দায়িত্ব ছাড়বেন অমিত শাহ, ডিসেম্বরে বিজেপির নয়া সভাপতির পদে কে? বাড়ছে জল্পনা!

“নির্বাচন (সাংগঠনিক) চলছে। নতুন সভাপতি ডিসেম্বরের মধ্যেই দায়িত্ব গ্রহণ করবেন এবং দলের বিষয়গুলি বুঝে নেবেন,” বলেছেন অমিত শাহ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
দায়িত্ব ছাড়বেন অমিত শাহ, ডিসেম্বরে বিজেপির নয়া সভাপতির পদে কে? বাড়ছে জল্পনা!

অমিত শাহ বলেন, বিজেপি নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ীই পরিচালিত হবে


নয়াদিল্লি: 

একাধারে তিনি বিজেপির সভাপতি (BJP president Amit Shah), অন্যদিকে দেশের অন্যতম কঠিন মন্ত্রকের মন্ত্রীও তিনিই। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরে মন্ত্রীসভা গঠনের সময়েই কথা উঠেছিল তাহলে কি দলের দায়িত্ব এবার কাঁধ থেকে নামাবেন অমিত শাহ! অবশেষে বিজেপি সভাপতি অমিত শাহ সোমবার জানিয়েছেন, নয়া সভাপতি পেতে চলেছে দল। এই বছরের শেষের দিকেই সাংগঠনিক নির্বাচন অনুষ্ঠিত হলে দলের নেতৃত্বের জন্য নতুন নেতার পথ তৈরি করবেন অমিত শাহ (BJP president Amit Shah)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, ডিসেম্বরের মধ্যেই দলের মধ্যে থেকে নতুন একজন  সভাপতি হিসেবে দায়িত্ব নেবেন বলে আশা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী মোদির থেকে বেশী বিদেশ সফরে যেতেন মনমোহন সিং, বললেন অমিত শাহ

ইন্ডিয়া টুডে'র সঙ্গে কথা বলতে গিয়ে, অমিত শাহ বলেন, আনুষ্ঠানিক ভাবে দলের সভাপতির আসনে না থাকলেও তিনি পর্দার আড়াল থেকে দলকে পরিচালনার ‘সুপার পাওয়ার' হিসেবে কাজ করবেন এমন ধারণা মোটেও ঠিক নয়। তিনি আরও জানান, ২০১৪ সালে তিনি বিজেপি প্রধানের দায়িত্ব নেওয়ার সময়ও ঠিক এমনই কথা উঠেছিল এবং একবার তার বদলে অন্য কেউ এসে সংগঠনের হাল ধরলেই সব জল্পনা শেষ হবে।

এক জন সেনা মারা গেলে ১০ জন শত্রু খতম করা হবে: হুমকি দিলেন অমিত শাহ

বিজেপি যে নিজস্ব গঠনতন্ত্র অনুযায়ীই পরিচালিত হবে, সে কথার উল্লেখ করে অমিত বলেন “এটা (বিজেপি) কংগ্রেস নয় এবং কেউ একে পর্দার আড়াল থেকে চালাতে পারবে না।” বিজেপি সাধারণত ‘এক ব্যক্তি এক পদ' রীতি অনুসরণ করে। তাই আশা করা হয়েছিল যে অমিত শাহ কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হওয়ার পরে নতুন একজন নেতার জন্য দলের পথ তৈরি করে দেবেন।

“নির্বাচন (সাংগঠনিক) চলছে। নতুন সভাপতি ডিসেম্বরের মধ্যেই দায়িত্ব গ্রহণ করবেন এবং দলের বিষয়গুলি বুঝে নেবেন,” বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

২১ শে অক্টোবর মহারাষ্ট্র ও হরিয়ানায় ভোটগ্রহণ হতে চলেছে। ফলপ্রকাশ হবে ২৪ অক্টোবর।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................