This Article is From Dec 24, 2018

নাইজেরিয়ান মানুষের গলায় বলিউডের ‘কাল হো না হো’! দেখুন ভাইরাল ভিডিও

বলিউডের সাথে দেশটির প্রেমের সম্পর্ক ১৯৫০-এর দশকে শুরু হয়েছিল, এবং তারপর থেকেই এই ভালোবাসা ও মুগ্ধতা এতটুকু কমেনি

নাইজেরিয়ান মানুষের গলায় বলিউডের ‘কাল হো না হো’! দেখুন ভাইরাল ভিডিও

৩ নাইজেরিয়ান ব্যক্তির গলায় 'কাল হো না হো' ভাইরাল হয়ে গিয়েছে

বলা হয় যে সঙ্গীতের ভাষা সর্বজনীন। গান ও সঙ্গীত কোনও কাঁটাতার জানে না অথচ এতটাই শক্তিশালী যে বিভিন্ন সংস্কৃতি, সম্প্রদায় এবং দেশের মানুষকে নিমেষে সঙ্গীত ও সুর একত্রিত করে ফেলতে পারে। এই কথার সর্বশেষ প্রমাণ সম্ভবত এই ভিডিওটি। ২০১৮ সালের শেষার্ধে এসে ইন্টারনেটে ভাইরাল হয়েছে নাইজেরিয়ার বলিউড প্রেম।

২০০৩  সালে মুক্তি পায় শাহরুখের ‘কাল হো না হো'। টাইটেল ট্র্যাকটি গেয়েছিলেন গায়ক সোনু নিগম। মর্মস্পর্শী এই গান এখনও নানা সময়ে আমাদের মন খারাপের সঙ্গী। ১৫ বছর পর নাইজেরিয়ান এক ব্যক্তি চিরবিখ্যাত এই গান গেয়েছেন আবার। বলাবাহুল্য, অবিলম্বেই তা মানুষের মন জয় করেছে।

মধ্যপ্রদেশে গলায় দড়ি দিয়ে ঝুলছেন মা, গর্ভ থেকে বেরিয়ে নাড়ির সঙ্গে ঝুলছে নবজাতকও

টুইটার ব্যবহারকারী আলি গুল খান এই ভিডিওটি শেয়ার করে লিখেছিলেন: “আমি দিব্যি করে বলতে পারি নাইজেরিয়ার নাগরিকরা ভারতীয়দের তুলনায় বেশি বলিউড সিনেমা দেখে।" এই ভিডিওতে তিনজন নাইজেরিয়ান ব্যক্তিকে দেখা যাচ্ছে। তাঁদেরই একজন কাল হো না হো গানটি গাইছেন এবং অন্যান্যরা তাঁর সঙ্গে যোগ দিয়েছেন। তাঁদের মিলিত এই প্রয়াস নেটিজেনদের মন জয় করেছে।

নীচের ভিডিওটি দেখুন:

অনলাইনে শেয়ার হওয়ার পর থেকেই ভিডিওটি ইতিমধ্যে ৮ লক্ষ মানুষ দেখে ফেলেছেন। টুইটারেও খুব দ্রুত শেয়ার হয়ে ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিওটি। অনেকেই বলছেন এই গায়ক একেবারে সোনু নিগমের মতোই গাইছেন। অনেকেই আবার শিল্পীকে ইন্ডিয়ান আইডলে অংশ নিতেও আমন্ত্রণ জানিয়েছেন!

তিন রাজ্যে জয়ের পর শিমলাতে একেবারে অন্য মেজাজে ছুটি কাটাচ্ছেন রাহুল গান্ধী

ভিডিওতে বেশ কিছু মন্তব্য দেখুন:

অনেকেই জানেন না, কিন্তু বলিউডের সিনেমা নাইজেরিয়ায় খুব জনপ্রিয়। এশিয়া বাই আফ্রিকার মতে, বলিউডের সাথে দেশটির প্রেমের সম্পর্ক ১৯৫০-এর দশকে শুরু হয়েছিল, এবং তারপর থেকেই এই ভালোবাসা ও মুগ্ধতা এতটুকু কমেনি।

কাল হো না হো'র এই নাইজেরিয়ান সংস্করণ আপনার কেমন লাগল? নীচের মন্তব্যে জানান আমাদের।

Click for more trending news


.