This Article is From Sep 19, 2019

নয়াদিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

জল্পনা যে, সিবিআইয়ের নজরে থাকা কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে উদ্ধার করতেই এই উদ্যোগ নিয়েছেন Mamata Banerjee।

নয়াদিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

এবার অমিত শাহের সঙ্গে দেখা করতে চলেছেন Mamata Banerjee (ফাইল ছবি)

নয়া দিল্লি:

বৃহস্পতিবার নয়াদিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাঁর (Mamata Banerjee) এই সাক্ষাৎ ঘিরে ছড়িয়েছে জল্পনা যে সিবিআইয়ের নজরে থাকা কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে উদ্ধার করতেই এই উদ্যোগ নিয়েছেন মমতা। রাজধানী দিল্লিতে তিন দিনের সফরে আসা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গেও সাক্ষাৎ করেন। তিনি এই সাক্ষাৎকে "এক সরকারের সঙ্গে আরেক সরকারের" বৈঠক হিসাবে বর্ণনা করে বলেন যে আলোচনার বেশিরভাগ অংশ জুড়েই ছিল রাজ্যের উন্নয়ন সম্পর্কিত কথাবার্তা।

যদিও মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের সামনে বলেন যে তিনি অমিত শাহের কাছে আগেই এই সাক্ষাতের জন্যে সময় চেয়েছিলেন। তিনি জোর দিয়ে একথাও বলেন যে দিল্লি সফরের সময় কেন্দ্রীয় অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে দেখা করা মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর রুটিন অনুশীলনের মধ্যেই পড়ে।

এর আগে বুধবার প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ নিয়ে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করেননি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতি বলেন ধানমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের "সুবুদ্ধি" হওয়ায় খুশি হয়েছেন তিনি। সাংবাদিকদের সামনে দিলীপ বলেন, "তবে আমি মনে করি যে অনেক দেরি হয়ে গেছে। সিবিআই থেকে নিজেকে এবং তাঁর দলকে বাঁচানোর চেষ্টা কিছুতেই ফলপ্রসূ হবে না"।

রাজ্যের নাম পরিবর্তনের দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে, জানালেন মুখ্যমন্ত্রী

সারদাকাণ্ডে সিবিআইয়ের আতসকাঁচের তলায় এসেছেন তৃণমূলের একাধিক নেতা থেকে শুরু করে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার।

সারদাকাণ্ডে বেশি অঙ্কের টাকা ফেরতের প্রলোভন দেখিয়ে বাজার থেকে বেআইনিভাবে প্রায় ২৫০০ কোটি টাকা তোলা এবং তা তছরূপের অভিযোগ উঠেছে সারদাকাণ্ডে। ২০১৪ এ সারদাসহ অন্যান্য চিটফান্ডের তদন্তের দায়িত্বভার সিবিআইকে দেয় সুপ্রিম কোর্ট। তার আগে পর্যন্ত চিটফান্ডগুলির তদন্ত করছিল রাজ্য সরকার গঠিত বিশেষ তদন্তকারী দল বা সিট, তারই প্রধান ছিলেন রাজীব কুমার।

প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক: মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভবুদ্ধির উদয় হয়েছে: দিলীপ ঘোষ

মমতা বন্দ্যোপাধ্যায় নয়া দিল্লিতে গিয়ে বুধবারই সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। এই সাক্ষাৎ প্রসঙ্গে বাংলার প্রধান প্রশাসক জানান, রাজ্যের নাম পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনা করেছেন তিনি, এবং ইতিবাচক উত্তরও পেয়েছেন। বৈঠক শেষে সাংবাদিকদের মুখ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী জানিয়েছেন, এই বিষয়টি নিয়ে কিছু করবেন তিনি”। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে মঙ্গলবার নয়াদিল্লি পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, লোকসভা নির্বাচনের পর, প্রধানমন্ত্রীর সঙ্গে এটি তাঁর প্রথম বৈঠক হল। মুখ্যমন্ত্রী জানান, দুর্গাপুজোর পর, রাজ্যে এসে একটি বৈঠক করার জন্যও প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “বাংলার অর্থনৈতিক উন্নতি নিয়ে আমরা কথা বলেছি। বাংলার জিডিপি ১২.৮ শতাংশ...দেশের মধ্যে যা প্রথম”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.