জামিন হল না নীরব মোদীর, সাক্ষপ্রমাণ লোপাটের চেষ্টা হয়েছে, বললেন বিচারপতি

২০ মার্চ গ্রেফতার করা হয় নীরব মোদীকে, এবং পশ্চিম ইউরোপের সবচেয়ে বড় সংশোধনাগার, হার মাজেস্টিতে রাখা হয়েছে তাঁকে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জামিন হল না নীরব মোদীর, সাক্ষপ্রমাণ লোপাটের চেষ্টা হয়েছে, বললেন বিচারপতি
লন্ডন: 

নীরব মোদীর জামিন নয়, জানিয়ে দিলেন ব্রিটেনের হাইকোর্টের বিচারপতি, সম্প্রতি সেখানেই রয়েছেন তিনি। ২০ মার্চ গ্রেফতার করা হয় নীরব মোদীকে(Nirav Modi), এবং পশ্চিম ইউরোপের সবচেয়ে বড় সংশোধনাগার, হার মাজেস্টিতে রাখা হয়েছে তাঁকে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক প্রতারণাকাণ্ডে ভারতে ওয়ান্টেডের তালিকায় রয়েছে নীরব মোদী(Nirav Modi), এর আগে নিম্ন আদালতে তাঁর জামিন খারিজ হয়ে যাওয়ায় রায় পুনর্বিবেচনার জন্য হাইকোর্টের দ্বারস্থ হন নীরব মোদী। আদালতে তিনি জানান, ২০১৮-এর জানুয়ারিতে ব্রিটেনে পৌঁছান, তার আগে কোনও দুর্নীতির অভিযোগ ছিল না তাঁর বিরুদ্ধে। পাশাপাশি ব্রিটেনে তিনি বৈধভাবেই থাকার পাশাপাশি সেখানে চাকরি করছেন ও কর দিচ্ছেন বলেও আদালতে দাবি করেন নীরব মোদী।

সিকিউরিটি বন্ড দ্বিগুণ করার প্রস্তাব দিয়েও জামিন পেলেন না নীরব মোদী

শুনানির সময় বিচারপতি ইনগ্রিড সিমলারের পর্যবেক্ষণ, “সাক্ষীদের বয়ানে হস্তক্ষেপ করা” এবং সাক্ষপ্রমাণ লোপাট করার প্রমাণ রয়েছে। বিচারপতি আরও বলেন, তাঁর পক্ষে এটা খুঁজে বের করা খুব কঠিন, যে ব্রিটেন কেন, আত্মসমর্পণ এড়াতে চাওয়া এক ব্যক্তির কাছে আদর্শ জায়গা হয়ে উঠবে।  তিনি বলেন, “বিশ্বে আরও জায়গা আছে, যেগুলি আত্মসমর্পণ এড়াতে আদর্শ জায়গা হয়ে উঠতে পারে, সেখানে তিনি যেতে পারেন”। লন্ডনে ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে তিনবার জামিন খারিজ হয় নীরব মোদীর(Nirav Modi)। বিচারক বলেন, তাঁর জামিন ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক দুর্নীতি মামলায় মূল অভিযুক্ত নীরব মোদী(Nirav Modi) এবং তাঁর মামা মেহুল চোক্সি (Mehul Choksi) । পিএনবি মামলায় সিবিআই তদন্ত শুরু হওয়ার আগেই ২০১৮ এর জানুয়ারিতে দুজনেই দেশ ছাড়েন। বর্তমানে অ্যান্টিগায় রয়েছেন মেহুল চোক্সি এবং সেখানকার নাগরিকত্ত্ব রয়েছে তাঁর। স্বাস্থ্যজনিত কারণ দেখিয়ে ভারতে ফিরবেন না বলে জানিয়েছেন মেহুল চোক্সি (Mehul Choksi) ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................