This Article is From Dec 10, 2018

সন্ত্রাস দমনে ‘ব্যর্থ’ পাকিস্তানকে এক ডলারও দেওয়া উচিত নয় আমেরিকার, মত নিক্কির

সন্ত্রাস দমনে ‘ব্যর্থ’ হওয়ায় পাকিস্তানকে  অনুদান দেয়নি আমেরিকা। এবার সেই সিদ্ধান্তের পক্ষে সওয়াল করলেন রাষ্ট্রসঙ্ঘে  আমেরিকার  প্রতিনিধি

সন্ত্রাস দমনে ‘ব্যর্থ’ পাকিস্তানকে এক ডলারও দেওয়া উচিত নয় আমেরিকার, মত নিক্কির

সন্ত্রাস দমনে পাকিস্তানের ভূমিকায় আমেরিকা যে হতাশ তা  আগেই  বোঝা গিয়েছিল।

হাইলাইটস

  • সন্ত্রাস দমনে ‘ব্যর্থ’ হওয়ায় পাকিস্তানকে অনুদান দেয়নি আমেরিকা
  • সেই সিদ্ধান্তের পক্ষে সওয়াল করলেন রাষ্ট্রসঙ্ঘে আমেরিকার প্রতিনিধি
  • অন্ধের মতো অর্থ বরাদ্দ করা উচিত নয় মত নিক্কির
নিউ ইয়র্ক:

সন্ত্রাস দমনে ‘ব্যর্থ' হওয়ায় পাকিস্তানকে  অনুদান দেয়নি আমেরিকা। এবার সেই সিদ্ধান্তের পক্ষে সওয়াল করলেন রাষ্ট্রসঙ্ঘে  আমেরিকার  প্রতিনিধি নিক্কি হালে।  তিনি বলেন পাকিস্তান সন্ত্রাসবাদের আঁতুড়ঘর। পাকিস্তানে মার্কিন সেনাদের মৃত্যু হয়। আর তাই আমেরিকার পাকিস্তানকে এক ডলারও দেওয়া  উচিত নয়। মার্কিন প্রশাসনে এত গুরুত্বপূর্ণ পদ কোনও ভারতীয় বংশোদ্ভূত এর আগে  পাননি। তাঁর বক্তব্য মার্কিন নাগরিকদের  ক্ষতি করে এমন কোনও দেশকে  টাকা দিতে  পারে না  হোয়াইট হাউজ। এতদিন প্রচুর অর্থ বরাদ্দ হয়ে এসেছে । এ নিয়ে তিনি বলেন, আমরা অন্ধের মতো অর্থ বরাদ্দ করে এসেছি এটা বন্ধ হওয়া উচিত।              

সার্ক সম্মেলনে থাকছে না ভারত, পাকিস্তানকে সন্ত্রাস বন্ধ করতে বললেন সুষমা  

একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে নিক্কি বলেন,  একবার পাকিস্তানের দিকে তাকান। ওরা আমাদের থেকে এক বিলিয়নেরও বেশি  অর্থ পেয়েছে। কিন্তু সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে  কোনও ব্যবস্থা  নেয়নি। উল্টে  সন্ত্রাসবাদকে  মদত দেয় ইসলামাবাদ। আর তাতে মার্কিন সৈন্যদের প্রাণ যায়। যতদিন না পর্যন্ত পাকিস্তান এই  আচরণ  বন্ধ করে ওদের এক ডলারও দেওয়া উচিত নয়।  এ মাসের শেষে  রাষ্ট্রসঙ্ঘে মার্কিন প্রতিনিধির পদ ছাড়বেন নিক্কি। তাঁর  পদত্যাগের পর কে  আসবেন তা ঘোষণা করে দিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি। ডোলাল্ড ট্রাম্প জানান এক সাংবাদিক এই  পদে  বসতে  চলেছেন।

সন্ত্রাস দমনে পাকিস্তানের ভূমিকায় আমেরিকা যে হতাশ তা  আগেই  বোঝা গিয়েছিল। পাকিস্তানের জন্য ১.৬৬ বিলিয়ন ডলার বরাদ্দ করেছিল আমেরিকা। কিন্তু  সেই টাকা আর দেওয়া হয়নি।  পেন্টাগন থেকে যেদিন এই ঘোষণা হয় তার একদিন আগে মার্কিন রাষ্ট্রপতি ডেনাল্ড ট্রাম্প জানান পাকিস্তান তাঁদের দেশের জন্য  কিছু করে না। শুধু তাই নয় অসামা বিন লাদেনকে আত্মগোপন করতে সাহায্য  করে।   

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.