পরবর্তী বায়ুসেনা প্রধান ভাইস-চিফ আরকেএস ভাদুরিয়া

কৌশলী রাফাল যুদ্ধবিমানের দরকষাকষির নেতৃত্ব দেওয়া আরকেএস ভাদুরিয়া (RKS Bhadauria), ৩০ সেপ্টেম্বর বিএস ধানোয়া অবসর নেওয়ার পরেই বায়ুসেনা প্রধান হবেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
পরবর্তী বায়ুসেনা প্রধান ভাইস-চিফ আরকেএস ভাদুরিয়া

পরবর্তী বায়ুসেনা হচ্ছেন ভাইস-চিফ আরকেএস ভাদুরিয়া


নয়াদিল্লি: 

বায়ুসেনার (Indian Airforce) পরবর্তী প্রধান হতে চলেছেন ভাইস-চিফ আরএকেএস ভাদুরিয়া (RKS Bhadauria), ঘোষণা করল প্রতিরক্ষামন্ত্রক। ৩০ সেপ্টেম্বর অবসর নেবেন বিএস ধানোয়া, তাঁর জায়গায় আসবেন রাফাল বিমান নিয়ে দরকষাকাষি করা ভাইস-চিফ আরকেএস ভাদুরিয়া। প্রতিরক্ষামন্ত্রকের প্রধান মুখপাত্র ট্যুইটারে লেখেন, “আরএকেএস ভাদুরিয়াকে বায়ুসেনা প্রধান করার  সিদ্ধান্ত নিয়েছে সরকার, PVSM, AVSM, VM, ADC বর্তমানে ভাইস-চিফ পদে কর্মরত আরকেএস ভাদুরিয়াকে বায়ুসেনা প্রধান করা হবে”। ১৯৮০-তে বায়ুসেনার ফাইটার স্ট্রিমে যোগ দেন এয়ার মার্শাল, এবং “সোর্ড অফ অনার”-এ সম্মানিত হন। ভারতীয় বায়ুসেনার ওয়েবসাইটে তাঁর প্রোফাইল অনুযায়ী, ২৬ রকমের যুদ্ধবিমানে ৪২৫০ ঘন্টা উড়ান এবং, এবং একজন অন্যতম পরীক্ষিত পাইলট হিসেবে এয়ারক্রাফট বহন করার অভিজ্ঞতা রয়েছে তাঁর, তিনি একজন ক্যাট এ উত্তীর্ণ উড়ান নির্দেশক, একজন পাইলট অ্যাটাক ইন্সট্রাক্টর।

বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ করেছেন তিনি, তারমধ্যে রয়েছে, জাগুয়ার স্কোয়াড্রনের কম্যান্ড এবং একটি প্রিমিয়ার এয়ারফোর্স স্টেশন, যুদ্ধবিমানের ফ্লাইট টেস্ট স্কোয়াড্রনের কম্যান্ডিং অফিসার এবং সিস্টেম টেস্টিং এস্টাব্লিশমেন্ট হিসেবেও কাজ করেছেন, পাশাপাশি চিফ পাইলট এবং লাইট কমব্যাট এয়ারক্রাফট প্রোজেক্টের ন্যাশনাল ফ্লাইট টেস্ট সেন্টারের প্রোজেক্ট ডিরেক্টর পদেও কাজ করেছেন তিনি। বায়ুসেনার ওয়েবসাইটে বলা হয়েছে, ব্যাপকভাবে তিনি লাইট কমব্যাট এয়ারক্রাফট ইনিসিয়াল প্রটোটাইপ ফ্লাইট টেস্টের সঙ্গে যুক্ত ছিলেন।

যখন বর্তমান বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া অবসর নেবেন, সেই সময় সেনাপ্রধান বিপিন রাওয়াত, সেই সময় সবচেয়ে সিনিয়র বাহিনী প্রধান হবেন, তিনি স্টাফ কমিটির চেয়ারম্যান চিফের দায়িত্ব  নেবেন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................