ডিগবাজি খেলেন প্রকাশ জাভড়েকর! "কেজরিওয়ালকে সন্ত্রাসবাদী বলিনি," দাবি মন্ত্রীর

ডিগবাজি কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের (Prakash Javadekar)। দশ দিন আগে করা মন্তব্য, তাঁর নয় বলে এদিন পুনের এক সংবাদ সম্মেলনে দাবি করেছেন কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী। "আমি অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) সন্ত্রাসবাদী বলিনি।" 

ডিগবাজি খেলেন প্রকাশ জাভড়েকর!

প্রকাশ জাভড়েকরের বিজেপি দিল্লি ভোটে মাত্র ৮টি আসনে জয়লাভ করেছেন।

হাইলাইটস

  • "কেজরিওয়ালকে সন্ত্রাসবাদী বলিনি", উলটো সুর কেন্দ্রীয় মন্ত্রীর গলাতে
  • এদিন পুনেতে নিজের করা মন্তব্য অস্বীকার করেছেন প্রকাশ জাভড়েকর
  • যদিও কেজরিওয়াল সন্ত্রাসবাদী এবং তাদের কাছে প্রমাণ আছে বলেই সুর চড়ানো হয়
পুনে:

ডিগবাজি কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের (Prakash Javadekar)। দশ দিন আগে করা মন্তব্য আসলে তাঁর নয় (Terrorist Comment To Kejriwal) বলে শুক্রবার পুনের এক সংবাদ সম্মেলনে দাবি করেছেন কেন্দ্রীয় পরিবেশমন্ত্রী (Union Minister)। "আমি অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) সন্ত্রাসবাদী বলিনি।" প্রকাশ জাভড়েকরের শুক্রবারের মন্তব্য উদ্ধৃত করে এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। সেই সম্মেলনে কেজরিওয়ালের প্রতি করা তাঁর "সন্ত্রাসবাদী" মন্তব্য  অস্বীকার করে কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, "দিল্লি ভোটের সারমর্ম, এই নির্বাচনে গো-হারা হেরেছে কংগ্রেস।" এদিন প্রকাশ জাভড়েকর সেই মন্তব্যের কথা অস্বীকার করলেও, জাতীয় সংবাদমাধ্যম কিন্তু অন্য কথা বলছে। বিজেপি সাংসদ পরবেশ ভার্মার (Parvesh Verma) সমর্থনে এগিয়ে এসে কেন্দ্রীয় পরিবেশ মন্ত্রী ১০দিন আগে বলেছিলেন, "অরবিন্দ কেজরিওয়াল, আপনি একজন সন্ত্রাসবাদী। আমাদের কাছে তাঁর একাধিক প্রমাণ আছে।" সেই মন্তব্যের ক্লিপিংস এনডিটিভি-সহ অন্য বৈদ্যুতিন সংবাদমাধ্যমেও চলেছিল। 

"সবচেয়ে বেশি লাভবান কে?": পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে রাহুল গান্ধির ৩ প্রশ্ন

দেখুন সেই ভিডিও:

সে দিন প্রকাশ জাভড়েকর বলেছিলেন, "দিল্লির ভোটাররা কেজরিওয়ালের থেকে মুখ ফিরিয়েছেন, তাঁর পিছনে কারণ আছে। উনি নিষ্পাপ মুখ করে প্রশ্ন করেছিলেন; আমি কি সন্ত্রাসবাদী? হ্যাঁ অরবিন্দ কেজরিওয়াল আপনি সন্ত্রাসবাদী। আমাদের কাছে একাধিক প্রমাণ আছে। আপনি বলেছিলেন, আপনি স্বৈরাচারী। একজন স্বৈরাচারী আর সন্ত্রাসবাদীর মধ্যে কোনও তফাৎ নেই।"

জয়ের শুভেচ্ছা জানাতে অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে জাভেদ আখতার

সন্ত্রাসবাদী শব্দটা কেজরিওয়ালের প্রতি প্রথম ব্যবহার করেছিলেন বিজেপি সাংসদ পরবেশ বার্মা। ২৫ জানুয়ারি এক ভোট প্রচারে তিনি বলেছিলেন, অরবিন্দ কেজরিওয়াল আবার ক্ষমতা দখল করলে শাহিনবাগের মানুষরা গোটা দিল্লি দখল করবে। এদিকে দিল্লির বিধানসভা ভোটের একদিন আগে আবার নির্বাচিত বিজেপি বিধায়ক ওপি শর্মা বলেছিলেন, অরবিন্দ কেজরিওয়াল একজন দুর্নীতিপরায়ণ মানুষ। সন্ত্রাসবাদীদের প্রতি তিনি সহানুভূতিশীল। পাকিস্তানের সেনাপ্রধানের মতো কথা বলেন তিনি। ভারতীয় সেনাবাহিনীর কর্মদক্ষতা নিয়ে প্রশ্নও তোলেন। টুকরে-টুকরে গ্যাংয়ের সমর্থনে এগিয়ে আসেন। তাই সন্ত্রাসবাদী শব্দটা তাঁর জন্য প্রযোজ্য। 

অপরদিকে দিল্লি বিধানসভার ফলে দেখা গিয়েছে, দুই সংখ্যা ছুঁতে পারেনি বিজেপি। মাত্র ৮ জন বিধায়ক নিয়ে খুশি থাকতে হয়েছে গেরুয়া শিবিরকে। যেখানে ৬২টি আসন পেয়ে তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। 

More News