This Article is From Sep 03, 2019

রাজ্যে গ্রেফতার জঙ্গি সংগঠন জেএমবি-র দুই সদস্য, জানাল পুলিশ

পুলিশ জানিয়েছে, “বারি এবং খান, দুজনেরই জেএমবি-এর সক্রিয় সদস্য। তাদের গোপ ডেরায় হানা দিলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। তাদের ডেরা থেকে মোবাইল ফোন এবং বেশ কিছু অপরাধমূলক সরঞ্জাম উদ্ধার হয়েছে”

রাজ্যে গ্রেফতার জঙ্গি সংগঠন জেএমবি-র দুই সদস্য, জানাল পুলিশ

দুই জঙ্গিকে মালয়ার সামসি থেকে গ্রেফতার করা হয় (প্রতীকি ছবি)

কলকাতা:

মঙ্গলবার মালদা থেকে জেএমবির দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে জানিয়েছে  পুলিশ। ২৬ অগস্ট থেকে এই নিয়ে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠনটির মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার শহরের ক্যানাল ইস্ট রোড থেকে গ্রেফতার করা হয় বছর বাইশের মহম্মদ আবুল কাসেমকে।তার থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে, মালদার সামসি এলাকা থেকে আব্দুল বারি ও নিজামুদ্দিন খান আরও দুজনকে কলকাতা পুলিশের টাস্ক ফোর্স গ্রেফতার করেছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। পুলিশ জানিয়েছে, “বারি এবং খান, দুজনেরই জেএমবি-এর সক্রিয় সদস্য। তাদের গোপ ডেরায় হানা দিলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। তাদের ডেরা থেকে মোবাইল ফোন এবং বেশ কিছু অপরাধমূলক সরঞ্জাম উদ্ধার হয়েছে”।

এক পদস্থ কর্তা জানিয়েছেন, সম্প্রতি উত্তর দিনাজপুরে সন্ধান পাওয়া জেএমবির নয়া মডিউলের সদস্য হতে পারে ধৃত দুজন।

বাংলা থেকে এই দুজন পালিয়ে যাওযার পরিকল্পনা করেছিল বলে জানিয়ে ওই পদস্থ কর্তা বলেন, “সংগঠনটির শীর্ষ নেতার নির্দেশ অনুযায়ী, সংগঠনটি পুনরায় ঢেলে সাজানো, নিয়োগ করা এবং প্রশিক্ষণের চেষ্টা করছিল তারা। তাদের সঙ্গে দেখা করার জন্য শীর্ষ নেতাকে অনুরোধ করছিল দুজনে”।

মঙ্গলবার নগর দায়েরা আদালতে তোলা হয় কাসেমকে, ১৬ সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

গত সপ্তাহে, বিহারের গয়া থেকে জেএমবির এক শীর্ষ নেতা ইজাজা আহমেদকে গ্রেফতার করে এসটিএফ। ২০১৮ বোধগয়া বিস্ফোরণে যুক্ত ছিল সে।

.