কখনও উপরাষ্ট্রপতি হতে চাইনি, প্রধানমন্ত্রী হওয়ারও উপযুক্ত নই: ভেঙ্কাইয়া নাইডু

দেশের উপ রাষ্ট্রপতি হিসাবে তাঁর নাম বিবেচিত হওয়ার পরেই তিনি মনমরা হয়ে পড়েন এই ভেবে যে ওই পদে বসলে তিনি আর কখনো বিজেপির কার্যালয়ে যেতে পারবেন না

কখনও উপরাষ্ট্রপতি হতে চাইনি, প্রধানমন্ত্রী হওয়ারও উপযুক্ত নই: ভেঙ্কাইয়া নাইডু

ভেঙ্কাইয়া নাইডু বলেন যে তিনি (এবিভিপি, আরএসএস) আন্দোলনের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন

চেন্নাই:

রবিবার দেশের উপরাষ্ট্রপতি (Vice President) এম ভেঙ্কাইয়া নাইডু বলেন যে, তিনি কখনও ওই সাংবিধানিক পদে বলতে চাননি, তিনি (Venkaiah Naidu) আরও বলেন যে, ভারতীয় জন সংঘের নেতা ও সমাজকর্মী নানাজি দেশমুখের (Nanaji Deshmukh) পদাঙ্ক অনুসরণ করে "গঠনমূলক কাজ" করতে চান। দেশের উপ রাষ্ট্রপতি হিসাবে তাঁর নাম বিবেচিত হওয়ার পরেই তিনি মনমরা হয়ে পড়েন এই ভেবে যে ওই পদে বসলে তিনি আর কখনো বিজেপির কার্যালয়ে যেতে পারবেন না।  নাইডু বলেন যে দল তাঁকে প্রধানমন্ত্রীর পদ ব্যতীত সমস্ত কিছু দিয়েছে, যার জন্য তিনি "উপযুক্ত নন"। "আমার প্রিয় বন্ধুরা, আমি আপনাদের কাছে একটা সত্যি কথা স্বীকার করতে চাই যে ... আমি কখনই উপরাষ্ট্রপতি হতে চাইনি ..." । "শ্রবণ, শেখা ও শীর্ষস্থানীয়" নামে একটি বই,  যেখানে নিজের উপরাষ্ট্রপতি (Vice President) হিসাবে কার্যকালের বিভিন্ন অভিজ্ঞতা তুলে ধরেছেন, সেই বইয়ের উদ্বোধনের সময় বলেন তিনি।

Google Doodle: ইসরোর প্রতিষ্ঠাতা বিক্রম সারাভাইয়ের শততম জন্মদিনে গুগলের বিশেষ শ্রদ্ধা

নাইডু (Venkaiah Naidu) বলেন যে, মোদি সরকারের দ্বিতীয় মেয়াদে (২০১৯ এর পরে) তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলেন যে তিনি সরকার ছেড়ে দিতে চান, এবং নানাজি দেশমুখকে (Nanaji Deshmukh) অনুসরণ করে বিভিন্ন গঠনমূলক কাজ করতে চান। 

"আমি সেই মতোই বিভিন্ন পরিকল্পনাও করেছিলাম .... আমি আনন্দ পাচ্ছিলাম এই ভেবে যে আমি ওই সব কাজ করতে পারব... তবে  বাস্তবে তা ঘটেনি,"  বলেন নাইডু ।

এমনকি পরবর্তী উপরাষ্ট্রপতি (Vice President) পদের জন্য কিছু নামেরও পরামর্শ দিয়ে তিনি (Venkaiah Naidu) বলেছিলেন, "একটি সংসদীয় বৈঠক শেষে অমিত (শাহ) ভাই যখন বলেন যে দলের সবাই  মনে করছে আমিই সবচেয়ে উপযুক্ত মানুষ হব ওই পদের ক্ষেত্রে তখন আমি একেবারেই ব্যাপারটা প্রত্যাশা করিনি। আমি মন্ত্রিত্ব হারানোর জন্যে কষ্ট পাচ্ছিলাম না, আমার খারাপ লাগছিল এই ভেবে যে দলের সবাইয়ের থেকে আমাকে আলাদা হয়ে যেতে হবে"।

Newsbeep

"চিকিৎসায় সাড়া দিচ্ছেন অরুণ জেটলি": ভেঙ্কাইয়া নাইডুকে বললেন এইমসের চিকিৎসকরা

দেশের উপ রাষ্ট্রপতি (Vice President) হিসাবে তাঁর নাম বিবেচিত হওয়ার পরেই তিনি (Venkaiah Naidu) মনমরা হয়ে পড়েন এই ভেবে যে ওই পদে বসলে তিনি আর কখনো বিজেপির কার্যালয়ে যেতে পারবেন না। পাশাপাশি তিনি (এবিভিপি, আরএসএস) আন্দোলনের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন সে সময়, অনুষ্ঠান মঞ্চ থেকে স্মৃতিচারণ করে বলেন ভেঙ্কাইয়া নাইডু।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তিনি ঠাট্টার ছলে বলেন যে, তাঁর একটি 'মিষ্টি অভিযোগ' রয়েছে যে ট্রেজারি বেঞ্চগুলির প্রতি ভেঙ্কাইয়া নাইডুর (Venkaiah Naidu) কঠোর মনোভাবের জন্যে প্রত্যেক মন্ত্রীই তাঁকে সমীহ করে চলেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)