NEET 2019 Exam Result: প্রকাশিত ফলাফল, ব্যাপক বাড়ল মেডিকেল প্রবেশিকার কাট অফ নম্বর

NEET result: এই বছর বেড়েছে কাট অফ নম্বর। সাধারণ বিভাগের পড়ুয়াদের জন্য কাট অফ ছিল ১৩৪ নম্বর, যা গত বছর ছিল ১১৯।

 Share
EMAIL
PRINT
COMMENTS
NEET 2019 Exam Result: প্রকাশিত ফলাফল, ব্যাপক বাড়ল মেডিকেল প্রবেশিকার কাট অফ নম্বর

NEET UG 2019 পরীক্ষায় রাজস্থানের ফলাফল সব থেকে ভালো


নিউ দিল্লি: 

জাতীয় যোগ্যতা ও প্রবেশিকা পরীক্ষা বা ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্টের (NEET) ফল প্রকাশিত হয়েছে আজ। এই বছর মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় (medical entrance exam) অংশগ্রহণকারীদের মোট ৫৬.৫% পরীক্ষার্থীই পাশ করেছেন। জাতীয় পরীক্ষা সংস্থা বা ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) তাঁদের সরকারি প্রতিবেদনে জানিয়েছে, মোট ১৫১৯৩৭৫ জন শিক্ষার্থী পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন, যার মধ্যে ১৪১০৭৫৫ জন পরীক্ষায় অংশ নেন। গত বছর, পাসের হার ছিল ৫৬.২%। মোট পরীক্ষার্থীদের মধ্যে ৫৭.১১% ছাত্রীই পরীক্ষায় পাস করেছেন ছেলেদের পাসের হার ৫৫.৭%। 

বাধা গ্রিন ট্রাইবুনালের নির্দেশ, পৌষমেলা আয়োজন করবে না বিশ্বভারতী

এই বছর বেড়েছে কাট অফ নম্বর। সাধারণ বিভাগের পড়ুয়াদের জন্য কাট অফ ছিল ১৩৪ নম্বর, যা গত বছর ছিল ১১৯। তপশিলী জাতি ও উপজাতি এবং ওবিসিদের জন্য কাট অফ হয়েছে ১০৭! যা গত বছরের চেয়ে ১১ গুণ বেশি।

নলীন খান্ডেলওয়াল (Nalin Khandelwal) এই বছর NEET পরীক্ষায় সর্বভারতীয় সেরা হয়েছেন। ভাবিক বানসাল ও অক্ষত কৌশিক যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছেন। মেয়েদের মধ্যে শীর্ষস্থান ছিনিয়ে নিয়েছেন মাধুরী রেড্ডি জি! তেলেঙ্গানার এই ছাত্রী ৭২০র মধ্যে পেয়েছেন ৬২৫ নম্বর (NEET scores)। তাঁর মূল তালিকায় নাম সপ্তম স্থানে। মধ্যপ্রদেশের কৃতী আগরওয়াল মেয়েদের মধ্যে দ্বিতীয় হয়েছেন। তার সর্বভারতীয় তালিকায় নাম ১৫ নম্বরে। 

যোগ দিবসের আগে সকলকে অ্যানিমেশন ভিডিওয় ত্রিকোণাসন শেখালেন নরেন্দ্র মোদী

দিল্লি থেকে পরীক্ষার্থীদের পাসের হার এবার 74.92 শতাংশ, সমস্ত রাজ্যের মধ্যে যা সর্বোচ্চ। হরিয়ানা দ্বিতীয় স্থানে রয়েছে 73.41 শতাংশে এবং  তৃতীয় স্থানে আছে চন্ডিগড় 73.24 শতাংশ। দিল্লি থেকে 9 জন পরীক্ষার্থী এবার রয়েছেন সেরা পঞ্চাশের তালিকায়। 70.72 শতাংশ নিয়ে চতুর্থ স্থানে আছে অন্ধ্র প্রদেশ।  রাজস্থানে পাশের হার 69.66 শতাংশ। পাঞ্জাবে পাশের হার 68.61 শতাংশ। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................