“অমিত শাহ আমাদের হুমকি দিয়েছেন, তিনি ঈশ্বর নন”, বললেন আসাউদ্দিন ওয়েসি

NIA Amendment Bill: বিতর্কের সময় আসাউদ্দিন ওয়েসিকে(Asaduddin Owaisi) তাঁদের তরফের বক্তব্য শুনতে বলেন অমিত শাহ(Amit Shah)

 Share
EMAIL
PRINT
COMMENTS

NIA Amendment Bill: এনআইএ বিল নিয়ে বিতর্কের সময় আসাউদ্দিন ওয়েসিকে আক্রমণ করেন অমিত শাহ।


নয়াদিল্লি: 

সন্ত্রাস বিরোধী সংস্থা এনআইএ কে বেশী ক্ষমতা দিতে আনা বিল (NIA Amendment Bill) নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) ও আসাউদ্দন ওয়েসির মধ্যে সোমবার তুমুল ঝড় লোকসভায়। এক বিজেপি সাংসদের বক্তব্য শুনতে বলা নিয়ে অমিত শাহকে আসাউদ্দিন ওয়েসি (Asaduddin Owaisi) বলেন, “আপনি আমাদের ভয় দেখাতে পারেন না”। এনআইএকে বেশী ক্ষমতা দিতে আনা বিলটিতে সাইবার ক্রাইম, মানব পাচার এবং বিদেশে থাকা ভারতীয় ওপর হামলার মতো অপরাধগুলির তদন্তের ক্ষমতা দেওয়া হয়েছে এনআইএকে। সোমবার বিলটি (NIA Amendment Bill) পাশ হয়ে যায় রাজ্যসভায়। কার্যকর করতে এবার রাজ্যসভায় বিলটি পাশ করাতে হবে এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অনুমোদন পেতে হবে।

বিলটির বিরোধিতা করে বিরোধীরা। তাদের যুক্তি, এই বিলের(NIA Amendment Bill) ফলে ভারত একটি পুলিশ রাষ্ট্রে পরিণত হবে এবং অপব্যবহার করা হবে। যদিও তাদের আস্বস্ত করে সরকারের তরফে জানানো হয়, এই ধরণের পরিস্থিতি তৈরি হবে না।

সন্ত্রাসবাদ দমনে NIA-র শক্তি বৃদ্ধি করতে নয়া বিল পাশ লোকসভায়

আসাউদ্দিন ওয়েসি (Asaduddin Owaisi) বলেন, “কোনও ঘটনার তদন্তে আপনি যখন একজন এনআইএ আধিকারিককে বিদেশে পাঠাচ্ছেন, তখন তাঁকে কী ক্ষমতা দিচ্ছেন ? আমাদের দেশের সঙ্গে আমেরিকা এবং ইজরায়েলের তুলনা করবেন না এবং অন্যান্য মানুষদের সার্বভৌমত্ত্বে অনধিকার প্রবেশ করবেন না...একটি বিলে আপনি অস্পষ্টভাবে জাতীয় স্বার্থের কথা বলতে পারেন না”।

a37i0brsএনআইএ বিল নিয়ে সরকারকে আক্রমণ করেন আসাউদ্দিন ওয়েসি

বিতর্ক চলাকালীন বিজেপি সাংসদ সত্যপাল সিং-এর দাবির বিরোধিতা করেন আসাউদ্দিন ওয়েসিসহ বিরোধীরা।তারপরেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং আসাউদ্দিন ওয়েসির(Asaduddin Owaisi) মধ্যে তুমুল বাকযুদ্ধ শুরু হয়ে যায়। সত্যপাল সিং এদিন লোকসভায় দাবি করেন, একটি নির্দিষ্ট মামলার ক্ষেত্রে হায়দরাবাদের একজন রাজনৈতিক নেতা পুলিশকে তদন্তের গতিপ্রকৃতি বদলাতে বলেছিলেন এবং নাহলে তাঁকে বদলির হুমকি দেওয়া হয়। তিনি বলেন, যেহেতু সেই সময় তিনি মুম্বইয়ের পুলিশ কমিশনার ছিলেন, সেই কারণে, ঘটনাটি জানতে পারেন সত্যপাল সিং।

সত্যপাল সিং-এর মন্তব্যের বিরোধিতা করে তাঁর থেকে প্রমাণ দাবি করেন আসাউদ্দিন ওয়েসি(Asaduddin Owaisi)।

সেই সময়েই নিজের আসনে উঠে দাঁড়িয়ে আসাউদ্দিন ওয়েসিকে(Asaduddin Owaisi) চুপ থাকতে বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। তাঁর দিকে আঙুল তুলে বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ওয়েসি এবং প্রত্যেকের ধর্মনিরপেক্ষতা বেরিয়ে পড়েছে...সবাই যখন কথা বলেছিলেন, আমরা ধৈর্য ধরে শুনেছি। ওয়েসি সাহেব, শুনতে শিখুন। এভাবে চলতে পারে না। আপনাকে শুনতে হবে”।

কলকাতা মেট্রোর ঘটনায় লোকসভায় মুলতুবি প্রস্তাব তৃণমূলের

অমিত শাহকে(Amit Shah), তাঁর দিকে আঙুল না তুলতে বলেন আসাউদ্দিন ওয়েসি(Asaduddin Owaisi) এবং জানান, তিনি ভয় পাননি।

এরপরেই বিজেপি সভাপতি বলেন, “আপনার মনে যখন ভয় রয়েছে, আমি কী করতে পারি”।

কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের বিরুদ্ধেও আক্রমণ শানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী(Amit Shah) ।তিনি বলেন, অপব্যবহারের অভিযোগ নয়, নিজেদের “ভোট ব্যাঙ্ক বাঁচাতেই” সন্ত্রাস বিরোধী পোটা(POTA) আইন বাতিল করেছিল ইউপিএ সরকার।

পশ্চিমবঙ্গ সরকার ও তৃণমূল নেত্রীকে নিশানা করছে কেন্দ্র; অভিযোগ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের

সংবাদসংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে আসাউদ্দিন ওয়েসি(Asaduddin Owaisi) বলেন, “তাদের(BJP) সিদ্ধান্ত কে যেই সমর্থন করে না, তাকেই রাষ্ট্রবিরোধী বলা হয়। তাদের কী রাষ্ট্রপ্রেমী এবং রাষ্ট্রবিরোধীর দোকান খুলেছে ? আমাদের দিকে আঙুল তুলে হুমকি দিয়েছেন অমিত শাহ, কিন্তু তিনি মাত্র একজন স্বরাষ্ট্রমন্ত্রী, ঈশ্বর নন। তাঁকে প্রথমে আইন জানতে হবে”।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................