি

লন্ডন:

পলাতক উদ্যোগপতি নীরব মোদির (Nirav Modi) বিরুদ্ধে চুরি ও খুনের হুমকির অভিযোগ করে লন্ডন কোর্টের দ্বারস্থ সিবিআই। তাঁর সংস্থার এক ডিরেক্টরের করা ভিডিও'র ভিত্তিতে কোর্টের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যে সেই আদালতে নীরব মোদির প্রত্যর্পণের মামলা চলছে। সেই মামলার সঙ্গে নতুন এই মামলা দায়ের করল সিবিআই। এমনটাই কেন্দ্রীয় ওই গোয়েন্দা সংস্থা সূত্রে খবর। নতুন দায়ের মামলায় যে ভিডিও সূত্র, তাতে দেখা গিয়েছে নীরব মোদি, তাঁর সংস্থার এক ডিরেক্টরকে খুনের হুমকি দিচ্ছেন। এমনকী তাঁকে ভুয়ো চুরির মামলায় ফাঁসানো হবে, এমন অভিযোগ করা হয়েছে, সেই ভিডিওতে। 

জানা গিয়েছে, মোহনভাই লাড নামে সানসাইন জেমস লিমিটেডের মালিক এই অভিযোগ করেছেন। ২০১৮-এর জুনে তাঁকে নীরব মোদি ফোন করে হুমকি দিয়েছেন চুরির অভিযোগে ফাঁসানোর হবে। এমনকী খুন করা হবে মোহনভাইকে এমন অভিযোগ দায়ের করেছেন ওই ব্যবসায়ী। তাঁর অভিযোগের প্রেক্ষিতে একটা অডিও ও ভিডিও বার্তা দাখিল করা হয়েছে সিবিআইকে। 

সেই প্রমাণ-সহ লন্ডন কোর্টের দ্বারস্থ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, সানসাইন জেমস নীরব মোদির কোম্পানির ডামি সংস্থা। এদিকে, ইডি তদন্ত করে জানতে পেরেছে এমন একাধিক ডামি সংস্থা ছিল নীরব মোদির। যেগুলো দুবাই ও হংকংয়ে সক্রিয় ছিল। 

অপরদিকে; ২০১৯ সালে স্কটল্যান্ড ইয়ার্ডের মাধ্যমে ব্রিটিশ স্বরাষ্ট্র দফতরে নীরব মোদির প্রত্যর্পণ আবেদন জমা পড়েছে। পিএনবি-ব্যাঙ্ক জালিয়াতির দায়ে ভারতীয় আদালতে বিচারাধীন নীরব মোদি। ইতিমধ্যে তাঁর প্রত্যর্পণ সংক্রান্ত মামলার শুনানি চলছে দক্ষিণ-পশ্চিম লন্ডনের একটি আদালতে। সেই আদালতে নতুন অভিযোগ নিয়ে দ্বারস্থ হয়েছে সিবিআই। এমনটাই বিদেশ মন্ত্রক সূত্রে খবর।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)